Tuesday, October 20, 2020
প্রচ্ছদ লিড-১ করোনাভাইরাসের মহামারিতেও বসে নেই সাগর প্রধান

করোনাভাইরাসের মহামারিতেও বসে নেই সাগর প্রধান

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ মহামারি করোনাভাইরাসে বসে নেই নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সাগর প্রধান। জনপ্রতিনিধির দায়িত্বে না থেকেও একজন দায়িত্ববান জনপ্রতিনিধির মত হরহামেশাই অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন মহানগরের আওতাধীন ৩ থানার বিভিন্ন ওয়ার্ডের মানুষের জন্য। শুধু তাই নয় ব্যক্তি উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে শীতার্থ মানুষের কাছে কম্বল নিয়ে রাতের আধারে ছুটে বেড়িয়েছেন এই নেতা।

মহামারি করোনাভাইরাসের কারনে সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জও লকডাইন হওয়ার পর থেকে বিভিন্ন ওয়ার্ড গুলোতে মাক্স, হ্যান্ড স্যানিটাইজার ও খাদ্য সামগ্রী নিয়ে ছুটে যাচ্ছেন অসহায় হতদরিদ্র দিনমজুর মানুষ গুলোর পাশে। সেই সাথে সমাজের বিত্তবানদের আহবান জানিয়েছেন অসহায় মানুষগুলোর পাশে দাড়াবার জন্য।

এবার নতুন করে উদ্যোগ গ্রহন করেছেন করোনাভাইরাসে মৃত ব্যক্তিদের দাফনের জন্য। তারই ধারাবাহিকতায় এরই মধ্যে ৬টি সেচ্ছা সেবী দল গঠন করেছেন তিনি।

আর এই সেচ্ছাসেবী দল সাগর প্রধানের নেতৃত্বে সিদ্ধিরগঞ্জের ৮নং ওয়ার্ড এলাকায় মৃত ব্যক্তিদের দাফন, সৎকার সহ এলাকার করোনা আক্রান্ত রোগীদের হাসপাতালে প্রেরনসহ নমুনা সংগহে তাদের সহায়তা করবে।

নারায়নগঞ্জ সাগর প্রধান জানান, করোনা আক্রান্তদের কাছে কেউ সহায়তা এগিয়ে যায় না । এমন তাদের মৃত্যুর পর তাদের পরিবারের সদস্যরাও করোনা আক্রান্ত হওয়ার ভয়ে মৃতদেহ ধরতে ভয় পায়। সরকারের পক্ষ থেকে করোনা মৃত দাফন ও সৎকারের জন্য টিম গঠন করা হয়েছে। আমি ব্যক্তিগত ভাবে তাদের সহায়তা করার লক্ষ্যে সেচ্ছাসেবী দল করেছি।

যারা মৃত ব্যক্তির দাফনের সকল দ্বায়িত্ব নিবে, করোনা আক্রান্তরা যাতে যথাযথ চিকিৎসা পায় তাদের হাসপাতালে পাঠাতে সহায়তা করার পাশাপাশি ঘরে ঘরে গিয়ে সচেতন করবে এবং সাধ্য অনুযায়ী তাদের সাহায্য করবে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x