1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
সরকারী দফতরের র্কমকর্তাদের সাথে জেলা প্রেস ক্লাবের নব নির্বাচিত কমিটির শুভেচ্ছা বিনিময় অর্থক্যালেঙ্কারীতে সাখাওয়াতের ভবিষ্যত রাজনীতি অনিশ্চয়তার মুখে খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় মহানগর স্বেচ্ছাসেবক দলের দোয়া সাব্বির হত্যা মামলায় জাকির খানের বিরুদ্ধে আদালতে  ২ জনের সাক্ষ্যগ্রহণ রূপগঞ্জে গ্যাস বিস্ফোরণে স্বামী-স্ত্রীদগ্ধ ইসলামপুরে ট্রনেরে ধাক্কায় নিখোঁজ মৃদুলের লাশ উদ্ধার খালেদা জিয়ার সুস্থতা কামনায় মহানগর বিএনপির বৃহত অংশের মিলাদ ও দোয়া অনুষ্ঠিত ইসলামপুর উপজেলা আওয়ামীলীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপ খালেদা জিয়ার সুস্থতা কামনায় মহানগর বিএনপির মিলাদ ও দোয়া অনুষ্ঠিত ট্রেনের ধাক্কায় পানিতে পড়ে কিশোর নিখোঁজ

সোনারগাঁয়ে লোকনাথ ব্রহ্মচারীর ১৩৪ তম তিরোধান উৎসব পরির্দশনে বিরোধীদলীয় নেতা জিএম কাদের

মোঃ নুর নবী জনি সোনারগাঁও প্রতিনিধি
  • Update Time : রবিবার, ২ জুন, ২০২৪
  • ৫৩ Time View

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৩৪ তম তিরোধান উৎসব পরিদর্শন করেছেন বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

রবিবার দুপুরে উপজেলার বারদী ইউনিয়নে অবস্থিত লোকনাথ আশ্রমে লাখো ভক্তের সমাগম আর ব্যপক আয়োজনের মধ্য তিনি শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৩৪ তম তিরোধান উৎসব পরিদর্শন করেন।

এসময় তিনি বলেন, মানবহিতৈষীখ্যাত মহাযোগী পুরুষ শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারীর এই তিরোধান উৎসব দীর্ঘ দিন ধরে পালিত হচ্ছে। এখানে কয়েকদিন আগে থেকেই ভারত, নেপাল, ভুটানসহ বিভিন্ন দেশ ও বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে আশ্রমে সমবেত হয়ে লোকনাথ ভক্তরা করছেন সকাল-সন্ধ্যা আরাধনা।

তিনি বলেন,মানবতাই মানুষের শ্রেষ্ঠ ধর্ম, এই ধর্মকে ব্রহ্মচারী নিজ বুকে লালন করে তার জন্মস্থান ভারতসহ বিভিন্ন দেশ ভ্রমনের পর দীর্ঘ ২৬ বছর সোনারগাঁয়ের বারদীতে অবস্থান করে ১৫০ বছর বয়সে ১৯ জ্যৈষ্ঠ এই মহা সাধক দেহ ত্যাগ করেন।

 সেই থেকে প্রতি বছর ১৯ জ্যৈষ্ঠ লোকনাথ ব্রহ্মচারীর তিরোধান উৎসব পালিত হয়ে আসছে।  উপ মহাদেশের বিভিন স্থান থেকে ব্রহ্মচারীর ভক্তরা আসেন প্রণাম জানাতে, এই মহা সাধকের আশ্রমের জন্যই বারদী এখন মঙ্গলালোকে আলোকিত একটি গ্রাম। ইতিমধ্যে দেশের বিভিন্ন অঞ্চল থেকে নানান বয়সী মানুষের পাশাপাশি ভারত, নেপাল, ভুটানসহ বিভিন্ন দেশ থেকে বিপুল সংখ্যক লোকনাথ ভক্ত বারদী আশ্রমে সমবেত হয়েছেন।

পরির্দশনকালে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও নারায়ণগঞ্জ-৩ আসনের দুই দুইবারের সাবেক সাংসদ লিয়াকত হোসেন খোকা, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহফুজ,  নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টি সভাপতি সানাউল্লাহ সানু, নারায়ণগঞ্জ মহানগর জাতীয় পার্টি সভাপতি মোদাচ্ছেরুল হক দুলাল, সহ সভাপতি আজিজুর রহমান বাদল,

জেলা জাতীয় পার্টির যুগ্ন সাধারণ সম্পাদক আনিসুর রহমান বাবু,প্রচার সম্পাদক ফজলুল হক মাস্টার, পৌরসভা জাতীয় পার্টির সহ-সভাপতি হাজী গরীব নেওয়াজ,বারদী ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি আমীন হোসেন মেম্বার, জামপুর ইউনিয়ন জাতীয় পার্টির সহ সভাপতি মনির হোসেন মেম্বার, জাতীয় যুবসংহতি সোনারগাঁ উপজেলার আহবায়ক কাজী নাজমুল ইসলাম লিটু, সদস্য সচিব সিকান্দার আলী,সোনারগাঁ উপজেলা জাতীয় মহিলা পার্টির আহবায়ক নাছিমা আক্তার পলি মেম্বার,যুগ্ন আহবায়ক পান্না সহ জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।

এদিকে তিরোধান উৎসবকে কেন্দ্র করে আশ্রম এলাকায় বসেছে সপ্তাহকালব্যাপী লোকজ মেলা। এই উৎসবের কারণে বারদী এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা হয়েছে।

ইতিমধ্যে দেশের বিভিন্ন অঞ্চল থেকে নানান বয়সী মানুষের পাশাপাশি ভারত, নেপাল, ভুটানসহ বিভিন্ন দেশ থেকে বিপুল সংখ্যক লোকনাথ ভক্ত বারদী আশ্রমে সমবেত হয়েছেন। দুর দুরান্ত থেকে আগতরা থাকছেন আশ্রমের বিশ্রামাগারগুলোতে। তিরোধান উৎসব উপলক্ষে লোকনাথ ব্রহ্মচারী আশ্রম কর্তৃপক্ষ আয়োজন করেছে তিন দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার। এতে রয়েছে প্রভাত কীর্তন, গীতাপাঠ, লোকনাথ ব্রহ্মচারীর জীবন বৃত্তান্ত নিয়ে আলোচনা, বাল্যভোগ, রাজভোগ বিতরণ, ভক্তিমূলক গান, সন্ধ্যা আরতি, ফল প্রসাদ, জল প্রসাদ বিতরণসহ বিভিন্ন ধরনের অনুষ্ঠান।

আশ্রম ও এর আশপাশের এলাকা সাজানো হয়েছে বর্ণিল সাজে। আশ্রমের প্রধান ফটক ও যাত্রী নিবাসের ভবনগুলোতে নানা রকম আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে। এদিকে নিরাপত্তার স্বার্থে আশ্রমের পুরো এলাকায় স্থাপন করা হয়েছে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা। উৎসবে আগতদের নিরাপত্তা দিতে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহফুজ।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL