25 C
Nārāyanganj
বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২

বিদ্রোহী গ্রুপের শীর্ষ নেতাদের সাথে মামুনের গোপন মিটিং “কোন পথে হাটছে মহানগর বিএনপি”

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ কি ঘটতে যাচ্ছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদ্য ঘোষিত কমিটি নিয়ে। ৪১ সদস্য কমিটি ঘোষনার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও স্থানীয় মিডিয়াতে কমিটি থেকে পদ ত্যাগের তালিকায় ১৫ জনে নাম আসে। এর পর থেকে পদ ত্যাগের সংক্ষ্যা বৃদ্ধি না হলেও কমিটি বিদ্রোহীদের পাল্লা ভারি হতে শুরু করেছে। এতে করে সদ্য ঘোষিত কমিটির আহবায়ক ও সদস্য সচিব বেশ বিপাকে পরেছেন।

কমিটিতে ১০ জন যুগ্ম-আহবায়ক থাকলেও এই দুই নেতার পাশে দেখা মিলছে যুগ্ম আহ্বায়ক মনির হোসনে খান, আনোয়ার হোসনে অনু, ফাতহে মো. রেজা রিপন, এমএইচ মামুন। তবে রহস্য জনক হলেও সত্য এই চার যুগ্ম আহবায়কের একজন এমএইচ মামুন বিদ্রোহী গ্রুপের শীর্ষস্থানীয় নেতাদের সাথে যোগাযোগ স্থাপন করেছেন ধারাবাহিকতার সহিত।

সেই সাথে তাদের গোপন  মিটিংএ উপস্থিত হয়ে গলাছেড়ে বক্তব্য দিতে দেখা গেছে হাইব্রিট খ্যাত এই চতুর নেতাকে। আর এই নেতা বর্তমান কমিটির সদস্য সচিবের আর্শিবাদপুষ্ট হয়েও হঠাৎ করে বিদ্রোহী গ্রুরুপের শীর্ষ নেতাদের সাথে গোপন মিটিং অনেকটাই রহস্য জনক।

বিএনপির অনেক নেতাই ধারনা করছেন আহবায়ক এ্যাড. সাখাওয়াত হোসেন খানের সরলতার সুযোগ নিয়ে, তাকে বিপাকে ফেলতেই গুরুত্বপুর্ন পদে থাকা নেতার নয়া কৌশল। কারন নারায়ণগঞ্জ বিএনপি নেতাদের মাইনাছ ফরমুলার কৌশলে তিনি বেশ সফলতা পেয়েছেন। হয়তোবা এটা তার সেই মাইনাছ ফরমুলার আরো একটি ধাপ হতে পারে।

এদিকে গত শনিবার (৮ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭ টায় নাসিক ২৩নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এবং সদ্য ঘোষিত কমিটি থেকে প্রথম পদত্যাগের ঘোষনা দেয়া আবুল কাউছার আশার কার্যালয়ে আবদ্ধ ঘরে যুগ্ম-আহবায়ক এমএইচ মামুনের র্শীষ নেতাদের সাথে গোপন মিটিং এর রহস্য কি?

ঐদিন মহানগর বিএনপির সাবেক সহ-সভাপতি ও বিদ্রোহী গুরুপের শীর্ষ নেতাদের একজন আতাউর রহমান মুকুলের শশুর মৃত্যু বরন করেন। বাদ মাগরিব দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন বিদ্রোহী গ্রুপের সকল পর্যায়ের শীর্ষ নেতারা। আর তাদের সাথে জানাজা শেষে গোপন মিটিং এ অংশ গ্রহন করেন মামুন।

যেখানে সাংবাদিকদের প্রবেশ নিষেধ ছিলো। কি আলোচনা হয়েছে সেই মিটিং শেষে মামুনের কাছে জানতে চাইলে বলেন, মুকুল ভাইয়ের শশুর মারা গেছে তার জানাজায় এসে ছিলাম। এর বড় নেতাদের সাথে একটু সৌজন্য স্বাক্ষাত করলাম। এই বলে আর কিছু বলার সুযোগ না দিয়ে তরিগরি করে সেখান থেকে বের হয়ে যান।

এদিকে তার মিটিং নিয়ে রাজনৈতিক মহলে নতুন করে ধু¤্রজালের সৃষ্টি হয়েছে। মামুন কি কারো ইশারায় নয়া কৌশল বাস্তবায়নে সেখানে উপস্থিত হয়ে ছিলো নাকি অন্য কিছু সেটা দেখতে অপেক্ষা করতে হবে আরও কিছু দিন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

0
Would love your thoughts, please comment.x
()
x