শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০
প্রচ্ছদ লিড দেশের স্বাধীনতার উদ্দেশ্য বিলিন হয়ে গেছে: আবুল কালাম

দেশের স্বাধীনতার উদ্দেশ্য বিলিন হয়ে গেছে: আবুল কালাম

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ এ্যাড. আবুল কালাম বলেন, আমাদের সামনে অনেক কঠিন পথ পাড়ি দিতে হবে কারন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশে যে বহু দলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলো।

সেটা আজ হরণ করা হয়েছে। আজ দেশে গণতন্ত্র, বাক-স্বাধীনতা, মানুষের ভোটাধিকার, মৌলিক অধিকার নেই। বিচার ব্যবস্থাকে নিয়ন্ত্রন করা হচ্ছে।

আমরা জাতির কাছে লজ্জিত ও দুঃখিত বিশেষ করে মুক্তিযুদ্ধাদের কাছে কারন তারা যে উদ্দেশ্যে দেশকে স্বাধীন করেছেন। আজ সেই উদ্দেশ্য বিলিন হয়ে গেছে।

সোমবার (১১ নভেম্বর) বিকেল সাড়ে ৩ টায় কালিবাজারস্থ মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে পরিচিতি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ পরিচিত সভা পরিচালনা করেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটি এম কামাল।

এ সময় সভাপতির বক্তব্যে এ্যাড. আবুল কালাম আরও বলেন, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া সরকারের মিথ্যা মামলার শিকার হয়ে কারাবন্দি আছেন। এই সভা থেকে আমরা তার মুক্তি কামনা পাশাপাশি আল্লাহ রাবুল আলামিনের কাছে উনার দীর্ঘায়ু কামনা করছি।

তিনি ৩ বারের সাবেক প্রধানমন্ত্রী হওয়ার পরও একটি সাধারণ মামলার কারনে জামিন পাচ্ছে না। আর চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে পারছে না। অথচ অনেকেই আছে এমন মামলায় জামিন পেয়েছে এবং বিদেশে যাচ্ছেন।

কমিটির নেতাদের উদ্দেশ্যে বলেন, ২০০৬ থেকে ২০১৯ এই দীঘ সময় কেন্দ্রীয় নেতৃবৃন্দর নির্দেশ মোতাবেক যার যার অবস্থান থেকে আমরা রাজপথে থেকেছি। যার পরিপেক্ষিতে এই সরকারের দেয়া হাজার হাজার মামলায় আমরা জর্জরিত হয়েছি। আর এই মামলার কারনে অনেক নেতাই পরিবার পরিজন থেকে বিচ্ছিন্ন জীবন যাপন করছে। মহানগর বিএনপির পক্ষ থেকে সেই সকলর নেতাদের প্রতি সমবেদনা জানাই।

তিনি আরও বলেন, আমরা সাংগঠনিক ভাবে এগিয়ে যাচ্ছি বিএনপি এখন কাউন্সিলিং ছাড়া কোন কমিটি করবে না। আপনারা নিজেদেরকে সেই ভাবে গড়ে তুলুন।

অথচ আজ আমরা নেতৃত্ব প্রতিষ্ঠা করতে গিয়ে বিভিন্ন ব্যানারে আলাদা ভাবে কর্মসূচি পালন করছেন। যা দলের জন্য কখনই মঙ্গল জনক নয়। আমরা ব্যাক্তি স্বার্থে এটা করতে গিয়ে দলকে বলিদান করে ফেলছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি, যুগ্ম-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক সহ কমিটির অন্যান্য নেতৃবৃন্দ।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

এমপির কথিত পুত্র ইন্নামিনের গাঁজার আসর

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের বাসিন্দা ইন্নামিন। সংসদ সদস্য সেলিম ওসমানকে বাবা ডেকেছে ইন্নামিন। এমপির কোন পুত্র না...
0
Would love your thoughts, please comment.x
()
x