1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
শিক্ষার্থীদেরকে সৎ, চরিত্রবান ও দেশপ্রেমিক হওয়ার আহ্বান জানালেন ধর্মমন্ত্রী ইসলামপুরে ধর্মমন্ত্রীর  মতবিনিময় সভা অনুষ্ঠিত সাংবাদিকদের নিয়ে নারায়ণগঞ্জে কুষ্ঠ বিষয়ক আলোচনা সভা এ যেন সাখাওয়াতের রাজনীতিতে ভড়াডুবি ধর্ম মন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়ে ‘পিস্তল’সহ আটক দুই বক্তাবলী লক্ষীনগরে প্রবাসীর বাড়িতে চুরির ঘটনায় আটক ১ ইসলামপুরে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক  জামালপুরে পানিবন্দি ১০ হাজার মানুষ, ২৫ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সাব্বির আলম হত্যা মামলায় আদালতে জাকির খানের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহন সরকারের প্রতিহিংসার শিকার হয়ে মিথ্যা মামলায় দেশনেত্রী কারাগারেঃ শফিক

বাংলাদেশ প্রতিবন্ধী প্রগতি সংস্থার বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উদযাপন

এ এস মনিকা মনি, স্পেশাল প্রতিনিধি
  • Update Time : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ১৫৯ Time View
fothulla

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস-২০২৩ উপলক্ষে বাংলাদেশ প্রতিবন্ধী প্রগতি সংস্থার উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর)  দুপুর ৩টায় নারায়ণগঞ্জ সদরের ইসদাইরস্থ সংগঠনের প্রধান কার্যালয়ে সমাজসেবা অধিদপ্তরের প্রনোদনা অর্থ পরিষদের অর্থায়নে অনুষ্ঠিত হয় এ অনুষ্ঠান।

বাংলাদেশ প্রতিবন্ধী প্রগতি সংস্থার মহাসচিব মোঃ ইউসুফ আলী হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা সমাজসেবা অফিসার মোঃ আব্দুস সালাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জজ কোর্টের সহকারি পাবলিক প্রসিকিউটির এড.নূর জাহান,সমাজসেবা অধিদপ্তর নারায়ণগঞ্জ সদর উপজেলা কর্মকর্তা তাওলাদ হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আব্দুস সালাম বলেন, আপনেরা নিজেদের প্রতিবন্ধী হিসেবে না সাধারণ মানুষ হিসেবেই ভাববেন। আপনেরা আছেন বলেই আজকে আমরা এই পদে চাকুরী করছি। শুধুমাত্র আপনাদের সেবা ও আপনাদের নিয়ে কাজ করার জন্য। সরকার আপনাদের এগিয়ে নিয়ে যাবার জন্য ও উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাই আপনাদের যেকোন সমস্যা হলে আমাদের সাথে যোগাযোগ করবেন।

যাদের প্রতিবন্ধী কার্ড হয়নি বা টাকা পাচ্ছেন না তারাও আমাদের সাথে যোগাযোগ করবেন। আপনাদের জন্য সরকার বিভিন্ন ভাতা প্রদান করছে।আর কয়েকদিন পরেই আবারো আপনাদের প্রতিবন্ধী ভাতা মোবাইলে মোবাইলে চলে আসবে তখন প্রতারক চক্ররা সচল হয়ে উঠবে আপনেরা সাবধান কাউকে কোন পিন কোড বা কারো ফাঁদে পা দিবেন না।

এড.নূর জাহান বলেন, আমি সংগঠন প্রেমী মানুষ। আমি এখানে কোন অতিথি হিসেবে আসি নাই। আমি এখানে আপনাদের পরিবারের সদস্য হিসেবেই এসেছি। আমি সব সময় চেষ্টা করি আপনাদের পাশে থেকে কাজ করতে।তবে আপনাদের কাছে আমার একটাই অনুরোধ এই যে আজকে আপনাদের যেই সাদাছড়ি ও অর্থ প্রদান করা হচ্ছে তা আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তায় এবং তার সহযোগিতায়। সামনে নির্বাচন তাই আপনাদের উন্নয়নের জন্য আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।

সমাজসেবা অফিসারকে ধন্যবাদ জানিয়ে প্রতিবন্ধীদের জরিপ কার্ড ও ক্ষুদ্র ঋণের ব্যবস্থা করে অনুরোধ সহ বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন ইউসুফ আলী হাওলাদার। এসময় নতুন প্রতিবন্ধীদের জরিপ কার্ড ও সরকারি আর্থিক সহায়তা আসলে নগদ অর্থ দিয়ে প্রতিবন্ধীদের সহযোগিতা করার আশ্বস্ত করে সমাজসেবা অফিসার আব্দুস সালাম।

বক্তব্য শেষে দিবসটি উপলক্ষে ৫০জন দৃষ্টিপ্রতিবন্ধীর মাঝে সাদাছরি, নগদ অর্থ ও রান্না করা সুষমখাদ্য বিতরণ করা হয়।

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম মহাসচিব আকরামুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাসুদুর রহমান, কোষাধ্যক্ষ আব্দুল মান্নান,মহিলা বিষয়ক সম্পাদক নাজমা বেগম, মহাসচিবের সহধর্মিণী রেনু বেগম,সুযোগ্য কন্যা ইয়ারুন নেছা ময়না প্রমূখ।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL