1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শনিবার, ২২ জুন ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
না:গঞ্জ মহানগর বিএনপির বৃহত অংশের ঈদ পূর্নমিলন অনুষ্ঠিত ইসলামপুর ইউনিয়ন ভূমি সেবা সপ্তাহ অনুষ্ঠিত নাঃগঞ্জ সদরে ভূমিসেবা সপ্তাহ অনুষ্ঠিত ইসলামপুর সদর ইউনিয়ন ভূমি সেবা সপ্তাহ পালন অনেকের কিন্তু বোরকার সময়ও এসে গেছে: মামুন হাসান বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ, না’গঞ্জ জেলার  বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি পালন বন্দর উপজেলা প্রেসক্লাবের কমিটি ঘোষণা, পরিচিতি সভা অনুষ্ঠিত ইসলামপুরে বন্যা কবলিত মানুষের দূর্ভোগ লাঘবে নির্মিত হচ্ছে মুজিবকিল্লা ডিজিটাল স্বাস্থ্য ও ক্ষুদ্র স্বাস্থ্যবীমা প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় কর্মশালা ওসমান হত্যা মামলার সাজা প্রাপ্ত প্রধান আসামী আবুল হোসেন র‌্যাবের জালে

ব্রহ্মপুত্র নদের উপর নির্মিত ৫৬০ মিটার সেতু ঝুঁকিতে

এস এ রকিব, জামালপুর প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
  • ৩৩৮ Time View

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: জামালপুরের ইসলামপুরে ব্রহ্মপুত্র নদের উপর নির্মিত ৫৬০ মিটারের সেতুটির পূর্ব পাশের সেতুর নিচের অংশ ধ্বসে পড়েছে, এতে করে যেকোনো সময় দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন স্থানীয়রা।

সূত্র জানায়, ইসলামপুর উপজেলার ৪ টি ইউনিয়ন ও পার্শ্ববর্তী শেরপুর জেলার দুটি উপজেলার সাথে সড়ক যোগাযোগের একমাত্র সেতু হিসেবে উপজেলার ব্রহ্মপুত্র নদীর উপর সরকার প্রায় একশ পাঁচ কোটি টাকা ব্যায়ে নির্মাণ করেন শহীদ মেজর জেনারেল খালেদ মোশাররফ বীর উত্তম সেতু।

এই সেতু নির্মাণে, উপজেলা ও জেলা শহরের সাথে পূর্বাঞ্চলের যোগাযোগের এক আমল পরিবর্তন এসেছে, শিক্ষা, স্বাস্থ্য ও ব্যবসা ক্ষেত্রে উদয় হয়েছে এক নতুন দিগন্তের। ২০১৮ সালে নির্মিত সেতুটির পূর্ব পাশের পাইলিং ও এপ্রোচ ধ্বসে পড়েছে অল্প কয়েক বছরেই এতে করে, সেতুটির ধ্বসে পড়ার আশঙ্কা করছেন।

স্থানীয়রা বলেন, ব্রিজের পূর্ব পাশে শেরপুর জেলার কয়েকটি উপজেলা ও ইসলামপুরের ৪টি ইউনিয়নের কয়েক হাজার লোক প্রতিদিন যাতায়াত করে স্থানীরা বলছেন দ্রুত সংস্কার না করা হলে বড় ধরনের সমস্যা হতে পারে।

সেতুর এপ্রোচ ও পাইলিং ধ্বসের কারণ হিসাবে নদীর গতিপথকে দ্বায়ী করছেন।

উপজেলা নির্বাহী প্রকৌশলী আমিনুল হক তিনি জানান, ইতিমধ্যেই উদ্ধতন কর্তৃপক্ষ সরজমিনে পরিদর্শন করে গেছে দ্রুত সময়ে মধ্যে মেরামতের আশ্বাস দেন।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL