শতাধিক পলিথিন বস্তা জব্দ ৪ প্রতিষ্ঠানকে জড়িমানা

১শ ২৭ বস্তা পলিথিন জব্দ সহ ৪টি প্রতিষ্ঠানকে ২ লক্ষ টাকা জড়িমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে নগরীর দ্বীগুবাবুর বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। পরিবেশ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক সাঈদ আনোয়ারের উদ্যোগে ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলমের  নেতৃত্বে  এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে বিসমিল্লাহ এন্টারপ্রাইজ  হতে ৪শ ৫৬ কেজি (২৪  বস্তা), ওয়ান টাইম বিপনি বিতান হতে ৭শ ৪ কেজি (২৮ বস্তা),  টমেন্ট স্টোর থেকে ৩শ কেজি (২২বস্তা) ও সালেক  স্টোর থেকে ১শ ৯৫  কেজি (৫৩ বস্তা)  নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ ‘আনুমানিক মূল্য প্রায় ৪ লক্ষ টাকা জব্দ করা হয়।  এ অপরাধে  নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয়ের অপরাধে  প্রতিটি প্রতিষ্ঠানকে ৫০হাজার টাকা করে সর্বমোট ২ লাখ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতে অভিযোগ গঠন করেন পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক  মইনুল হক।

অভিযানে  এ বিষয়ে পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক  সাঈদ আনোয়ার জানান,  অবৈধ পলিথিন উৎপাদন ও ব্যবহারের বন্ধে পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত থাকবে।

পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক  মোঃ মইনুল হক, র‌্যাব-১১ এর এএসপি মোস্তফিজুর রহমান ভ্রাম্যামাণ আদালত পরিচালনায় সার্বিক সহায়তা প্রদান করেন।

Tags: No tags

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *