1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
মোবাইল চোরের ৭ সদস্য র‌্যাবের জালে শিশু রাফিন হত্যা: সিদ্ধিরগঞ্জে জামিনে এসে মামলা তুলে নিতে বাদীকে আসামী ফারুক গংয়ের হুমকী ধর্ষণের অভিযোগ মিথ্যা ও বানোয়াট বলে ডিশ বাবুসহ পরিবারের সংবাদ সম্মেলন ফতুল্লা মডেল রিপোর্টার্স ক্লাবের সভাপতি-রফিকুল্লাহ রিপন,সম্পাদক-এএস মনিকা ইসলামপুর পৌর মেয়রের বরখাস্ত স্থগিতে হাইকোর্টের আদেশ বহাল ডিজিটাল পদ্ধতিতে ভূমি জরিপ ও ভূমি ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রশাসন বদ্ধপরিকরঃ জেলা প্রশাসক এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ অর্জন করেছেন রাশেদ কন্যা আফরিন সোনারগাঁ গোপেরবাগ পশ্চিমপাড়া হতে সনমান্দি আমিন মার্কেট সংযোগ সড়কের বেহাল দশা! এসএসসি পরীক্ষায় সাংবাদিক কন্যার জিপিএ ৫ অর্জন

না’গঞ্জ জেলার সাংবাদিকদের সাথে নবাগত ডিসির মতবিনিময় সভা

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২
  • ৫৭ Time View
dc

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ জেলার নবনিযুক্ত জেলা প্রশাসক মোঃমঞ্জুরুল হাফিজ নারায়ণগঞ্জ জেলার ইলেক্ট্রনিক,প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন।

মঙ্গলবার(২৫ জানুয়ারি)সকাল ১০টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় এ মতবিনিময় সভাটি।

নারায়ণগঞ্জ জেলার ইলেক্ট্রনিক,প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের পরিচয় হোন নবনিযুক্ত জেলা প্রশাসক এবং নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা ও মতামত গ্রহন করেন।

এসময় মতবিনিময় সভায় উপস্থিত  সাংবাদিকরা ডিসিকে বলেন,নারায়ণগঞ্জ জেলা নিয়ে আলোচনা সমালোচনা সবই আছে কিন্তু আমাদের এই নারায়ণগঞ্জ জেলা শান্তির জেলা। এই জেলায় সাংবাদিকরা ঐক্যের সাথে মিলেমিশে কাজ করে। তবে মাঝে মাঝে মাঠ পর্যায় কিছু রাজনৈতিক কারন হোক বা ব্যক্তি আক্রোশ হোক সমস্যার সম্মূখীন হই।

আমরা যখন সত্য প্রকাশ করতে যাই তখন আমরা অনেক হামলা মামলা বা আপনাদের প্রশাসনের কর্মকর্তাদের বাঁধার সম্মূখীন হতে হয়। তখন আমাদের এই আইনের ধারা সেই ধারা কত নিয়ম দেখিয়ে থামিয়ে দেবার চেষ্টা করে কিন্তু যখন আপনেরা সাধারণ মানুষের ক্ষেত্রে সঠিক আইন প্রয়োগ করতে ব্যর্থ হোন আমরা তা প্রকাশ করলে আমাদের সাথে আমাদের বিভিন্ন শত্রুপক্ষের মধ্যে বিরোধ বাধিয়ে দেন।

আমরা সাংবাদিকরা যে সবাই ভালো তাও না।কারন অনেকেই একটা ক্যামেরা কিনে গলায় কোন প্রতিষ্ঠান থেকে কার্ড নিয়ে তা ঝুলিয়ে অপকর্ম করে বেড়ায় তখন আমরা যারা প্রকৃত সাংবাদিক পেশায় আছি তারা বিভিন্ন বিতর্কিত অবস্থার সম্মূখীন হচ্ছি।এটা নিয়ে আমরা অনেক সুরাহা চেয়েও পাইনি।অন্য জেলার তুলনায় আমাদের নারায়ণগঞ্জ জেলায় সাংবাদিক অনেক এর মধ্যে অনেক অপসাংবাদিক আছে।

তাই এবার আপনার দ্বারা আমরা এর একটি সঠিক সুরাহা চাচ্ছি। আমাদের সাংবাদিকদের আপনে যে আন্তরিকতার সহিত গ্রহন করেছেন আমরা চাই প্রতিটি বিষয় নিয়ে আমরা যেনো আপনার সাথে সরাসরি কথা বলতে পারি এবং আজকের মত সব সময় যেনো আমাদের প্রতি আপনার আন্তরিকতা থাকে।

সাংবাদিকরা আরো বলেন,আমাদের নারায়ণগঞ্জকে সুন্দর নারায়ণগঞ্জ হিসেবে গড়ে তুলতে নারায়ণগঞ্জ জেলার প্রবেশপথে যে ময়লার ভাগাড় আছে তা দূর করতে হবে। সেই সাথে নারায়ণগঞ্জ জেলাকে যানজট থেকে মুক্তি করতে হবে। সেক্ষেত্রে অনেক সাংবাদিক শহরে মিশুক,অটো ডুকাচ্ছে নিজেদের চরিত্রার্থ হাসিলের জন্য কাজ করছে তাদের প্রতিহত করতে হবে এবং নারায়ণগঞ্জ জেলায় যেসকল অবৈধ্য স্ট্যান্ড গুলো আছে তা সরানোর ব্যবস্থা করতে হবে।

আগে ডিসি জসিম উদ্দিন থাকা অবস্থায় নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন জায়গায় মিশুক,অটো শহরে ডুকতে পারতো না কিন্তু রাজনৈতিক ব্যক্তি এবং পুলিশের কিছু সদস্যদের যোগসাজশ্যের কারনে শহরে প্রবেশ করে মিশুক ও অটো যানজটের শহর বানিয়ে ফেলেছে এই বিষয়টি আপনে দেখবেন। নারায়ণগঞ্জ জেলায় একটি উন্নতমানের অটিজম স্কুল স্থাপন করা হোক। নারায়ণগঞ্জ জেলার প্রবেশ পথে ময়লার ভাগাড় সেখানে নারায়ণগঞ্জ ৪ আসনের এমপি শামীম ওসমান ফুল গাছ ফুটিয়েছেন কিন্তু সাইনবোর্ড থেকে চাষাড়া রাস্তা বড় হচ্ছে রাস্তার সরকারি জায়গা দিচ্ছেন না। আপনে জেলা প্রশাসক এটা আপনার নিয়ন্ত্রনেই হচ্ছে এটা আপনে দেখবেন কিন্তু আমরা নারায়ণগঞ্জের এই রাস্তা কোন বাঁকা বা মোড় মেনে নিবো না।

এসময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন,আমরা নারায়ণগঞ্জ জেলার যানজট নিরসনেও কাজ করবো সেই সাথে নদী দূষণ,সরকারি জায়গা অবৈধ্যভাবে দখলদারদের উচ্ছেদ,নারায়ণগঞ্জ জেলার যে যে জায়গায় ময়লার ভাগাড় আছে তা অপসারণ সম্পর্কে সরকারকে জানাবো।

আমরা নদীর পাড়ে যে সকল জায়গা অবৈধভাবে দখল করে আছে তাদের উচ্ছেদ করবো তখন আবার আপনেরা বলবেন না যে সেটা আপনাদের প্রতিষ্ঠান বা আপনার অথবা আপনার আত্বীয়ের।আপনেরা তখন কঠোরভাবে এই বিষয়ে নিয়ে লিখবেন।নারায়ণগঞ্জ জেলায় ২০২৬ এর মধ্যে মেট্রোরেলও হবে।

ডিসি করোনার টিকা সম্পর্কে বলেন,মসজিদের ইমামদের বলবো টিকা নিতে এবং আমরা বাধ্য করবো ইমামদের টিকা নিতে এমন একটা কঠিন সিদ্বান্ত আমরা নিয়েছি। স্কুল এন্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা ইতিমধ্যে টিকা নিয়েছে। কিন্তু নারায়ণগঞ্জ জেলায় অনেক মসজিদ মাদ্রাসা আছে।

আমরা তাদের সাথেও বসবো।আমরা জেনেছি (কওমি মাদ্রাসা)অনেক মনে করে টিকা নেওয়াটা জায়েজ না।প্রতিটি ইউনিয়নের মেম্বার বা কাউন্সিলরদের মাধ্যমে আমরা একটি কমিটি করবো।সেখানে বাজার সময়মত বন্ধ হচ্ছে কিনা এবং ইউনিয়নের প্রত্যেকে টিকা নিচ্ছে কিনা সেটার তদারকি করবো।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপ পরিচালক স্থানীয় সরকার ফাতেমা তুল জান্নাত, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃতোফাজ্জল হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির আহমেদ,

মেহেদী হাসান ফারুক, আব্দুল মতিন খান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ শফিকুল ইসলাম, নারায়ণগঞ্জ সিভিল সার্জন ডা.মোঃমুশিউর রহমান, ৩০০ শয্যা বিশিষ্ট খানপুর হাসপাতালের আরএমও ডা. আবুল বাশার, নারায়ণগঞ্জ সিটি প্রেস ক্লাবের সভাপতি সাইফুল্লাহ মাহমুদ টিটু,বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাবিবুর রহমান শ্যামল,সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম।

সবুজ, নারায়ণগঞ্জ জেলা রিপোর্টাস ইউনিটির সভাপতি শহীদুল্লাহ রাসেল, ফতুল্লা প্রেস ক্লাবের সভাপতি আব্দুর রহিম,ফতুল্লা মডেল প্রেস ক্লাবের সভাপতি আনিসুরজামান অনু সহ জেলার বিভিন্ন ইলেকট্রনিক,প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL