1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শনিবার, ০৪ মে ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার সোনারগাঁয়ে বাড়িতে প্রবেশ করে হামলা-ভাংচুর সোনারগাঁ, রূপগঞ্জ ও আড়াইহাজার  উপজেলায় প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম ইসলামপুরে মহান মে দিবস পালিত ফতুল্লায় কু-প্রস্তাবে রাজি না হওয়ায় গৃহবধূঁকে যুবদল সভাপতি মাসুমের মারধর বন্দরে চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাংচুর বকশীগঞ্জে ট্রাক থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার, শ্রীঘরে ৩ ৮ম দিনে তাপদাহে বিপর্যস্ত পশুপাখির পাশে দাড়ালো টিম খোরশেদ নাঃগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগে পানি ও খাবার স্যালাইন বিতরণ

হাইকোর্টে সোনারগাঁয়ের পিরোজপুর ইউপি চেয়ারম্যান মাসুমের বিরুদ্ধে করা রীটের শুনানি বুধবার!

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : সোমবার, ২১ আগস্ট, ২০২৩
  • ৫১৮ Time View
sonarga

সোনারগাঁ প্রতিনিধি:

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: সোনারগাঁয়ের পিরোজপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে গ্রেফতার, সমস্ত অবৈধ সম্পত্তি জব্দ এবং তার নামীয় সকল ব্যাংক অ্যাকাউন্ট সীজ এবং তার নিজ নামীয় পাসপোর্ট জব্দ করাসহ বিদেশে পাচারকৃত অর্থ ফিরিয়ে আনতে এবং ইঞ্জিনিয়ার মাসুমের সকল ব্যাংক হিসাব ও লেনদেনের তথ্য তলব ও সকল ব্যাংক হিসাব ফ্রিজ করতে এবং শপথ ভঙ্গ করার কারনে ইউপি চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার করতে জনস্বার্থে করা বহুল আলোচিত রীটের শুনানি  আগামী বুধবার অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন রীটকারী আইনজীবী।

জানা গেছে, নারায়নগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের বৈধ কোন ব্যবসা বা  পেশা না থাকা সত্ত্বেও মাত্র ৭ বছরে দুর্নীতি ও অনিয়ম করে প্রায় হাজার কোটি টাকার মালিক হয়েছেন ও অবৈধভাবে আয় করা প্রায় ৫ শত কোটি টাকা দুবাই, সৌদি আরব ও কানাডাসহ বিভিন্ন রাষ্ট্রে  পাচার করেছেন এবং এ বিষয়ে স্থানীয় এলাকাবাসী মানববন্ধন ও স্মারকলিপি প্রদানের পরও কোন প্রতিকার পাননি।

পুরো বিষয়গুলো বিভিন্ন জাতীয় ও স্হানীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে বিষয়টি আমলে নিয়ে বাংলাদেশ সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী ড. তৌহিদুল ইসলাম দুদক চেয়ারম্যান ও বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) প্রধান কর্মকর্তা এবং স্হানীয় সরকার মন্ত্রনালয়ের সচিবের কাছে লিখিত অভিযোগ দেন। 

এরপরও কোন ব্যবস্থা না নেয়ায় ৩ দিনের মধ্যে সোনারগাঁয়ের পিরোজপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে গ্রেফতার, সমস্ত অবৈধ সম্পত্তি জব্দ এবং তার নামীয় সকল ব্যাংক অ্যাকাউন্ট সীজ এবং পাসপোর্ট জব্দ করে পাচারকৃত অর্থ অবিলম্বে ফেরত আনতে দুদক চেয়ারম্যান এবং ইঞ্জিনিয়ার মাসুমের সকল ব্যাংক হিসাব ও লেনদেনের তথ্য তলব ও একাউন্ট ফ্রিজ করতে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) প্রধান কর্মকর্তাকে  এবং ছাত্রীর সাথে অনৈতিক কর্মকান্ডে জড়িত থাকায় ইউপি চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার করতে স্হানীয় সরকার মন্ত্রনালয়ের সচিবকে  জাস্টিস ডিমান্ড নোটিশ পাঠিয়েছিলেন এই আইনজীবী।

পরবর্তীতে জাস্টিস ডিমান্ড নোটিশের সময় শেষ হওয়ায় জনস্বার্থে হাইকোর্টে রীট ফাইল করেন এই আইনজীবী। হাইকোর্টের কজলিস্ট অনুযায়ী,আগামী বুধবার হাইকোর্টের এনেক্স ভবনের ২য় তলায় এই রীটের শুনানি অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এ বিষয়ে বাংলাদেশ সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী ড. তৌহিদুল ইসলাম বলেন,আগামী বুধবার এই রীটের শুনানীর জন্য দিন নির্ধারন করা হয়েছে। আমি জনস্বার্থে এই রীট ফাইল করেছি। আশা করছি সবগুলো অর্ডারই পাবো।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL