1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৬:৫৮ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
শিক্ষার্থীদেরকে সৎ, চরিত্রবান ও দেশপ্রেমিক হওয়ার আহ্বান জানালেন ধর্মমন্ত্রী ইসলামপুরে ধর্মমন্ত্রীর  মতবিনিময় সভা অনুষ্ঠিত সাংবাদিকদের নিয়ে নারায়ণগঞ্জে কুষ্ঠ বিষয়ক আলোচনা সভা এ যেন সাখাওয়াতের রাজনীতিতে ভড়াডুবি ধর্ম মন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়ে ‘পিস্তল’সহ আটক দুই বক্তাবলী লক্ষীনগরে প্রবাসীর বাড়িতে চুরির ঘটনায় আটক ১ ইসলামপুরে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক  জামালপুরে পানিবন্দি ১০ হাজার মানুষ, ২৫ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সাব্বির আলম হত্যা মামলায় আদালতে জাকির খানের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহন সরকারের প্রতিহিংসার শিকার হয়ে মিথ্যা মামলায় দেশনেত্রী কারাগারেঃ শফিক

চ্যানেল আই ‘সেরাকণ্ঠ’ প্রতিযোগিতায় না:গঞ্জের টুশি

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ২৯৯ Time View
tumpa

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: বাবা আব্দুর রব তপাদার এবং মা শাহানাজ রবের ছোট সন্তান সাবরিনা নওশিন টুশি। ছোটবেলা থেকেই গানের প্রতি আগ্রহ ছিল টুশির। আগ্রহ দেখে সাত বছর বয়সেই অভিজ্ঞ সংগীত গুরুদের কাছে সঙ্গীত শিখতে দেয় তার পরিবার।

শুরুটা শাস্ত্রীয় সঙ্গীত দিয়ে হলেও রবীন্দ্র, নজরুল, আধুনিকসহ সব ধরণের সঙ্গীতেই পারদর্শী সে। নিজের প্রতিভায় সারাদেশের ৩৫ হাজার প্রতিযোগিকে পিছনে ফেলে চ্যানেল আই সেরা কন্ঠ প্রতিযোগিতার সুপার রাইন্ডে নারায়ণগঞ্জের টুশি।

জানা যায়, টুশির বাবা এবং মা  সঙ্গীতপ্রেমী মানুষ।  বিশেষ করে মা শাহানাজ রবের সংগীতের প্রতি অগাধ ভালবাসা থেকেই মূলত টুশির গানের যাত্রা শুরু হয়। স্থানীয় সঙ্গীত শিক্ষক মুজিবুল হায়দার সুজনের কাছেই টুশির সংগীতে হাতেখড়ি। পরবর্তীতে তালিম নিয়েছে নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের সঙ্গীত শিক্ষক রুমা রানী ধরের কাছে।

বর্তমানে টুশি তালিম নিচ্ছেন নারায়ণগঞ্জ জেলার গুণী শিক্ষক এসএম সেলিম ও দেশের স্বনামধন্য গজল আটিস্ট শেখ জসিমের কাছে । বাবা ও মায়ের অনুপ্রেরণা ও সহযোগিতায় শিক্ষাঙ্গণে ও বিভিন্ন প্রতিযোগিতায় অর্জন করেছে একাধিক পুরষ্কার। টুশি  জাতীয় পর্যায়ে ৩ বার স্বর্ণপদক বিজয়ী।

টুশি বলেন “আমার সংগীত জীবনে আরো একটি বিশাল জায়গা জুড়ে আছেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান সঙ্গীত প্রেমী বাবু চন্দন শীল। তিনি আমার সংগীত জীবনের একজন অভিভাবক। সঙ্গীতের দুনিয়ায় তিনি আমার একজন অনুপ্রেরণা। তিনি আমাকে মেয়ের মতো স্নেহ করেন এবং গান বিষয়ে দিকনির্দেশনা দেন। সংগীত জীবনে তিনি আমার একজন পথ প্রদর্শক।

তার পরিবারের সবাই সঙ্গীত প্রেমী জানিয়ে টুশি বলেন, আমাদের বাড়ির পরিবেশ একটু অন্য রকম। আমরা সবাই যখনই একত্রিত হই আমাদের মধ্যে গান নিয়েই আলোচনা হয়। আমরা সবাই একসাথে গান করতে পছন্দ করি।

মা শাহানাজ রব বলেন, সঙ্গীতের প্রতি প্রেম সব সময় ছিল। আমি পারিনি তবে চেয়েছি আমার মেয়ে গান শিখুক, গান করুক। টুশির মধ্যে সেই প্রতিভা আছে। সে সেরা কন্ঠ প্রতিযোগিতায় ভালো করছে, মা হিসেবে আমি তার জন্য গর্বিত। টুশি যেন একজন বড় শিল্পী হওয়ার পাশাপাশি একজন বড় মনের মানুষ হিসেবেও নিজেকে প্রতিষ্ঠিত করতে পারে। সবাই আমার মেয়ের জন্য দোয়া করবেন।

সঙ্গীতকে পেশা হিসেবে নিয়ে প্লেব্যাক সিঙ্গার হতে চান টুশি। তিনি বলেন, সঙ্গীত নিয়েই জীবনে এগোতে চাই। প্লেব্যাক সিঙ্গার হতে চাই, হওয়ার স্বপ্ন দেখি। তবে সবরকম গান করতে চাই না। কখনো সুযোগ পেলে গানের মান, কথা বুঝেই কাজ করবো। চ্যানেল আই সেরা কন্ঠ হচ্ছে আমার স্বপ্নের মঞ্চ।

উপমহাদেশের কিংবদন্তী কণ্ঠশিল্পী শ্রদ্ধেও রুনা লায়লা ম্যাম,শ্রদ্ধেয় রেজওয়ানা চৌধুরী বন্যা ম্যাম,শ্রদ্ধেয় সামিনা চৌধুরী ম্যাম সান্নিধ্য পাচ্ছি, তাদের সামনে গান করছি। এটা আমার জীবনের অনেক বড় পাওয়া।। এসব যেন স্বপ্নের মত। বর্তমানে সুপার রাইন্ডে আছি,সেরাকন্ঠে ভাল অবস্থান পাওয়ার লক্ষে সকলের শুভকামনা আশা করি।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL