1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : minniewalkley36 :
  6. [email protected] : sheliawaechter2 :
  7. [email protected] : Skriaz30 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : The Bangla Express : The Bangla Express
  10. [email protected] : willierounds :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৪:১০ অপরাহ্ন

সোনারগাঁয়ের সেই চেয়ারম্যান বাবুলের বিরুদ্ধে মামলা

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
  • ৮৪ Time View
sonarga

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার বারদী ইউপি চেয়ারম্যান লায়ন মাহবুবর রহমান বাবুলের বিরুদ্ধে এমপি খোকার স্বাক্ষর ও সিল জালিয়াতি করায় বিজ্ঞ মূখ্য মহানগর হাকিম এর আদালত (ঢাকা) একটি মামলা দায়ের করা হয়েছে।  যার সিআর মামলা নং- ২৪২/২০২২।

সোমবার সকালে এই মামলাটি দায়ের করেন মাননীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার পক্ষে তার পিএস হাফেজ মাহমুদুল আনোয়ার।

মামলা সূত্রে জানা যায়,বারদী স্কুল এন্ড কলেজ এর গভণিং বডির সভাপতি পদটি অবৈধ উপায়ে হাসিল করার জন্য বিবাদী লায়ন মাহবুবর রহমান বাবুল স্বয়ং কতিপয় অজ্ঞাতনামা ব্যক্তির সহায়তায় ও পরস্পর যোগসাজশে বাদীর জাতীয় সংসদের লেটার হেড প্যাড, বাদীর স্বাক্ষর ও সীল, বাদীর দপ্তরের ভূয়া স্মারক নং, এবং ভূয়া স্মারকে উল্লেখিত সকল বক্তব্য জাল করিয়া উক্ত জাল পত্রটি কে সঠিক মর্মে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকায় উপস্থাপন করিয়া প্রতারণা, জাল-জালিয়াতি, অপরাধজনক বিশ্বাস ভাঙ্গাসহ ভূয়া ও জালপত্রকে সঠিক মর্মে উপস্থাপন করে বারদী স্কুল এন্ড কলেজের সভাপতি পদটি হাসিল করে দন্ডনীয় অপরাধ করায় মোকদ্দমাটি দায়ের করা হয়।

এর আগে বারদী হাই স্কুল এন্ড কলেজের কেন অস্থায়ী নিষেধাজ্ঞার আওতায় আনা হবে না? জানতে চেয়েছিল আদালত। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের কাছে সম্প্রতি একটি কারণ দর্শানোর নোটিশে এ প্রশ্ন করেছে নারায়ণগঞ্জের একটি আদালত। নোটিশ প্রাপ্তির ২ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছিলো।

লায়ন মাহবুবুর রহমান ওরফে বাবুল সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তাঁর বিরুদ্ধে এর আগেও নানা বির্তকিত কর্মকান্ডের অভিযোগ রয়েছে।

উল্লেখ বারদী হাই স্কুল এন্ড কলেজে ১২ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করে। পরে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করলে কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বোর্ডের নীতিমালা ২০০৯ এর ২৩ (১) বিধি অনুযায়ী ৯জনকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত ঘোষণা করা হয়। এরপর মাহবুবুর রহমান সভাপতি নির্বাচিত হন।

বারদী হাই স্কুল এন্ড কলেজ এর গভণিং বডির সভাপতি মাহবুবুর রহমান এর বিরুদ্ধে আপত্তি জানিয়ে গত ৭ নভেম্বর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর একটি লিখিত অভিযোগ দেন স্কুলটির সভাপতি পদপ্রার্থী মো. জাকির সরকার। সেখানে উল্লেখ করা হয়, স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার ভূয়া সিল-স্বাক্ষরকৃত ডিও দিয়ে অনৈতিক উপায়ে, জালজালিয়াতি ও শিষ্টাচারবহির্ভূত সভাপতি হয়েছেন। আর সাইদ নামের আরও এক ব্যক্তি তাঁর বিরুদ্ধে আদালত থেকে কারণ দর্শনোর নোটিশ দেন।

এবিষয়ে স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা জানান, আমি মাহবুবুর রহমানের পক্ষে কোন প্রকার সুপারিশ করিনি।

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ মোস্তফা‘র নম্বরে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও ফোন রিসিভ করেনি।

অভিযুক্ত বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করলে তার ব্যবহিত মোবাইল নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

এদিকে, সম্প্রতি এ ঘটনায় মাহবুবুর রহমানের সাথে প্রতিপক্ষের মারামারির ঘটনা ঘটে এছারাও তিনি সম্প্রীতি জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের মাজারে গিয়ে বঙ্গবন্ধুর খুনিদের জন্য জান্নাতুল ফেরদৌস কামনা করে মোনাজাত করেন, এনিয়ে সোনারগাঁয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে বলেও জানা যায়।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL