1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার সোনারগাঁয়ে বাড়িতে প্রবেশ করে হামলা-ভাংচুর সোনারগাঁ, রূপগঞ্জ ও আড়াইহাজার  উপজেলায় প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম ইসলামপুরে মহান মে দিবস পালিত ফতুল্লায় কু-প্রস্তাবে রাজি না হওয়ায় গৃহবধূঁকে যুবদল সভাপতি মাসুমের মারধর বন্দরে চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাংচুর বকশীগঞ্জে ট্রাক থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার, শ্রীঘরে ৩ ৮ম দিনে তাপদাহে বিপর্যস্ত পশুপাখির পাশে দাড়ালো টিম খোরশেদ নাঃগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগে পানি ও খাবার স্যালাইন বিতরণ

সাংবাদিক নেতা ও আইনজীবি মাহবুবুর রহমান মাসুমের জন্মদিন আজ

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩
  • ২৩৪ Time View
mahamub

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক খবরের পাতা পত্রিকার সম্পাদক এ্যাডভোকেট.মাহবুবুর রহমান মাসুমের  জন্মদিন  আজ ২১ জুলাই শুক্রবার।তিনি ৬৬ তে পা দিলেন।

১৯৫৮সালের ২১ জুলাই বন্দর উপজেলার মাহমুদনগর এলাকায় জন্মগ্রহণ করেন বিশিষ্ট এই সাংবাদিক নেতা আইনজীবীবিদ ও মানবাধিকার কর্মী।তিন  বছর বয়সে পারিকবারিক ভাবে নিতাইগঞ্জে বসবাস করেন। পাকপাড়া প্রাইমারি স্কুল ও আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ই ছিল মাসুমের প্রাইমারি শিক্ষাকেন্দ্র।

ক্লাস থ্রি পর্যন্ত আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে পড়ালেখার করেন এরপর জয়গোবিন্দ হাইস্কুল হতে এসএসসি সম্পন্ন করেন। এরপর সরকারি তোলারাম কলেজ থেকে ডিগ্রি সম্পন্ন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে  জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ৮১সালে তিনি মাষ্টার্স ডিগ্রি লাভ করেন। নারায়নগঞ্জ আইন কলেজ থেকে এল এল বি শেষ করে, ১৯৮৭সালে নারায়নগঞ্জের আদালতে আইন পেশায় যোগদান করেন । দীঘ একত্রিশ  বছর যাবৎ তিনি দৈনিক খবরের পাতার প্রকাশক ও সম্পাদকের দায়িত্ব পালন করছেন ।

৪৩বছর সাংবাদিক জীবনে ঢাকা থেকে প্রকাশিত দৈনিক পত্রিকা ,দৈনিক আজকের কাগজ ,দৈনিক ভোরের’ নারায়নগঞ্জ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন ।তিনি তিনবার   নারাায়নগঞ্জ প্রেস ক্লাবের সভাপতির দায়িত্ব পালন করছেন ।রাজনীতিতে মাহবুবুর রহমান.মাসুমের হাতেখড়ি তোলারাম কলেজে পড়াকালীন সময়ে।

তিনি জেলা ছাত্রলীগ ( জাসদ) সাধারণ সম্পাদক ছিলেন। সে সময় বিভিন্ন ছাত্রসংগঠনের সম্মিলিত প্রচেষ্টায় তোলারাম কলেজকে সরকারিকরণের লক্ষ্যে ১৯৭৮ সালে রাষ্ট্রপতি জিয়াউর রহমানেরন গাড়ির  ঘেরাও করেন এবং নির্যাতনের শিকার হন। ১৯৮৬ সাল হতে স্থানীয় স্কাউটের সম্পাদক ও নয় বছর উপজেলা স্কাউটের কমিশনার এবং ঢাকা বিভাগের আঞ্চলিক উপকমিশনার  হিসাবে দায়ীত্বে ছিলেন।

বর্তমানে তিনি জেলা স্কাউটসের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব   পালন করছেন। তিনি খেলাধূলা ও শিক্ষায় অবদান রেখেছেন। নিতাইগঞ্জ ক্রীড়া চক্রের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী পরিষদের সদস্য ছিলেন একাধারে ১৬ বছর                         । জনাব মাহবুবুর রহমান মাসুম আদর্শ বালিকা বিদ্যালয়ের কলেজ শাখার অন্যতম প্রতিষ্ঠাতা, তিনি বাংলাদেশ মানবাধিকার কমিশন ঢাকা( দক্ষিন) বিভাগের সমন্বয়কারী।তিনি গনতান্ত্রিক আইনজীবি সমিতির সভাপতি মাহবুবুর রহমান মাসুম তার  জন্মদিন উপলÿ্যে নারায়ণগঞ্জবাসীর কাছে দোয়া চেয়েছেন ।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL