1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
বুধবার, ০৮ মে ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
দলীয় সিদ্ধান্ত অমান্য করায় সোনারগাঁয়ে বিএনপি নেতা বহিষ্কার আজ আমাদের ক্লাস থ্রী, ফোরের বাচ্চারা বাংলা পড়তে পারে না : ডিসি র‌্যাবের জালে মানব পাচার চক্রের মূলহোতাসহ  ৩ ৮ মার্চ ভোটাধিকার প্রয়োগে-কে হচ্ছে বন্দর উপজেলার উন্নয়ন কর্ণধার ইসলামপুরে মাটি চাপায় এক শ্রমিক না ফেরার দেশে দেশের উন্নয়নের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে সেনাবাহিনীঃ সেনা প্রধান রূপগঞ্জে সাংবাদিক লিটনের উপর হামলা: তদন্ত কর্মকর্তার সাথে আসামীর সখ্যতায় প্রকাশ্যে! মুরগি রান্নাকে কেন্দ্র আড়াইহাজারে গৃহবধূ খুন সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার সোনারগাঁয়ে বাড়িতে প্রবেশ করে হামলা-ভাংচুর

না’গঞ্জ জেলায় পালিত হলো বিশ্ব কুষ্ঠ দিবস

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২
  • ৫৬ Time View

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ “কুষ্ঠ রোগীর সামাজিক মর্যাদায়, ঐক্যবদ্ধ আমরা সবাই” এই প্রতিপাদ্যে নারায়ণগঞ্জ জেলায় স্ট্যান্ড র‍্যালি,মাইকিং,পোষ্টারিং ও কুষ্ঠ রোগীদের মাঝে কম্বল বিতরণের মাধ্যমে পালিত হলো বিশ্ব কুষ্ঠ দিবস ২০২২।

রবিবার(৩০ জানুয়ারি)সকাল ১০টায় নারায়ণগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ে পালিত হয় এ দিবসটি।

দিবসটি উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী ২০৩০ সালের মধ্যে কুষ্ঠ মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে জনগনের মধ্যে ব্যাপক গণসচেতনতা তৈরীর অংশ হিসেবে বর্তমান কোভিড-১৯ কালীন সময়ের স্বাস্থ্যবিধি মেনে নারায়ণগঞ্জ জেলায় সিভিল সার্জনের আয়োজনে ও দি লেপ্রোসী মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশের সার্বিক সহযোগিতায় স্ট্যান্ড র‍্যালী, মাইকিং, পোষ্টারিং ও নারায়ণগঞ্জ জেলার ১২ জন কুষ্ঠ রোগীর মাঝে কম্বল বিতরণ করা হয়।

এর আগে দিবসটি উপলক্ষ্যে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন স্থানে কুষ্ঠ রোগী অনুসন্ধান ও শনাক্ত করার কাজ চালিয়ে গিয়েছে।

দিবসটি নারায়ণগঞ্জ সিভিল সার্জন ডা.আবুল ফজল মুহম্মদ মুশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.অনিক বিশ্বাস,নারায়ণগঞ্জ সিভিল সার্জনের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃআমিনুল হক,জেলা ই.পি.আই সুপারটেন্ডেন্ট মোঃলূৎফর রহমান,পি.ও.টি. বি এন্ড লেপ্রোসী স্বপন কুমার দেবনাথ,জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা শাকির হোসেন,ডিএসএমও টিভি ডা.নাসিরুল হক,দি লেপ্রোসী মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশের টেকনিক্যাল সাপোর্ট অফিসার জুয়েল খিয়াং,ফিল্ড ফ্যাসিলিটেটর সবিতা রানী সহ অন্যান্য কর্মকর্তারা।

সভাপতির বক্তব্যে নারায়ণগঞ্জ সিভিল সার্জন ডা.আবুল ফজল মুহম্মদ মুশিউর রহমান অনুষ্ঠানে কুষ্ঠ রোগীদের উদ্দেশ্য করে বলেন,আজ বিশ্ব কুষ্ঠ দিবস ৩০ই জানুয়ারি ।এই রোগের মূল প্রতিপাদ্য হচ্ছে এটা অপারগতার কিছু না।সামাজিকভাবে আপনেরা যাতে হেয়পতিপন্ন না হোন সে দিকে আমরা তৎপর থাকবো। আজকের প্রতিপাদ্য হচ্ছে কুষ্ঠ রোগীর সামাজিক মর্যাদায় ঐক্যবদ্ধ আমরা সবাই।আপনাদের পাশে চিকিৎসা বিভাগ আছে সব সময়ই।এই রোগীর চিকিৎসার ব্যয় সম্পূর্ণ সরকারের।আপনার সব সময় সঠিকভাবে চিকিৎসা গ্রহন করবেন,নিয়মিত ওষুধ সেবন করবেন এবং সুস্থ্য হয়ে ৮/১০ জন লোকের মাঝে নিজেকে উদাহরণ হিসেবে প্রকাশ করে বলবেন আমি কুষ্ঠ রোগী ছিলাম,আমি সুস্থ্য হয়েছি।আমি স্বাভাবিক জীবন যাপন করছি।

নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.অনিক বিশ্বাস বলেন,কুষ্ঠ রোগের কারনে নিজেদেরকে সামগ্রিকভাবে কখনো ছোট মনে করবেন না।

এটা একটা রোগ।সময় মতো চিকিৎসা নিলে আমরা এই রোগ থেকে মুক্ত হতে পারবো।তবে এক্ষেত্রে যদি আপনাদের কোন সামাজিক প্রতিবন্ধকতা আসে তাহলে আপনেরা আমাদের সাথে যোগাযোগ করবেন আমরা আপনাদের সহযোগিতা করবো।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL