শুক্রবার, আগস্ট ২৩, ২০১৯
প্রচ্ছদ বিশেষ সংবাদ বিক্রেতার সঙ্গে মাছ নিয়ে কাকের দর কাষাকষি

বিক্রেতার সঙ্গে মাছ নিয়ে কাকের দর কাষাকষি

ময়লা-আবর্জনা অথবা ভালো খাবার যা-ই খুঁজে পায়, তাই খায় কাক। সামনে পেলে সব ধরনের খাবারই ছোঁ মেরে নিয়ে যায় এই পাখিটি। কিন্তু এই পাখিটিই যদি সামনে অনেকগুলো মাছ পায় এবং তা নিয়ে যাওয়ার জন্য স্বয়ং মাছ বিক্রেতার সঙ্গে দর কাষাকষি করে, তাহলে কেমন হবে ঘটনাটা ভাবুনতো।

সম্প্রতি ঠিক এমনই একটি ঘটনা ঘটেছে ভারতের কেরালা রাজ্যে। আর সেই ঘটনার একটি ভিডিও গত ৩০ জুন গীতিমা দাশ কৃষ্ণ নামের এক নারী তার টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেন। তারপরই সেটি ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়। এখন পর্যন্ত চার লাখেরও বেশিবার দেখা হয়েছে ভিডিওটি। খবর জি নিউজ।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যায়, বাজারের স্বাভাবিক দৃশ্যের মতোই একটি দাঁড়কাক মাছের ট্রে’র ওপর বসে আছে। কিন্তু আর অন্য পাঁচ-দশটা কাকের মতো মাছ নিয়ে উড়ে যায়নি এই কাকটি। বরং দিব্যি বসে থেকে মাছ নিয়ে দর কষাকষি করছে বিক্রেতার সঙ্গে। প্রথমে একবার বিক্রেতা কাকটিকে তাড়িয়ে দেয়ার চেষ্টা করলেও উড়ে যায়নি। তাই দয়ার বশবর্তী হয়ে ওই মাছ ব্যবসায়ী ছোট একটি মাছ এগিয়ে দেন কাকটির দিকে।

তবে মনে হয় দাঁড়কাকটির ছোট মাছ একেবারেই পছন্দ নয়। তাই পাখিটি ককর্শ কন্ঠে প্রতিবাদ জানায় এবং একের পর এক ছোট মাছ মুখে নিয়ে পরখ করে সেগুলো ফেলে দিতে থাকে। এরপর বিক্রেতা একটি বড় সাইজের মাছ দিলে তা নিয়ে খোসমেজাজেই উড়ে যেতে দেখা যায় কাকটিকে। এ যেনো বিক্রেতার সঙ্গে দর কষাকষির পরে পছন্দের মাছ কিনে চলে যাওয়া।

Facebook Comments

সর্বশেষ

সোনারগাঁয়ে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা!

সোনারগাঁয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে  দিনব্যাপী ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব শুরু হয়েছে। শুক্রবার (২৩ আগস্ট) সকালে উপজেলার বানিনাথপুর গৌর নিতাই আখড়ার সামনে থেকে বিশ্ব শান্তির কামনায় আয়োজিত...
Facebook Comments
Shares