1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : minniewalkley36 :
  6. [email protected] : sheliawaechter2 :
  7. [email protected] : Skriaz30 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : The Bangla Express : The Bangla Express
  10. [email protected] : willierounds :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র‌্যাংকিং এ ইসলামপুর সরকারি কলেজ তৃতীয়

এস.এ রকিব,জামালপুর প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৮১ Time View
Jamalpur

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র‌্যাংকিং ২০১৮-এর ফলাফল ঘোষণা করা । এতে অঞ্চল ভিত্তিক ফলাফলে ৭৬টি কলেজ সেরা নির্বাচিত হয়েছে। তন্মধ্যে ময়মনসিংহ বিভাগের মধ্যে ইসলামপুর সরকারি কলেজ তৃতীয় স্থানে অর্জন করেছে।
২৯ জানুয়ারি ২০২৪ (সোমবার) জাতীয় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সিনেট হলে কলেজ র‌্যাংকিং পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার গ্রহণ করেন
ইসলামপুর সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মছলিম উদ্দীন আকন্দ ও শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ আহসান হাবিব রাজা।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. মশিউর রহমানের সভাপতিত্বে প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. নিজামউদ্দিন আহমেদ ও ট্রেজারার প্রফেসর আব্দুস সালাম হাওলাদার, ইসলামপুর সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক মুহাম্মদ তাজুল ইসলাম, হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক এ.এম. আনিছুর রহমান এ সময় উপস্থিত ছিলেন,।
উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৮৮১টি স্নাতক পাঠদানকারী কলেজের ২০১৮ সালের কলেজ র‌্যাংকিংয়ের জন্য অনলাইনে তথ্য প্রেরণের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে সারা দেশ থেকে ২৯১টি কলেজ আবেদন করে। আবেদন যাচাই-বাছাই করে ১২৫টি কলেজ প্রাথমিকভাবে নির্বাচিত হয়। পরে কেপিআইয়ের ভিত্তিতে জাতীয় পর্যায়ে ৮টি এবং ঢাকা অঞ্চলে ১০টি, চট্টগ্রামে ১০টি, রাজশাহীতে ১০টি, খুলনায় ১০টি, বরিশালে ৪টি, সিলেটে ৬টি, রংপুরে ১০টি ও ময়মনসিংহের ৮টিসহ মোট ৭৬টি কলেজ চূড়ান্তভাবে নির্বাচিত হয়।
চূড়ান্ত নির্বাচিত তালিকায় ময়মনসিংহ বিভাগের মধ্যে আনন্দ মোহন কলেজ প্রথম, নেত্রকোনা সরকারি কলেজ দ্বিতীয় ও ইসলামপুর সরকারি কলেজ তৃতীয় স্থান অর্জন করে।
জানাযায়, ইসলামপুর সরকারি কলেজ ১৯৭০ সালে প্রতিষ্ঠিত হয়ে বৃহত্তর ময়মনসিংহ বিভাগের মধ্যে সুন্দর ও মনোরম পরিবেশে ছাত্র-ছাত্রীদের পাঠদান করে আসছে। কলেজটি এইচ,এসসি, স্নাতক (পাস), ১২টি বিষয়ে অনার্স, ৪টি বিষয়ে মাষ্টার্স কোর্স চালু আছে। ছাত্র-ছাত্রী সংখ্যা প্রায় ৮ হাজার।


আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL