1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন
সর্বশেষ আপডেট

ফতুল্লা ইউনিয়ণ পরিষদের মামলা খারিজ তবুও নেই নির্বাচন

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
  • ৭০ Time View

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম:  নারায়ণগঞ্জ জেলার সদর উপজেলার ফতুল্লা থানা এলাকায় রয়েছে ৫টি ইউনিয়ন পরিষদ। এই ৫টি ইউনিয়ন পরিষদে প্রতি বছর ধারাবাহিকভাবে নির্বাচন অনুষ্ঠিত হলেও ফতুল্লা ইউনিয়ন পরিষদে ১৯৯২ সালের ৫ ফেব্রুয়ারীর নির্বাচনের পর থেকে আজ অব্দি গত ২৮ বছর ধরে নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

যে কারনে স্থানীয় এলাকাবাসিকে বিভিন্ন সমস্যা পোহাতে হচ্ছে। জনগণের ভোটে জনপ্রতিনিধি হিসেবে একজন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার কথা থাকলেও ফতুল্লা ইউনিয়ন পরিষদ বাসি তাদের পছন্দের একজন জনপ্রতিনিধি নির্বাচিত করতে পারছেন না গত ২৮ বছর যাবৎ।

ফতুল্লা ইউনিয়ণ পরিষদের নির্বাচনটি সীমানা প্রাচীরের মামলার কারনে ২৮ বছর যাবৎ বন্ধ এর ফলে স্থানীয় এলাকার ভোটারগণ বঞ্চিত হচ্ছেন তাদের ভোটাধিকার থেকে। ২০১৬ সালের ২২ মার্চ উচ্চ আদালত সীমানা প্রাচীর নির্ধারনের মামলাটি খারিজ করে দেয়।

মামলার ১নং বাদী কদর আলী মৃত্যুবরণ করার পরেও প্রশাসনিক অসৎ কর্মকর্তাদের কারনে দীর্ঘ ২৮ বছর যাবৎ এই ইউনিয়ন পরিষদের জনগণ বঞ্চিত হয়েছে নির্বাচনী আমেজ, একজন নির্বাচিত প্রতিনিধি ও এলাকার উন্নয়ণের ধারাবাহিকতা থেকে।

ফতুল্লা ইউনিয়ন পরিষদে বসবাসরত স্থানীয় একাধিক ব্যাক্তি নাম প্রকাশ না করার শর্তে তাদের ক্ষোভ প্রকাশ করে জানান, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান তার নির্বাচনী এলাকায় রাস্তা-ঘাট সহ ব্যাপক উন্নয়ন করেছেন। প্রতি ইউনিয়নের চেয়ারম্যানগণ সরকারী বরাদ্দ পেয়ে নিজ নিজ এলাকায় উন্নয়ন করেছেন।

কিন্তুু ফতুল্লা ইউনিয়ণ পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন উন্নয়ন করাতো দুরে থাক উল্টো জনগণকে ভোগান্তির মধ্যে রেখেছেন। অতি অল্প বৃষ্টিতে রাস্তার অলি-গলির ভেতরে জলাবদ্ধতা তৈরীর কারনে অবর্নণীয় দূর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত। শুধু তাই নয়, তার নিজ ইউনিয়ন পরিষদের কার্যালয়ের অভ্যন্তরে অল্প বৃষ্টি হলেই হাটু সমান পানি জমে যায়।

আমরা জেনেছি সীমানা নির্ধারন নিয়ে একটি মামলার কারনে দীর্ঘ ২৮ বছর ধরে আমরা নির্বাচনের মুখ দেখছিনা। যদি নিয়মতান্ত্রিকভাবে নির্বাচনের মাধ্যমে একজন জনপ্রতিনিধি নির্বাচিত হতো তাহলে আমরা অত্র এলাকার সকল সমস্যার সমাধান পেতাম। আমরা জানতে পেরেছি সীমানা প্রাচীর মামলাটি খারিজ হয়ে গিয়েছে ২০০৬ সালে। মামলা খারিজ হওয়ার পরেও কেনো এখনো পর্যন্ত ফতুল্লা ইউনিয়ণ পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না তা আমাদের বোধগম্য নয়।

আমরা আশাকরি প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষ দীর্ঘ ২৮ বছর যাবৎ বন্ধ হওয়া নির্বাচনের বিষয়ে সুষ্ঠ পদক্ষেপ গ্রহন করবেন। সূত্র থেকে জানা যায়, ফতুল্লা ইউনিয়ন পরিষদের ৭ জন সদস্য অনুপস্থিত রয়েছে। ৭ জনের মধ্যে চেয়ারম্যান সহ পুরুষ মেম্বার ৫ জন মৃত্যবরন করেছেন।

এরা হলেন, নূর হোসেন চেয়ারম্যান, ৮নং ওয়ার্ড মেম্বার আক্কাস আলী, ১নং ওয়ার্ড মেম্বার আব্দুর রশিদ, ২নং ওয়ার্ড মেম্বার ছমির উদ্দিন, ৩নং ওয়ার্ড মেম্বার বরকত, ৫নং ওয়ার্ড মেম্বার আব্দুল মালেক মৃত্যুবরন করেছেন এবং সংরক্ষিত মহিলা মেম্বার আমেনা বেগম স্বেচ্ছায় পদত্যাগ করেন।

তাদের ছাড়া এতগুলো কাজ ভারপ্রাপ্ত চেয়ারম্যান লুৎফর রহমান স্বপনের পক্ষে একা করা সম্ভব নয় তাই মৃত মেম্বারদের আত্মীয়-স্বজন দ্বারা পরিচালিত হচ্ছে ঐসব ওয়ার্ডের কার্যক্রম। উল্লেখ্য, ফতুল্লা ইউনিয়ন পরিষদের বাসীন্দাগণ ১৯৯২ সালের ৫ ফেব্রুয়ারীর নির্বাচনের পর অদ্যবদি কোন নির্বাচনী আমেজ পায়নি। সীমানা প্রাচীর জটিলতার মামলার কারনে থমকে রয়েছে ইউনিয়ন পরিষদের উন্নয়নের ধারাবাহিকতা।

১৯৯৪ সালে সীমানা নিয়ে সমস্যা হলে মামলা হয় ১৯৯৬ সালে, যার নং-৩০০৯। ইউনিয়ন পরিষদের অসৎ কর্মকর্তাদের যোগসাজশে মামলার রিট পিটিশন হয় ২০০২ সালে, যার নং ৭২৩/২০০৩। সীমানার মামলা খারিজ হয় ২০০৬ সালে।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL