1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
কাজিম উদ্দিন প্রধানের মৃত্যুতে মুকুলের শোক অর্থ কেলেঙ্কারীতে সাখাওয়াত ধোয়া তুলসি পাতা! সোনারগাঁয়ে ফয়সাল হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড, খালাস ৩ সিদ্ধিরগঞ্জে কিশোর গ্যাং ‘টেনশন’ ও ‘ডেভিল এক্সো’ গ্রুপের ১৭ সদস্য আটক পুলিশ প্রশাসন চাইলে সবকিছু পারে এটা সত্য নয়ঃ এএসপি সোহান সরকার বুড়িগঙ্গা নদীকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিচ্ছে ফতুল্লা বাজারের ময়লা ও আজাদ ডাইং! রাষ্ট্রপতির পুলিশ পদক পি পি এম সেবায় ভূষিত ইসলামপুরের অফিসার ইনচার্জ সুমন তালুকদার হিফজুল কোরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ায় সংবর্ধনা প্রদান রবিউল হোসেনের ৫৭ তম জন্মদিন আজ সামসুজ্জোহার ৩৭তম মৃত্যুবার্ষিকী পালন

সাভার স্মৃতিসৌধের আদলে নারায়ণগঞ্জের বন্দরে নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন স্মৃতিসৌধ

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
  • ৮৫ Time View
salim osman

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: সাভার জাতীয় স্মৃতি সৌধের আদলে নারায়ণগঞ্জের বন্দরে তৈরি হচ্ছে দৃষ্টিনন্দন ”নারায়ণগঞ্জ স্মৃতিসৌধ”। নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত উল্লেখযোগ্য ঐতিহাসিক স্থান সমরক্ষেত্র প্রাঙ্গণে এ স্মৃতি সৌধ নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে স্থানীয় প্রশাসন।

বৃহস্পতিবার সকালে স্মৃতিসৌধের ভিত্তি প্রস্তর স্থাপন করেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান।

এ সময় তিনি বলেন বাংলাদেশের সবচেয়ে সুন্দর একটি স্মৃতিসৌধ যেন এখানে হয় আমরা সেই চেষ্টা করবো। আমরা এখানে শুধু ফুল দেবো এমনটা নয়। বাংলাদেশের ইতিহাস ও বঙ্গবন্ধুর ইতিহাস এখানে প্রদর্শিত হবে। এ স্মৃতিসৌধের মাধ্যমে পরবর্তী প্রজন্ম ও শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে ও শিখতে পারবে।  নির্মাণ কাজ শেষে আগামী মার্চ মাসে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসন মোঃ মঞ্জুরুল হাফিজ,স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ আনোয়ার হোসাইন, মুক্তিযোদ্ধা কমান্ডের নারায়ণগঞ্জ জেলা কমান্ডার মোহাম্মদ আলী, বন্দর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম কুদরাত এ খুদা, উপজেলা ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, ছালিমা হোসেন শান্তা, বন্দর থানার ওসি আবু বকর সিদ্দিক, বীর মুক্তিযোদ্ধা মোঃ জুলহাস এ সময় উপস্থিত ছিলেন।

১৯৭১ সালের ১৫ই ডিসেম্বর পূর্বাঞ্চলীয় কমান্ডের সর্বশেষ যুদ্ধ বন্দর রেলস্টেশন সংলগ্ন এ স্থানে অনুষ্ঠিত হয়। রক্তক্ষয়ী যুদ্ধে ভারতীয় মিত্র বাহিনীর ১১ সদস্য শহীদ হন। পরে মিত্রবাহিনী ও মুক্তিবাহিনীর যৌথ আক্রমনে পালিয়ে যায় পাক বাহিনী ও তাদের দোসররা।  সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এবং আগামী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে স্মৃতি সৌধটি নির্মাণ করা হচ্ছে।

স্মৃতিসৌধের পাশাপাশি এখানে বঙ্গবন্ধু জাদুঘর নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে আয়োজকরা জানান। সেলিম ওসমান এমপির নিজস্ব তহবিল থেকে এক কোটি ৬৬ লাখ টাকায় ব্যয়ে জলাশয় ভরাট ও দেয়াল নির্মাণ করে স্মৃতিসৌধটি নির্মাণ করা হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL