1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : minniewalkley36 :
  6. [email protected] : sheliawaechter2 :
  7. [email protected] : Skriaz30 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : The Bangla Express : The Bangla Express
  10. [email protected] : willierounds :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন

ভূমি সেবা সহজ করতে জেলা প্রশাসকের গণশুনানী

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪
  • ৭৮ Time View
dc

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ নারায়ণগঞ্জে ভূমি সেবা সহজ করতে সেবাপ্রত্যাশীদের নিয়ে গণশুনানী করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারী) সকাল ১০টায় উপজেলা ভূমি অফিস, নারায়ণগঞ্জ সদর, ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ রাজস্ব সার্কেলের আয়োজনে এ গণশুনানী অনুষ্ঠিত হয়। এসময় ৩৩টি নামজারির গণশুনানী করা হয়।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক বলেন, ভূমি অফিস গুলোতে সেবা পেতে প্রতিদিনই অনেক মানুষ আসেন। তাই আমরা এ সকল সেবা সহজ করতে চাই। সেবা গ্রহীতারা যেন কোনভাবে হয়রানীর শিকার না হন সেজন্য আমি প্রায় সময়ই গণশুনানী করি। এখন সেবা প্রার্থীরা ভূমি অফিসে না এসেও নগদ ও বিকাশের মাধ্যমে অনলাইনে টাকা জমা দিতে পারছে।

তিনি আরো বলেন, গণশুনানীর মূল লক্ষ্য হলো জনগণের সাথে সংযোগ বৃদ্ধি করা এবং এসব ভূমি অফিসে সরকারী যেসব সুযোগ সুবিধা প্রদান করা হয় তা তাদেরকে জানিয়ে দেয়া। যাতে করে তারা সহজে সরকারী সেবাগুলো গ্রহণ করতে পারে। অনেক সেবা গ্রহীতা অনলাইন সেবা সম্পর্কে না জানার কারণে দালালদের খপ্পরে পড়ে ক্ষতিগ্রস্থ হন। এখানে যারা নির্বাহী ম্যাজিষ্ট্রেট রয়েছেন তাদেরকে বলেছি এখানে যদি কোন দালালদের দেখা যায় তাহলে তাদের আমরা সরাসরি আইনের আওতায় নিয়ে আসবো।

সিদ্ধিরগঞ্জ রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) তানজিমা আঞ্জুম সোহানিয়া জানান, ভূমির ই-নামজারীর জন্য সরকার নির্ধারিত সময় ২৮ কর্মদিবস হলেও মাত্র ১৫ দিনেই কোনো রকম হয়রানি ছাড়াই তা পেয়ে যাচ্ছেন উপজেলার সেবা গ্রহীতারা।

সিদ্ধিরগঞ্জ রাজস্ব সার্কেলের খোর্দ্দ ঘোষপাড়া মৌজা এলাকার সেবা গ্রহীতা হোসনে আরা বেগম জানান, অনলাইনে আবেদনের সঙ্গে সঙ্গে মোবাইলে একটি মেসেজ পাই আবেদন নম্বর সহ। এর দুদিনের মাথায় একটি হটলাইন নম্বর থেকে স্বয়ংক্রিয় একটি ফোন আসে আমার আবেদনের শুনানীর তারিখ জানাতে। একই সঙ্গে মেসেজও আসে। আমি সে অনুযায়ী আজ শুনানিতে আমার কাগজপত্র নিয়ে হাজির হই।

ডিসি স্যার শুনানীর সময় বলেন আমার কাগজপত্র ঠিক আছে, তাড়াতাড়ি আমার ই-নামজারির প্রক্রিয়া শেষ হয়ে যাবে। এ ধরণের সেবা পেয়ে খুবই খুশি এই নারী।

এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলাম, সদর সার্কেলের সহকারি কমিশনার (ভূমি) লাইলাতুল হোসেন ও ফতুল্লা সার্কেলের মো: সাজ্জাদ হোসেন ও সিদ্ধিরগঞ্জ সার্কেলের তানজিমা আঞ্জুম সোহানিয়াসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাগণ প্রমূখ।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL