প্রচ্ছদ রাজনীতি বিরোধী দল না’গঞ্জ মহানগর যুবদলের কোন্দলের নথি খুজতে মাঠে তদারকি দল!

না’গঞ্জ মহানগর যুবদলের কোন্দলের নথি খুজতে মাঠে তদারকি দল!

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের কোন্দলের বিষয় জানতে মাঠে নেমেছেন তারেক রহমানের নির্দেশিত তদারকি দল। সকল খোজ কবর নেয়া শেষে অচিরেই আনুষ্ঠানিকতার সহিত কথা বলবেন সংগঠনের নেতৃবৃন্দদের সাথে।

এদিকে, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের ২শ ১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণার পর থেকেই সংগঠনটিতে চলছে প্রকাশ্যে দ্বিধাদ্বন্ধে রাজনীতি। একদিকে দলীয় কর্মসূচি পালনে সভাপতি খোরশেদ নিজের বলয় নিয়ে মাঠে থাকছেন। 

অপরদিকে, সিনিয়র সহ-সভাপতি সহ কয়েকজন সহ-সভাপতি ছাড়াও একাধিক পদ পাওয়া নেতাদের নিয়ে মাঠ দাবড়িয়ে বেড়াছেন যুগ্ম-সাধারণ সম্পাদক সাগর প্রধান। তবে স্বল্প সময়ে মাঠের রাজনীতিতে খোরশেদকে কুপোকাত করে বেশ আলোচনায় রয়েছেন সাগর প্রধান।

মহানগর যুবদলের কমিটি ঘোষণার পর থেকেই ফুসে উঠেছে রাজনৈতিক অঙ্গনে ন্যায প্রাপ্ত থেকে বঞ্চিত যুবদল নেতাকর্মীরা। তাদের দাবি নারায়ণগঞ্জে বিএনপি’র রাজনীতিতে এড. তৈমূর আলম খন্দকার ও মাকসুদুল আলম খন্দকার খোরশেদ কামিটির দায়িত্বে পেলেই পরিবারতন্ত্রে অবস্থ্য হয়ে পড়ে।

খোরশেদ তার ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে বিভিন্ন সভাসমাবেশে কেন্দ্রীয় নেতৃবৃন্দদের দোকানদার বলে আখ্যা দিলেও, সেই দোকানদারদের ধারস্থ হয়েই কোন সম্মেলন ছাড়া নিজের মন গড়া লোকদের নিয়ে কমিটি ভাগিয়ে এনেছেন। আর এই কমিটিতে গুরুত্বপুর্ণ পদে স্থান পেয়েছে তাদের মনগড়া নেতারা।

এরই ধারাবাহিকতায় এই পকেট কমিটি ঘোষণার পর থেকেই একের পর এক নেতা পদ ত্যাগ করেছেন প্রকাশ্যে।

সেই সাথে তারা অভিযোগকরে বলেন, কমিটিতে যাদেরকে ঠাঁই দেয়া হয়েছে তাদের মধ্যে অধিকাংশ নেতাকর্মী বিএনপির হরতাল অরবোধ সহ বিভিন্ন কর্মসূচিতে রাজপথে ছিলো না। তারা শুধুমাত্র খোরশেদের ঘনিষ্টজন হিসেবে ঘরে বসেই পদ পদবী পেয়েছেন। আর যারা রাজপথে আন্দোলন সংগ্রাম করেছেন, শত শত মামলা হামলায় জর্জরিত হয়েছেন তাদের কোন নাম কমিটির মধ্যে রাখা হয়নি। কেন?

এদিকে, টানা তৃতীয় বারের ক্ষমতার বাইরে থাকা বিএনপি ও সহযোগী সংগঠনের কোন্দল মাঠ পর্যায়ের রাজনীতিতে বেশ প্রভাব পড়ছে। ঢাকার পাশ্বর্তী জেলা নারায়ণগঞ্জে এর বিস্তার প্রতিটি সংগঠনের ক্ষেত্রেই রয়েছে। তারই ধারাবাহিকতায় দলের সিনিয়র ভাইসচেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সারা দেশের খোজ খবর জানতে তদারকি কমিটি গঠন করা হয়েছে।

ইতিমধ্যেই একটি প্রতিনিধি দল নারায়ণগঞ্জ জেলা ও মহানগর তাঁতী দলের বিষয় তথ্য নিয়ে গেছেন আনুষ্ঠানিকতার সহিত।

এরই ধারাবাহিকতায় এবার মহানগর যুবদলের কোন্দলের কারন সন্ধ্যানে মাঠে নেমেছেন তারেক রহমানের নির্দেশিত তদারকি দল। আর তাদের তথ্যের ভিত্তিতেই তারেক রহমানের নির্দেশে নতুন করে সিধান্ত নিবেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

লুৎফা টাওয়ারের সেই সুমন কারাগারে

জামাই আদরে কোর্টে পাঠানোর অভিযোগ ওসির বিরুদ্ধে নগরীর লুৎফা টাওয়ারের মালিকের ছেলে লুৎফর রহমান সুমনকে...
Shares