সোমবার, এপ্রিল ১৯, ২০২১
প্রচ্ছদ লিড-২ গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ফায়ার সার্ভিসের টিম রাখার দাবী

গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ফায়ার সার্ভিসের টিম রাখার দাবী

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ একটি শিল্প অধ্যূষিত এলাকা। দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার মানুষ এখানে এসে তাদের জীবীকা নির্বাহ করছে। বিশেষ করে ফতুল্লা থানাধীন বিসিক শিল্প নগরী ও সিদ্ধিরগঞ্জ থানাধীন আদমজী ইপিজেড এ অসংখ্য পুরুষ ও নারী এখানে কাজ করছে। এছাড়াও শহরের নয়ামাটি, উকিলপাড়ায় রয়েছে দেশের বৃহৎ হোসিয়ারী প্রতিষ্ঠান।

বিগত বছরগুলো পর্যালোচনা করলে দেখা যায়, প্রতিবছর নয়ামাটি, উকিলপাড়া, ফতুল্লার বিসিক ও আদমজী ইপিজেড সহ অনেক এলাকায় অগ্নিকান্ড ঘটে। অগ্নিকান্ডের ফলে প্রতিবছর কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতি হচ্ছে, অগ্নিদগ্ধ হয়ে মারা যাচ্ছে অনেক মানুষ, লোকসান গুনতে হচ্ছে মালিকদের।       

এব্যাপারে সচেতন মহল মনে করেন, নারায়ণগঞ্জ শিল্প নগরী সেই সাথে একটি জনবহুল এলাকা। এখানে অগ্নিকান্ডের মত দূর্ঘটনা প্রায়ই ঘটে থাকে। আমাদের নারায়ণগঞ্জের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যগণ খুবই দক্ষ। কিন্তু যে এলাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে মন্ডলপাড়া ও হাজ¦ীগঞ্জ থেকে ঐ এলাকায় যেতে হলে যানজটের কারনে ততক্ষনে সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। তাই গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ফায়ার সার্ভিস এর একটি করে টিম রাখলে অগ্নিকান্ডের হাত থেকে অতিদ্রুত রক্ষা পাওয়া যাবে।

তাই চাষাড়া,পঞ্চবটি, পাগলা এলাকায় একটি করে টিম রাখলে অবশ্যই এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে। এই জন্য গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ফায়ার সার্ভিসের টিম রাখার দাবী জানিয়েছেন সচেতন মহল,সেই সাথে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

তিনি আমাদের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: ‘আসসালামু আলাইকুম’ আমি আপনাদের নারায়ণগঞ্জ জেলার ডিসি। খাবারটি সাহরিতে খেয়ে নেবেন। এতটুকুই করতে পারলাম। বিনিময়ে শুধু দোয়া করবেন।...
0
Would love your thoughts, please comment.x
()
x