1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
বুধবার, ০৮ মে ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
দলীয় সিদ্ধান্ত অমান্য করায় সোনারগাঁয়ে বিএনপি নেতা বহিষ্কার আজ আমাদের ক্লাস থ্রী, ফোরের বাচ্চারা বাংলা পড়তে পারে না : ডিসি র‌্যাবের জালে মানব পাচার চক্রের মূলহোতাসহ  ৩ ৮ মার্চ ভোটাধিকার প্রয়োগে-কে হচ্ছে বন্দর উপজেলার উন্নয়ন কর্ণধার ইসলামপুরে মাটি চাপায় এক শ্রমিক না ফেরার দেশে দেশের উন্নয়নের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে সেনাবাহিনীঃ সেনা প্রধান রূপগঞ্জে সাংবাদিক লিটনের উপর হামলা: তদন্ত কর্মকর্তার সাথে আসামীর সখ্যতায় প্রকাশ্যে! মুরগি রান্নাকে কেন্দ্র আড়াইহাজারে গৃহবধূ খুন সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার সোনারগাঁয়ে বাড়িতে প্রবেশ করে হামলা-ভাংচুর

নাসিক নির্বাচনে বিজয়ী হয়েই মানুষের মাঝে সেবা পৌঁছে দিচ্ছেন মেয়র আইভী

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : শুক্রবার, ২৮ জানুয়ারী, ২০২২
  • ৬৯ Time View

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনে তৃতীয়বারের মত নির্বাচিত হয়েই মানুষের ঘরে ঘরে সেবা পৌঁছিয়ে দিচ্ছেন মেয়র ডা.সেলিনা হায়াত আইভী।তারই প্রমাণ  নারায়ণগঞ্জ জেলার ১০০ শারীরিক প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র দিলেন মেয়র আইভী।

শুক্রবার(২৮ জানুয়ারি)বিকেল ৪টায় বধির উন্নয়ন সংস্থা নারায়ণগঞ্জ শাখার আয়োজনে চাষাড়া ২৬৯/৩ বঙ্গবন্ধু রোডে অবস্থিত সংগঠনের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয় এ শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানটি।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানটি বধির উন্নয়ন সংস্থা নারায়ণগঞ্জ শাখার সভাপতি নূরুজ্জামান বাবুর সভাপতিত্বে ও সংগঠনের কোষাধ্যক্ষ রাশেদ বিন বেলাল শাওনের পরিচালনা ও তত্ত্বাবধায়নে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সহকারী সচিব মোহাম্মদ হান্নান মিয়া।আরো উপস্থিত ছিলেন বাজার কর্মকর্তা মোঃজহিরুল ইসলাম,বাংলাদেশ প্রতিবন্ধী প্রগতি সংস্থা নারায়ণগঞ্জ জেলার মহাসচিব ইউসুফ হাওলাদার,বধির উন্নয়ন সংস্থা নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক নাজমা বেগম প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন দৃষ্টি প্রতিবন্ধী হাফিজ মাসুদুর রহমান।তারপর স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ প্রতিবন্ধী প্রগতি সংস্থা নারায়ণগঞ্জ জেলার মহাসচিব ইউসুফ হাওলাদার।স্বাগত বক্তব্যে ইউসূফ হাওলাদার বলেন,আমরা বিভিন্ন প্রতিবন্ধকতার মধ্যে দিয়ে যতটুকু নীতি আছে তা দিয়েই এগিয়ে নিতে চাই।আমরা সামাজিক,সরকারি এবং সিটি কর্পোরেশন কতৃর্ক বিভিন্ন সময় সামান্য কিছু সহযোগিতা করা হয় তাহলে আমরা এগিয়ে যেতে পারি।

আমাদের নারায়ণগঞ্জ জেলায় প্রায় দুই হাজার বিভিন্ন প্রতিবন্ধী রয়েছে।এই সংগঠনে প্রায় দুই শত দৃষ্টি, দুই শত বধির,দুই শত অটিজম প্রতিবন্ধী সহ প্রায় তেরোশ বিভিন্ন শারীরিক প্রতিবন্ধী আছে।যারা সবাই অতন্ত গরীব।আপনেরা যে ছিন্নমূলদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন তার জন্য আপনাদের ধন্যবাদ জানাবো।কিন্তু নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন ওয়ার্ডভিক্তিকের কারনে আমরা পিছিয়ে আছি।আমি নারায়ণগঞ্জ জেলার শারীরিক প্রতিবন্ধীদের মূখ্যপাত্র হিসেবে তার উন্নয়নের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

তিনি আরো বলেন,নারায়ণগঞ্জ জেলার প্রতিবন্ধীরা একেবারে অস্বীকৃত।এরা অনেকেই ভিক্ষাবৃত্তি করে।দোকানপাঠে বধিরা কাজ করে এরা একেবারে অবহেলিত।আপনাদের একটু সহযোগিতা পেলে আমাদের উন্নয়ন করা সম্ভব।

অনুষ্ঠানে স্বাগত বক্তা ইউসূফ হাওলাদারের প্রতিবন্ধীদের নিয়ে বিভিন্ন সমস্যার কথা শুনে  প্রতিবন্ধীদের বিভিন্ন সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করে প্রধান অতিথি মোহাম্মদ হান্নান মিয়া বলেন,বাংলাদেশে আমাদের দূর্ভাগ্য যে সরকার যেভাবে উন্নয়নের কাজ চলমান আছে কিন্তু আমাদের যে পিছিয়ে পড়া জনগোষ্ঠী(শারীরিক প্রতিবন্ধী)বলি প্রশাসন থেকে সেভাবে সহযোগিতা পাই না।এটা আমাদের দায়বদ্ধতা আছে ১০০% দৃষ্টি দেওয়ার কিন্তু দেই না।

এখনোই সময় এসেছে সবাইকে নিয়ে শারীরিক প্রতিবন্ধী হোক তাদের নিয়েও যাতে এগিয়ে যেতে পারি।আমাদের যেই অগ্রযাত্রা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী যে স্বপ্ন দেখেন ২০৪১ এর উন্নত বাংলাদেশ এবং আমাদের মেয়র ডা.সেলিনা হায়াত আইভী আপনাদের সেবা দিয়ে যাচ্ছেন। উনি দলের উধ্বে দলমত নির্বিশেষে সবাইকে দেখেন বলেই উনাকে আজকে বিপুল ভোটে পুনরায় নির্বাচিত করেছেন।তারই এক ক্ষুদ প্রয়াস আপনাদের মাঝে আজকে আমরা দিলাম। ইসলামের শ্রেষ্ঠ নবী হযরত মোহাম্মদ(সা:) এক জন অন্ধকে সাহাবী করেছেন।সেই আমলে সবাইকে সমানভাবে দেখেছেন।এত বছর আগে নবী করিম যদি পারেন অন্ধকে সাহাবী করতে তাহলে আমরা কেনো পারবো না আপনাদের নিয়ে এক সাথে অভিন্নভাবে সবাইকে নিয়ে দেশকে এগিয়ে নিতে।

নাসিকের বাজার কর্মকর্তা জহিরুল ইসলাম বলেন,ছিন্নমূল মানুষের সাথে এটা একেবারে তৃনমূল মানুষের সেবা।এই সেবাটা দিতে পারাটা অনেকে পারে না।আপনাদের আমরা এই ধরনের সেবা দিতে পারলে আমরা নিজেদের ধন্য মনে করবো।আপনেরা আপনাদের যে সমস্যাগুলোর কথা বলেছেন তা আমরা উপলব্ধি করতে পেরেছি।বাংলাদেশের তৃনমূলের একেবারে বাক,দৃষ্টি,শ্রবন প্রতিবন্ধী সহ শারীরিক বিভিন্ন প্রতিবন্ধী আছে তারা আসলেই অবহেলিত হচ্ছে।সরকারও চেষ্টা করছে আপনাদের জন্য।আমরাও আমাদের সাধ্যমতো চেষ্টা করবো আপনাদের সার্বিক সহযোগিতা করার জন্য।

বক্তব্য শেষে নাসিক মেয়র ডা.সেলিনা হায়াত আইভীর পক্ষ থেকে ১০০জন শারীরিক প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL