1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
মোবাইল চোরের ৭ সদস্য র‌্যাবের জালে শিশু রাফিন হত্যা: সিদ্ধিরগঞ্জে জামিনে এসে মামলা তুলে নিতে বাদীকে আসামী ফারুক গংয়ের হুমকী ধর্ষণের অভিযোগ মিথ্যা ও বানোয়াট বলে ডিশ বাবুসহ পরিবারের সংবাদ সম্মেলন ফতুল্লা মডেল রিপোর্টার্স ক্লাবের সভাপতি-রফিকুল্লাহ রিপন,সম্পাদক-এএস মনিকা ইসলামপুর পৌর মেয়রের বরখাস্ত স্থগিতে হাইকোর্টের আদেশ বহাল ডিজিটাল পদ্ধতিতে ভূমি জরিপ ও ভূমি ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রশাসন বদ্ধপরিকরঃ জেলা প্রশাসক এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ অর্জন করেছেন রাশেদ কন্যা আফরিন সোনারগাঁ গোপেরবাগ পশ্চিমপাড়া হতে সনমান্দি আমিন মার্কেট সংযোগ সড়কের বেহাল দশা! এসএসসি পরীক্ষায় সাংবাদিক কন্যার জিপিএ ৫ অর্জন

হাইকোর্টে সোনারগাঁয়ের পিরোজপুর ইউপি চেয়ারম্যান মাসুমের বিরুদ্ধে করা রীটের শুনানি পিছিয়ে রবিবার

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ২৩৮ Time View
sonarga

দ্যা বাংলাএক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের পিরোজপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে গ্রেফতার, সমস্ত অবৈধ সম্পত্তি জব্দ এবং তার নামীয় সকল ব্যাংক অ্যাকাউন্ট সীজ এবং তার নিজ নামীয় পাসপোর্ট জব্দ করাসহ

বিদেশে পাচারকৃত অর্থ ফিরিয়ে আনতে এবং ইঞ্জিনিয়ার মাসুমের সকল ব্যাংক হিসাব ও লেনদেনের তথ্য তলব ও সকল ব্যাংক হিসাব ফ্রিজ করতে এবং শপথ ভঙ্গ করার কারনে ইউপি চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার করতে জনস্বার্থে করা বহুল আলোচিত  রীটের শুনানি আবারো পিছালো।

নতুন তারিখ পরেছে  আগামী রবিবার অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন রীটকারী আইনজীবী।

জানা গেছে, নারায়নগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউপি চেয়ারম্যান  ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের বৈধ কোন ব্যবসা বা  পেশা না থাকা সত্ত্বেও মাত্র ৭ বছরে  দুর্নীতি ও অনিয়ম করে প্রায় হাজার কোটি টাকার মালিক হয়েছেন ও অবৈধভাবে আয় করা প্রায় ৫ শত কোটি টাকা দুবাই, সৌদি আরব ও কানাডাসহ বিভিন্ন রাষ্ট্রে  পাচার করেছেন এবং এ বিষয়ে স্হানীয় এলাকাবাসী মানববন্ধন ও স্মারকলিপি  প্রদানের পরও কোন প্রতিকার পাননি।

পুরো বিষয়গুলো বিভিন্ন জাতীয় ও স্হানীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে বিষয়টি আমলে নিয়ে বাংলাদেশ সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী ড. তৌহিদুল ইসলাম দুদক চেয়ারম্যান ও বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) প্রধান কর্মকর্তা এবং স্হানীয় সরকার মন্ত্রনালয়ের সচিবের কাছে লিখিত অভিযোগ দেন। 

এরপরও কোন ব্যবস্হা না নেয়ায় ৩ দিনের মধ্যে সোনারগাঁয়ের পিরোজপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে গ্রেফতার, সমস্ত অবৈধ সম্পত্তি জব্দ এবং তার নামীয় সকল ব্যাংক অ্যাকাউন্ট সীজ এবং পাসপোর্ট জব্দ করে পাচারকৃত অর্থ

অবিলম্বে ফেরত আনতে দুদক চেয়ারম্যান এবং ইঞ্জিনিয়ার মাসুমের সকল ব্যাংক হিসাব ও লেনদেনের তথ্য তলব ও একাউন্ট ফ্রিজ করতে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) প্রধান কর্মকর্তাকে  এবং ছাত্রীর সাথে অনৈতিক কর্মকান্ডে জড়িত থাকায় ইউপি চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার করতে স্হানীয় সরকার মন্ত্রনালয়ের সচিবকে  জাস্টিস ডিমান্ড নোটিশ পাঠিয়েছিলেন এই আইনজীবী।
পরবর্তীতে জাস্টিস ডিমান্ড নোটিশের সময় শেষ হওয়ায় জনস্বার্থে হাইকোর্টে রীট ফাইল করেন এই আইনজীবী।

হাইকোর্টের কজলিস্ট অনুযায়ী,  আগামী রবিবার হাইকোর্টের এনেক্স ভবনের ২য় তলায় এই রীটের শুনানি অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। 
এ বিষয়ে বাংলাদেশ সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী ড. তৌহিদুল ইসলাম বলেন,
আগামী রবিবার এই রীটের শুনানীর জন্য দিন নির্ধারন করা হয়েছে। আমি জনস্বার্থে এই রীট ফাইল করেছি। আশা করছি সবগুলো অর্ডারই পাবো। 

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL