1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার সোনারগাঁয়ে বাড়িতে প্রবেশ করে হামলা-ভাংচুর সোনারগাঁ, রূপগঞ্জ ও আড়াইহাজার  উপজেলায় প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম ইসলামপুরে মহান মে দিবস পালিত ফতুল্লায় কু-প্রস্তাবে রাজি না হওয়ায় গৃহবধূঁকে যুবদল সভাপতি মাসুমের মারধর বন্দরে চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাংচুর বকশীগঞ্জে ট্রাক থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার, শ্রীঘরে ৩ ৮ম দিনে তাপদাহে বিপর্যস্ত পশুপাখির পাশে দাড়ালো টিম খোরশেদ নাঃগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগে পানি ও খাবার স্যালাইন বিতরণ

না’গঞ্জে সবচেয়ে পুরানো ১৭৬ বছরের ঐতিহ্যবাহি ব্যাপিস্ট চার্জে বড়দিন পালন

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ৫১ Time View
Lipi osman

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: :বিশেষ প্রার্থনা, ধর্মীয় সঙ্গীত,শিশুদের উপহার,শীতবস্ত্র বিতরণ সহ নানা আয়োজনের মধ্য দিয়ে নারায়ণগঞ্জের চার্চে উদযাপিত হয়েছে খ্রিস্টান সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন।

শনিবার (২৫ ডিসেম্বর)সকালে শহরের নবাব সিরাজদ্দৌলা সড়কে অবস্থিত ব্যাপিস্ট চার্চে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও সাংসদ সদস্য একেএম শামীম ওসমানের সহধর্মিণী সালমা ওসমান লিপি ফিতা কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন।

এ সময় বড়দিনের আলোচনায় বক্তব্য রাখেন সালমা ওসমান লিপি,নারায়ণগঞ্জ সদর উপজেলার পরিষদের চেয়ারম্যান এড.আবুল কালাম আজাদ বিশ্বাস,সচিব ফ্রান্সিলিয়া গোমেস,চার্চের উপদেষ্টা রিচার্ড শোরভ দেউরি,তনয় দেউরি।আরো উপস্থিত ছিলেনচার্জের যাজক জোশেফ,সংগঠক চার্লস স্বোমেত্র দেউরি,বিনয় দেউরি,অতিরিক্ত পুলিশ সুপার(ক সার্কেল)নাজমুল হাসান,নারায়ণগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মোঃশাহ জামান,নাসিক ১৩,১৪ ও ১৫ নং ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি প্রমূখ।

চার্চের উপদেষ্টা রিচার্ড শোরভ দেউরি ১৭৬ বছরের এই ব্যাপিস্ট চার্জকে অবহেলা এবং বিভিন্ন সুযোগ থেকে বঞ্চিত হওয়া সহ বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন এবং সাংসদ শামীম ওসমান,সালমা ওসমান লিপি,উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.আবুল কালাম আজাদ বিশ্বাসের সহযোগিতা চান।

প্রধান অতিথির বক্তব্যে সালমা ওসমান লিপি বলেন,আজকে আপনাদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব।আপনাদের সাথে আমিও সামিল হয়েছি আপনাদের উৎসবে।আর এটা আমার জন্য একটা বড় আনন্দের ব্যাপার।আমাদের সকল ধর্মকেই শ্রদ্ধা করা উচিত।যদি আমরা সকল ধর্মকে শ্রদ্ধা না করি তাহলে মনে আমাদের শান্তি আসবে না এবং আমি এটা বিশ্বাস করি সকল ধর্মই বলে শান্তির কথা।কোন ধর্মই সহিংসতা,মারামারি, নাকোজ,খুন খারাপির কথা বলে না।আমাদের সবচেয়ে বড় পরিচয় আমরা মানুষ।তারপর আমরা যে যার ধর্ম মনে লালন করবো।

এই ধর্মকে লালন করতে হলে আমাদের মনুষ্যত্ব প্রতিষ্ঠিত করতে হবে।আমরা যদি মনুষ্যত্ব প্রতিষ্ঠিত করি তাহলে আমরা ধরে নিবো হেদায়েত প্রাপ্ত হয়ে গেছি।হেদায়েত যখন করতে পারবো তখন আমরা করতে পারবো সুবিচার আর সুবিচার করতে পারলে আমরা করতে পারবো ইনসাফ।আর ইনসাফ করতে পারলে প্রতিটি এলাকায় জুলুম বন্ধ হয়ে যাবে।সুতরাং আমরা আমাদের ধর্মকে শ্রদ্ধা ও সম্মান করতে পারলেই আমরাই শান্তিতে থাকবো।

ছোটবেলার স্মৃতিচারণ করে তিনি বলেন,ছোটকাল থেকেই আমি আপনাদের এই খ্রিষ্টান ধর্মের সাথে সম্পৃক্ত।আমি ছোটকালে যখন নারায়ণগঞ্জ প্রিপারেটরী স্কুলে পড়তাম।আমি একজন প্রিপারেটরী।তখন আমার তিনজন ফ্রেন্ড ছিলো।একজন ছিলো রুবি গোমেজ,সুবিতা দেগোস্টা,রোজ মেরি ওরা আমার ফ্রেন্ড ছিলো।রোজ মেরি ও রুবিও আমেরিকা আছে।বড়দিন সম্পর্কে অনেক আগ্রহ ছিলো তাই ওদের সাথে মিশতাম।কিভাবে পালন করে দেখতে যেতাম।সুতরাং এই ধর্মের সাথেই আমার ছোটবেলা থেকেই পরিচয়।

চার্জের উপদেষ্টার চার্জের সংস্কারের বিষয়ে সালমা ওসমান লিপি বলেন,আমি আজকে আপনাদের কথা দিয়ে যাচ্ছি আমি আপনাদের এই এলাকার সাংসদ শামীম ওসমানের সাথে কথা বলবো এবং সদর উপজেলার মাধ্যমে আপনেরা যেভাবেই হোক ভবন সংস্কার,টিন রেপারিংয়ের মাধ্যমে হোক সে যেনো অবশ্যই করে।আপনাদের কাতারে দাঁড়িয়ে আমি তাকে বলবো।ইনশাআল্লাহ আমি আপনাদের জন্য এটা করতে পারবে আশাবাদী।তবে আমি এইখানের জায়গার সমস্যার বিষয়টায় কথা দিতে পারলাম না।কারন ধর্মীয় কোন প্রতিষ্ঠানের জায়গা যদি নেওয়া হয় তাহলে সেটা পাপ হয়।তাই আপনেরা আদালতের শরণাপন্ন হোন আমার বিশ্বাস আপনাদের ঈশ্বর আপনাদের প্রার্থনা কবল করবে।আর যেটা নিয়ে আমি আবুল কালাম ভাইয়ের সাথে কথা বলেছি।এটার ১৭৬ বছর হয়ে গেছে তারমানে এটা একটা ঐতিহ্যবাহি স্থাপত্য।আর এটা তো নষ্ট করতে দেওয়া হবে না।এটার সংস্কার করতে হলেও আপনাদের জেলা প্রশাসকের অনুমতি লাগবে।

এছাড়াও বিশ্বের শা‌ন্তি কামনায় বিশেষ প্রার্থনা সভা, ধর্মীয় সংগীতানুষ্ঠান, শিশুদের বিভিন্ন উপহার,প্রধান অতিথির পক্ষ থেকে খ্রিস্টান ধর্মালম্বীদের মাঝে শীতবস্ত্র বিতরণ,কেক কাটা সহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

ডিসেম্বরের ২৫ তারিখে যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে এই উৎসব পালিত হয়। খ্রিস্টান ধর্মাবলম্বীদের বিশ্বাস অনুসারে, এই তারিখে মাতা মেরির গর্ভে প্রবেশ করেন প্রভু যিশু। সেই দিনটিকে স্মরনীয় করে রাখতে উদযাপিত হয় শুভ বড়দিন ।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL