Wednesday, October 14, 2020
প্রচ্ছদ লিড না’গঞ্জে করোনায় আক্রান্ত ১০৫৩, মৃত্যু ৫০, সুস্থ ৪৮

না’গঞ্জে করোনায় আক্রান্ত ১০৫৩, মৃত্যু ৫০, সুস্থ ৪৮

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ জেলায়  ২৪ ঘন্টায় নতুন করে করোনাভাইরাস আরো ২৭ জন রোগী শনাক্ত হয়েছে এবং মৃত্যুবরণ করেছে ২ জন। এ নিয়ে জেলা মোট আক্রান্ত ১০৫৩ জন এবং মৃত্যুবরণ করেছে ৫০ জন। আর সুস্থ্ হয়ে বাড়ি ফেরেছে মোট ৪৮ জন।

সোমবার (৪ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেছে নারায়ণগঞ্জ সিভিল সার্জন অফিস।

সিভিল সার্জন অফিস জানান, জেলায় গত ৩ মে সকাল আটটা থেকে ৪মে সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং ২ জন মারা গেছে। এ নিয়ে জেলায় মোট করোনা রোগী দাঁড়িয়েছে ১০৫৩ জন এবং মৃত্যবরণ করেছে ৫০ জন।

গত ২৪ ঘন্টায় জেলায় ১৯৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এই পর্যন্ত জেলায় মোট ৩৩৩২ টি নমুনা সংগ্রহ করা হয়েছে। নারায়ণগঞ্জ জেলার স্থানভেদে সংখ্যা হিসেবে আরো জানান, জেলায় সিটি কর্পোরেশন এলাকায় সর্বোচ্চ করোনাভাইরাসে আক্রান্ত। নারায়ণগঞ্জ ও বন্দর সিটি কর্পোরেশন এলাকায় নতুন করে নমুনা সংগ্রহ করা হয়েছে ২৮টি এর মধ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা পাওয়া গেয়েছে ১৪ জন এবং মারা গেছে ১জন।

মোট নমুনা সংগ্রহের ৭৭৬ টি, করোনাভাইরাসে আক্রান্ত ৬৪৬ জন, মারা গেছে ৩৫ জন, সুস্থ হয়েছে ৩৩ জন।দ্বিতীয় আক্রান্তের সংখ্যা নারায়ণগঞ্জ সদর উপজেলায়। সদর উপজেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৯০টি এর মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা পাওয়া গেছে ১০ জন এবং মারা গেছে ১ জন। মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮৩৬ টি,করোনাভাইরাসে আক্রান্ত ৩০৯ জন, মারা গেছে ১১ জন ও সুস্থ হয়েছে ১০ জন।

বন্দর উপজেলায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত ১ জন এ নিয়ে মোট আক্রান্ত ২৩ জন এবং মারা গেছে ১ জন ও মোট নমুনা ২২৯ টি।সোনারগাঁ উপজেলায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ১ জন এ নিয়ে মোট আক্রান্ত ৩৩ জন এবং মারা গেছে ২ জন ও সুস্থ হয়েছে ১ জন মোট নমুনা সংগ্রহ হয়েছে ১৭৯টি।রুপগঞ্জ উপজেলায় নতুন আক্রান্ত ১ জন এ নিয়ে মোট আক্রান্ত ১৪ জন এবং মারা গেছে ১ জন।

অন্যদিকে সুস্থ হয়েছে ১ জন ও মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫৭টি।আড়াইহাজার উপজেলায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগী পাওয়া যায়নি।মোট আক্রান্ত ২৮ জন,সুস্থ হয়েছে ৩ জন ও মোট নমুনা সংগ্রহ ৩৫০টি।