1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : minniewalkley36 :
  6. [email protected] : sheliawaechter2 :
  7. [email protected] : Skriaz30 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : The Bangla Express : The Bangla Express
  10. [email protected] : willierounds :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন

দ্বাদশ সংসদ নির্বাচনের মনোনয়নপত্রে বৈধ-৪৫, অবৈধ -৭ জন

এ এস মনিকা
  • Update Time : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
  • ২১৩ Time View
dc

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের ৫ টি আসনের ৪৫ জন মনোনয়ন প্রার্থীর মধ্যে ৩৮ জন বৈধ ও ৭ জন মনোনয়ন অবৈধ্য ঘোষনা করেছে নারায়ণগঞ্জ নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার।

৪ ডিসেম্বর সোমবার সকাল সাড়ে ১০ টা থেকে শুরু করে দুপুর ১২ টা পর্যন্ত নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হকের কার্যালয়ে  এ ঘোষনা দেওয়া হয়।

এসময় ৪৫ জন মনোনয়ন প্রার্থীর মধ্যে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে জামানত জমা না দেওয়ায় বাংলাদেশ সুপ্রীম পার্টির আফাজউদ্দিন মোল্লা, নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে ব্যাংক ঋণ খেলা থাকায় স্বতন্ত্র থেকে মো. শরিফুল ইসলাম,  জি কে মামুন দিদার, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে মনোনয়ন ফরম সঠিকভাবে পূরণ না করায় এবং ব্যাংক ঋণ খেলাপি থাকায় বাংলাদেশ কংগ্রেসের  সিরাজুল হক, জাকের পার্টির মো. জামিল মিজি, নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে স্বতন্ত্র থেকে মো. রাশেদুল ইসলাম ১% ভোটারের স্বাক্ষর যথাযত ভাবে প্রদান না করায় ও কাজী দেলোয়ার হোসেন ফরম সঠিক ভাবে পূরন না করায় এবং ১% ভোটারের স্বাক্ষর দিতে না পারায় এ ৭ জনের মনোনয়ন বাতিল বলে ঘোষনা করা হয়।

যথাযথভাবে মনোনয়ন ফরম পূরণ করায় এবং সকল তথ্য সঠিক দেওয়ায় ৪৫ জন মনোনয়ন প্রার্থীদের মধ্যে বৈধরা হলেন নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনীত বীরমুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর গাজী , তৃনমূল বিএনপির এড. তৈমুর আলম খন্দকার, ইসলামি ফ্রন্ট বাংলাদেশের  একেএম শহিদুল ইসলাম, স্বতন্ত্র থেকে শাহাজাহান ভূঁইয়া , গাজী গোলাম মর্তুজা , মো. হাবিবুর রহমান , মো. জোবায়ের আলম, মো. সাইফুল ইসলাম, মো. জয়নাল আবেদীন চৌধুরী।

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নজরুল ইসলাম বাবু,তৃনমূল বিএনপির মো. আবু হানিফ হৃদয় জাতীয় পার্টির।আলমগীর সিকদার লোটন, জাকের পার্টির শাহজাহান।

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত আব্দুল্লাহ আল কায়সার হাসনাত,জাতীয় পার্টির  লিয়াকত হোসেন খোকা বাংলাদেশ তরিকফ ফেডারেশন এর , মো, মজিবুর রহমান মানিক , বাংলাদেশ সুপ্রিম পার্টি এর মোহাম্মদ আসলাম হোসেন , বিএনএম এর এবিএম ওয়ালিউর রহমান খান , বিকল্প ধারার নারায়ণ দাস ,স্বতন্ত্র থেকে এরফান হোসেন , মারুফ ইসলাম ঝলক , রুবিয়া সুলতানা , এ.এইচ.এম মাসুদ, মুক্তিজোটের মোঃআরিফ ।

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে বাংলাদেশ আওয়ামীগ লীগ মনোনীত একেএম শামীম ওসমান , সমাজতান্ত্রিক দল জাসদ এর মো. সৈয়দ হোসেন , তৃণমূল বিএনপির মো. আলী হোসেন , জাকের পার্টির মো. মুরাদ হোসেন জোয়াল , জাতীয় পার্টির মো. সালাউদ্দিন খোকা মোল্লা , বাংলাদেশ সুপ্রিম পার্টির মো সেলিম আহমেদ , ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. হাবিবুর রহমান , ন্যাশনাল পিপলস পার্টির মো. শহীদ উন নবী , বাংলাদেশ কংগ্রেসের গোলাম মোর্শেদ রনি। নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে জাতীয় পার্টির মনোনীত একেএম সেলিম ওসমান , ইসলামি ফ্রন্ট বাংলাদেশের এএমএম একরামুল হক , জাকের পার্টির মোর্শেদ হাসান , তৃণমূল বিএনপির মো. আব্দুল হামিদ ভাষানী ভূইয়া  , বাংলাদেশ সুপ্রিম পার্টির সামসুল ইসলাম ।

মনোনয়নপত্র বাছাই ঘোষনা শেষে রিটার্নিং অফিসার মাহমুদুল হক বলেন, নারায়ণগঞ্জ জেলার ৫ টি আসনে মোট ৪৫ জন প্রার্থীর মনোনয়ন ফরম জমা হয়েছে। এর মধ্যে ঋন খেলাপি ও ১% ভোটার লিস্ট না দিতে পারা সহ বিভিন্ন কারনবশত ৭ জনের মনোনয়ন বাতিল বলে ঘোষনা করা হয়েছে এবং ৪৫ জনের মনোনয়নপত্র কোন জটিলা না থাকায় বৈধ ঘোষনা করা হয়েছে।

এসময় মনোনয়ন পত্র বাছাইয়ে আরো উপস্থিত ছিলেন জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আখন্দ, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং আফরোজা খাতুন সহ অন্যান্য উপজেলার নির্বাচন কর্মকর্তা, অফিসার ইনচার্জ, বিদ্যুৎ অফিসের কর্মকর্তা প্রমূখ।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL