শুক্রবার, আগস্ট ২৩, ২০১৯
প্রচ্ছদ লিড এবার ডেঙ্গু নিয়ন্ত্রনে ভারত থেকে আসছে অনীক ঘোষ

এবার ডেঙ্গু নিয়ন্ত্রনে ভারত থেকে আসছে অনীক ঘোষ

এবার ডেঙ্গু নিয়ন্ত্রনে ভারত থেকে বিশেষজ্ঞ আনছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। বৃহস্পতিবার (১ আগষ্ট) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ে ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভায় এ কথা জানান মেয়র আতিকুল ইসলাম।

আতিকুল ইসলাম এ বিষয় আরো বলেন, ভারতের কলকাতায় যিনি ডেঙ্গু নিয়ে কাজ করেছেন তার নাম অনীক ঘোষ। আমি তাকে ফোন করেছিলাম। উনি তাড়াতাড়ি আমন্ত্রণপত্র পাঠাতে বলেন। আমি আমন্ত্রপত্র পাঠিয়েছি। আগামী রোববার তিনি বাংলাদেশে আসবেন বলে কথা দিয়েছেন। যত দ্রুত সম্ভব ডেঙ্গু মোকাবিলায় কার্যকর নতুন ওষুধ আনা হবে বলেও জানান আতিকুল ইসলাম।

হাসপাতাল কর্তৃপক্ষকে উদ্দেশ্য করে মেয়র বলেন, ডেঙ্গু নিয়ে কোনো প্রকার বাণিজ্য করবেন না। স্বাস্থ্য অধিদপ্তর যেভাবে মূল্য নির্ধারণ করে দিয়েছে সেই হিসেবে ফি নেবেন। হাসপাতালে আসা সব রোগীকে মশারির মধ্যে রাখবেন।

এ সময় যেসব এলাকার মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছে, খবর ‍দিলে সেসব এলাকায় স্প্রে করে দেয়া হবে বলে জানান মেয়র।

ডিএনসিসি মেয়র বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে সততার কমতি নেই। তবে অভিজ্ঞতার ঘাটতি রয়েছে। এ বিষয়ে ৩৬৫ দিনই গবেষণা হওয়া উচিত। কারণ এ রোগ যে কোনো সময়ই হতে পারে। তাই, এ নিয়ে জাতীয়ভাবে একটি গবেষণা কেন্দ্র তৈরি করা দরকার।

তিনি বলেন, আমাদের কিছু চ্যালেঞ্জ রয়েছে। মশা মারার পাশাপাশি পরিবেশকেও রক্ষা করতে হবে।

Facebook Comments

সর্বশেষ

সোনারগাঁয়ে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা!

সোনারগাঁয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে  দিনব্যাপী ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব শুরু হয়েছে। শুক্রবার (২৩ আগস্ট) সকালে উপজেলার বানিনাথপুর গৌর নিতাই আখড়ার সামনে থেকে বিশ্ব শান্তির কামনায় আয়োজিত...
Facebook Comments
Shares