1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
কাজিম উদ্দিন প্রধানের মৃত্যুতে মুকুলের শোক অর্থ কেলেঙ্কারীতে সাখাওয়াত ধোয়া তুলসি পাতা! সোনারগাঁয়ে ফয়সাল হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড, খালাস ৩ সিদ্ধিরগঞ্জে কিশোর গ্যাং ‘টেনশন’ ও ‘ডেভিল এক্সো’ গ্রুপের ১৭ সদস্য আটক পুলিশ প্রশাসন চাইলে সবকিছু পারে এটা সত্য নয়ঃ এএসপি সোহান সরকার বুড়িগঙ্গা নদীকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিচ্ছে ফতুল্লা বাজারের ময়লা ও আজাদ ডাইং! রাষ্ট্রপতির পুলিশ পদক পি পি এম সেবায় ভূষিত ইসলামপুরের অফিসার ইনচার্জ সুমন তালুকদার হিফজুল কোরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ায় সংবর্ধনা প্রদান রবিউল হোসেনের ৫৭ তম জন্মদিন আজ সামসুজ্জোহার ৩৭তম মৃত্যুবার্ষিকী পালন

প্রধানমন্ত্রীর উপহার শীতবস্ত্র কম্বল পেলো নারায়ণগঞ্জের শতাধিক প্রতিবন্ধী

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩
  • ৭৯ Time View

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজস্ব তহবিলের অর্থায়নে উপহার স্বরুপ শীতবস্ত্র কম্বল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন কর্তৃক জেলার ১০০জন  প্রতিবন্ধীদের মাঝে বিতরণ করা হয়েছে।

রবিবার (২৯ জানুয়ারি) বিকেল ৩টায় বাংলাদেশ প্রতিবন্ধী প্রগতি সংস্থার আয়োজনে ইসদাইর বাজারে অবস্থিত তাদের নিজস্ব কার্যালয়ে প্রতিবন্ধীদের মাঝে এ শীতবস্ত্র বিতরণ করা হয়।

সংস্থার কোষাধ্যক্ষ আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী পাবলিক প্রসিকিউটর এড.নূর জাহান। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ প্রতিবন্ধী প্রগতি সংস্থা নারায়ণগঞ্জ জেলার মহাসচিব ও বধির উন্নয়ন সংস্থার উপদেষ্টা ইউসুফ হাওলাদার।

স্বাগত বক্তব্যে ইউসুফ হাওলাদার বলেন,অত্যন্ত কষ্ট ও পরিশ্রম করে ২০১৭ সাল থেকে আপনাদের মাঝে আমরা এই পর্যন্ত এসে পৌঁছিয়েছি। আমরা কোন চাঁদাবাজি করি না। আমরা ওইভাবে কারো কাছে সাহায্যের জন্য যাই না বা চাপ দেই না। আমরা আমাদের দুঃখ কষ্টের কথা বলি যদি কোন সদয়বান ব্যক্তির আমাদের উপর ছায়া পড়ে তাহলে তাদের সহযোগিতায় আমরা সংগঠনের কাজ করি। এই সংগঠনটা শুধুমাত্র নারায়ণগঞ্জের প্রতিবন্ধীদের জন্য। এটার যথেষ্ট মূল্যায়ন করা উচিত। নারায়ণগঞ্জ জেলা একটি শিল্প অঞ্চল এলাকা কিন্তু এখন পর্যন্ত আমরা কোন শিল্পপতি বা বেসরকারি কোন সহযোগিতা পাই নাই। আমরা যেধরনের সহযোগিতা পাই তা সাধারণ মানুষ থেকে।

প্রতিবন্ধীদের সাহায্যে শিল্পপতিদের এগিয়ে আসার আহবান জানিয়ে তিনি আরো বলেন,আমরা নারায়ণগঞ্জ জেলার সংগঠন এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নিবন্ধনভুক্ত তাই মানুষ আমাদের মাঝে সদয় হোন। নারায়ণগঞ্জের মেয়র প্রতিবন্ধীবান্ধব। তাই তিনি আমাদের জন্য এবছও ১০০ টি কম্বল দিয়েছেন। নারায়ণগঞ্জ জেলা শিল্প অঞ্চল জেলা আর এ যেলায় অনেক শিল্পপতি আছে। মেয়র মেডামের মত যদি শিল্পপতিরা এগিয়ে আসে আমাদের সাহায্যে তাহলে আমাদের অনেক সহযোগিতা হয়। আপনেরা জানেন যে আমরা একটি ভাড়া বাড়িতে সংগঠনটি পরিচালনা করি।

ভাড়া বাড়িতে সংগঠন পরিচালনা করতে আবার সরকারকে টেক্স দিতে হয়। আমাদের নিজস্ব কোন জায়গা নেই তার জন্য আমাদের টেক্স দিতে হয়। যদি আমাদের নিজেদের জায়গা থাকলে টেক্স দিতে হতো না। তাই আপনাদের সহযোগিতা চাই আপনাদের এগিয়ে আসলে আমাদের সংগঠনের মাথা গোজার একটি ঠাই হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে এড.নূর জাহান বলেন,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা হচ্ছেন জনদরদি মানুষ। তার পিতা মৃত্যুর আগ পর্যন্ত মানুষের উন্নয়ন ও কল্যানে কাজ করার জন্য ভেবেছেন। তার সুযোগ্য কন্যাও দেশের মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার উন্নয়ন থেকে পিঁছিয়ে নেই প্রতিবন্ধীরাও।

 তিনি সকলের কল্যানে কাজ করছেন। তার প্রমাণ আজ আপনেরা দেখছেন। প্রধানমন্ত্রীর নিজস্ব তহবিলের অর্থায়নে আজ নারায়ণগঞ্জের প্রতিবন্ধীদের শীতবস্ত্র বিতরণের মাধ্যমে মুখে হাসি ফুটেছে। তাই নারায়ণগঞ্জের মানুষদেরও বলবো প্রধানমন্ত্রীর পাশাপাশি আপনেরাও এগিয়ে আসুন প্রতিবন্ধীদের সাহায্যে।আপনাদের সহযোগিতায় এই প্রতিবন্ধীদের জীবন আরো সহজ হবে। বাংলাদেশ প্রতিবন্ধী প্রগতি সংস্থা এগিয়ে নিয়ে যাবার জন্য যা যা করা দরকার আমি সব কাজ করবো।

বক্তব্য শেষে ১০০ জন প্রতিবন্ধীর মাঝে প্রধানমন্ত্রীর উপহার শীতবস্ত্র কম্বল তুলে দেন এড.নূর জাহান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিবন্ধী প্রগতি সংস্থার যুগ্ম সম্পাদক হাফেজ মাসুদুর রহমান, দপ্তর সম্পাদক মোখলেসুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদক নাজমা বেগম, কার্যনির্বাহী সদস্য ফজল হক,তিতুমীর,হালিমা বেগম,মহাসচিবের সহধর্মিণী রেনু বেগম।

এছাড়াও উপস্থিত ছিলেন বধির উন্নয়ন সংস্থার সভাপতি নুরুজ্জামান বাবু, সহ-সভাপতি ইয়ারুন নেছা ময়না,কোষাধ্যক্ষ রাশেদ বিন বেলাল শাওন প্রমূখ।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL