1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
মোবাইল চোরের ৭ সদস্য র‌্যাবের জালে শিশু রাফিন হত্যা: সিদ্ধিরগঞ্জে জামিনে এসে মামলা তুলে নিতে বাদীকে আসামী ফারুক গংয়ের হুমকী ধর্ষণের অভিযোগ মিথ্যা ও বানোয়াট বলে ডিশ বাবুসহ পরিবারের সংবাদ সম্মেলন ফতুল্লা মডেল রিপোর্টার্স ক্লাবের সভাপতি-রফিকুল্লাহ রিপন,সম্পাদক-এএস মনিকা ইসলামপুর পৌর মেয়রের বরখাস্ত স্থগিতে হাইকোর্টের আদেশ বহাল ডিজিটাল পদ্ধতিতে ভূমি জরিপ ও ভূমি ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রশাসন বদ্ধপরিকরঃ জেলা প্রশাসক এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ অর্জন করেছেন রাশেদ কন্যা আফরিন সোনারগাঁ গোপেরবাগ পশ্চিমপাড়া হতে সনমান্দি আমিন মার্কেট সংযোগ সড়কের বেহাল দশা! এসএসসি পরীক্ষায় সাংবাদিক কন্যার জিপিএ ৫ অর্জন

না’গঞ্জে মহিলা পরিষদের মানববন্ধন

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
  • ৬৪ Time View

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ বাংলাদেশ মহিলা পরিষদ, নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে “মৌলবাদী ধ্যান-ধারণা বন্ধ কর, শিক্ষা-সংস্কৃতি রক্ষা কর” -এই শ্লোগানকে সামনে রেখে চারুকলা ইনস্টিটিউট ও শেখ রাসেল পার্কে আগত মা-বোনদের নিয়ে স্বার্থান্বেষী মহলের অশালীন ও আগ্রাসী বক্তব্যের প্রতিবাদে এক মানববন্ধন কর্মসূচি নারায়ণগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।
সোমবার (২৯ এপ্রিল) বিকাল ৫টায় অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও নারায়ণগঞ্জ জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা লক্ষ্মী চক্রবর্তী।
মানববন্ধনে বক্তব্য প্রদান করেন- চারুকলা ইনস্টিটিউটের অধ্যক্ষ শামছুল আলম আজাদ, মহিলা পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি আনজুমান আরা আকসির, জেলা সাধারণ সম্পাদক এডভোকেট হাসিনা পারভীন, লিগ্যাল এইড সম্পাদক সাহানারা বেগম, চারুকলার শিক্ষক ও নারী সাইকেলিস্ট সুমনা আক্তার, নারী উদ্যোক্তা শাহতাজ মুনমুন। মানববন্ধন পরিচালনা করেন আন্দোলন সম্পাদক শোভা সাহা।
বক্তারা বলেন- ডিজিটাল বাংলাদেশে মৌলবাদরা এখনো সক্রিয় রয়েছে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সরকার দেশ পরিচালনায় থাকা অবস্থায় তারা কোন শক্তিতে ভর করে এমন আস্ফালন করতে পারে? পার্কে সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে হামলা চালানো হয়। উগ্র ধর্মীয় গোষ্ঠী খ্যাত হেফাজতের জেলা আমীর আব্দুল আউয়াল ও মহানগর কমিটির নেতা ফেরদৌসু্র রহমান চারুকলা ইনস্টিটিউট ও শেখ রাসেল পার্কে আগত মা-বোনদের নিয়ে অশালীন ও মানহানীকর বক্তব্য দিয়ে রাসেল পার্কে মিনি পতিতালয় বলেছে, সিটি কর্পোরেশনের সম্মানিত মেয়রকে হুমকি দিয়েছে।
মহিলা পরিষদ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। তাদেরকে দ্রুত বিচারের আওতায় আনার জোর দাবী জানাচ্ছে। এজন্য সরকারের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া দরকার। এমনকি তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা করা উচিত। জেলা শহরগুলোতে এখন পার্ক, খেলার মাঠের বড় অভাব। শহরে মুক্ত বাতাসে ঘুরাঘুরি করার তেমন কোন জায়গা নেই।
সেখানে ধর্মীয় অনুভূতির ভূল ব্যাখ্যা দিয়ে উগ্র মৌলবাদীরা এগুলো বন্ধের পাঁয়তারা করছে। এজন্য তাদের বিরুদ্ধে সরকারকে অবশ্যই কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। এ সময় মহিলা পরিষদ ও চারুকলার ছাত্র-ছাত্রী, শিক্ষকসহ অর্ধশতাধিক সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL