1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : minniewalkley36 :
  6. [email protected] : sheliawaechter2 :
  7. [email protected] : Skriaz30 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : The Bangla Express : The Bangla Express
  10. [email protected] : willierounds :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

বাংলাদেশ মহিলা পরিষদের সচেতনতামূলক আলোচনা সভা

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
  • ৭৩ Time View
mohila porisod

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: বাংলাদেশ মহিলা পরিষদ, কেন্দ্রীয় স্বাস্থ্য উপ-পরিষদের উদ্যোগে যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার এবং নারীর প্রতি সহিংসতা জনিত মানসিক আঘাত থেকে উত্তরণের উপায় বিষয়ে সচেতনতামূলক আলোচনা সভা নারায়ণগঞ্জ গার্লস স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার ২২ নভেম্বর দুপুরে বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় সহ-সভাপতি ও জেলার সভাপতি বীর নারী মুক্তিযোদ্ধা লক্ষ্মী চক্রব্রর্তী’র সভাপতিত্বে সভায় আলোচনা করেন কেন্দ্রীয় স্বাস্থ্য সম্পাদক ডা. দীপা ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য ও স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক উপ-পরিচালক ডা: রোকাইয়া খাতুন রেখা, স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যা বিশেষজ্ঞ ডা. লায়লা পারভীন বানু মাধবী, নিউরোসাইন্স ও শিশু বিকাশ বিশেষজ্ঞ ডা: শায়লা ইমাম কান্তা, নারায়ণগঞ্জ গার্লস স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক নিলুফার ইয়াসমিন, পরিচালনা করেন প্রোগ্রাম এক্সিকিউটিভ সুজাতা আফরোজ।

আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আনজুমান আরা আকসির, কেন্দ্রীয় প্রশিক্ষণ, গবেষণা ও পাঠাগার সম্পাদক রীনা আহমেদ, জেলার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য এডভোকেট হাসিনা পারভীন, কেন্দ্রীয় কর্মকর্তা রোকেয়া বেগমসহ দুই শতাধিক শিক্ষক- শিক্ষার্থী।

বিশেষজ্ঞ চিকিৎসকেরা নারীদের যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার সম্পর্কে সমেক ধারনা, এই বিষয়গুলো কিভাবে মোকাবেলা করতে হয়, তা বিস্তারিত আলোচনা করেন। পারিবারিক নির্যাতন, ঘরে-বাইরে সহিংসতার শিকার নারীদের মানসিক দুর অবস্থা, এই আঘাত গুলো প্রতিকার, নিজেদের ছোট না ভাবা, প্রতিবাদী হওয়া, নারী ও পুরুষ এটা জেন্ডারগত পার্থক্য। তাই নারী নয়, মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।

কোন সমস্যায় পড়লে পরিবারের কারো সাথে বা স্কুলের শিক্ষক বা বন্ধুদের সাথে শেয়ার করতে হবে, গোপন করলে সমস্যা বাড়বে, অপরাধীর শাস্তির ব্যবস্থা করতে হবে, নিজেদের মানসিক ভাবে শক্তিশালী হতে হবে। ঘরে-বাইরে কোন মেয়ে এই সংক্রান্ত্র সমস্যায় পড়লে মেয়েদেরকেই দোষারোপ করা হয়। তাই নারী-পুরুষ নির্বিশেষে সকলের দৃষ্টিভঙ্গি অবশ্যই বদলাতে হবে।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL