1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শনিবার, ২২ জুন ২০২৪, ১১:২২ অপরাহ্ন

সিদ্ধিরগঞ্জের জালকুড়িতে নির্মানাধীন বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র পরিদর্শনে জ্বালানী প্রতিমন্ত্রী

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
  • ৫৯ Time View

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে জালকুড়ি এলাকায় বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র পরির্দশন করছেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। এসময় তিনি পুরো প্রজেক্ট এলাকাটি ঘুরে ঘুরে দেখেন।

এর আগে বুধবার (১৪ ডিসেম্বর) সকালে সিদ্ধিরগঞ্জের আদমজী এসও এলাকায় মেঘনা ডিপো পরিদর্শন করেন তিনি।

এসময় তিনি বলেন, আমরা গভীর সমুদ্র বন্দর থেকে পতেঙ্গা বন্দর পর্যন্ত বড় বড় পাইপলাইন করেছি। গভীর সমুদ্রবন্দর থেকে আগে তেল বড় জাহাজের মাধ্যমে আনা হতো। এরপর ছোট জাহাজের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে তেল সরবরাহ করা হতো। এভাবে জাহাজের মাধ্যমে তেল আসতে এতোদিন ১২-১৪ দিন সময় লেগে যেতো।

তিনি আরও বলেন, পাইপলাইনের মাধ্যমে খুব কম সময়েই আমরা এখন তেল সরবরাহ করতে পারবো। এই পাইপলাইনের কাজ এ পর্যন্ত ৯০ শতাংশ শেষ হয়েছে। পাইপলাইনের মাধ্যমে মহেশখালী থেকে পতেঙ্গা এবং পতেঙ্গা থেকে মেঘনা ডিপোতে সরাসরি তেল আসবে। যারা অক্লান্ত পরিশ্রম করে এই কাজ সম্পন্ন করছেন তাদের আমি ধন্যবাদ জানাচ্ছি।

বাংলাদেশে পাইপলাইনের মাধ্যমে তেল সরবরাহ এটি সম্পূর্ণ নতুন প্রযুক্তি। আমরা পুরো প্রজেক্টটি বাংলাদেশের বিভিন্ন ঠিকাদার দিয়ে করাচ্ছি। এছাড়া বিমানে বর্তমানে গাড়ির মাধ্যমে তেল সরবরাহ করা হয় এটাও আমরা পাইপলাইনের মাধ্যমে সরবরাহ করার পরিকল্পনা করেছি। এটি করতে পারলে ঢাকার ট্রাফিকের উপর চাপ কমবে।  পাইপলাইনের মাধ্যমে তেল সরবরাহের কারণে এখন সময় এবং খরচ দুটোই কম হবে। আর পাইপলাইনের মাধ্যমে তেল সরবরাহে কোনো ঝুঁকি নেই। বিদেশে এই প্রযুক্তির মাধ্যমেই তেল সরাবরাহ করা হয়ে থাকে।

এসময় আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, বিপিসির চেয়ারম্যান এবিএম আজাদ ও গোদনাইল মেঘনা ডিপো ইনচার্জ লতিফুর রহমান প্রমূখ।#

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL