1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
ফতুল্লা মডেল রিপোর্টার্স ক্লাবের সভাপতি-রফিকুল্লাহ রিপন,সম্পাদক-এএস মনিকা ইসলামপুর পৌর মেয়রের বরখাস্ত স্থগিতে হাইকোর্টের আদেশ বহাল ডিজিটাল পদ্ধতিতে ভূমি জরিপ ও ভূমি ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রশাসন বদ্ধপরিকরঃ জেলা প্রশাসক এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ অর্জন করেছেন রাশেদ কন্যা আফরিন সোনারগাঁ গোপেরবাগ পশ্চিমপাড়া হতে সনমান্দি আমিন মার্কেট সংযোগ সড়কের বেহাল দশা! এসএসসি পরীক্ষায় সাংবাদিক কন্যার জিপিএ ৫ অর্জন নাসিক ২৬নং ওয়ার্ড কাউন্সিলর সামসুজ্জোহা বরখাস্ত আয়বহির্ভূত সম্পদের অভিযোগে দুদকের মামলায় শ্রীঘরে সাবেক এমপি গিয়াস সোনারগাঁয়ে অ্যাম্বুলেন্স থেকে ৬০ হাজার ইয়াবাসহ আটক ১

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের ঘোষনা দিলে একজন মন্ত্রীও দেশে থাকবে না: মেজর হাফিজ

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৬৭ Time View
bnp

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: কেন্দ্রীয় বিএনপির ভাইসচেয়ারম্যান ও সাবেক মন্ত্রী, অবসর প্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম বলেন, কথা দিয়ে ছিলেন ১০ টাকা কেজি চাউল খাওয়াবেন এখন সেটা ৭০ টাকা কেজি খাওয়াচ্ছেন। এখন আমরা দুর্নীতিতে প্রথম স্থানে আছি।

শুধু বক্তব্য দিয়ে এই সরকারের পতন, দুর্নীতি ও দ্রব্য মূল্যের দাম কমানো যাবে না। এটার জন্য সাধারণ মানুষকে রাস্তায় নেমে আসতে হবে। দুর্নীতির জন্য দেশ দেউলিয়া হয়ে যাচ্ছে এটা আমাদের সবাইকে অনুভব করতে হবে।

১৯৭১ সালে যাদের নেতৃত্ব দেয়ার কথা ছিলো তারা কিন্তু পালিয়ে গিয়ে ছিলো। তৎকালিন সময় মুক্তিকামি জনতার আশার ফলস শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। তার নেতৃত্ব আমরা গ্রামগঞ্জে পাকিস্তানীদের বিরুদ্ধে যুদ্ধ করেছি। আমার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের উত্তসূরি এই বিশ^াস  জনগনের মনে স্থাপন করতে হবে।

সোমবার (২৮ ফেব্রƒয়ারী) বিকেল ৩ টায় চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ক্ষমতার লোভে দেশস্বাধীন করেননি। তিনি স্বাধীনতার পর তার কর্মে ফিরে গিযে ছিলেন। কিন্তু ১৯৭৪ সালে আওয়ামীলীগের অদক্ষতার কারনে এদেশে দুর্ভিক্ষ দেখা দিয়ে ছিলো। তারা দেশে বাকশাল কায়েম করে মানুষের গনতান্ত্রিক অধিকার হরণ করতে চেয়ে ছিলো।

সেই ধারাবাহিকতায় এখনও দেশ পরিচালিত হচ্ছে। তারা দেশের সম্পদ লুন্ঠন করে এখন কানাডায় বেগমগঞ্জ প্রতিষ্ঠিত করতে চাইছে। আমি দুইবার মন্ত্রী ছিলাম কই আমারতো দেশের বাইরে কোন সম্পাদ নাই। আর আমরা যখন সরকার গঠন করতে পারি নাই, কোথাও তো পালিয়ে যাই নাই। দেশেই তো ছিলাম।

কিন্তু যদি একবার ঘোষনা আসে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন পরিচালিত হবে। নির্বাচনের প্রয়োজন নাই, দেখবেন একজন মন্ত্রীও দেশে থাকবে না। সবাই দেশ ছেড়ে পালাবে।

তিনি আরও বলেন, যখন আমি ছাত্র ছাত্রীদের দেখি তখন আমার ৭১ সালের বীর সন্তানদের দেখতে পাই, যাদের বুকের রক্তের বিনিময় আমরা স্বাধীনতা পেয়েছি। কিন্তু বর্তমান ছাত্রছাত্রীদের আচরন দেখে আমি অভাক হই, তারা এখন ফেসবুক আর মোবাইল নিয়ে পরে থাক্,ে অথচ দেশের চারপাশে ধর্ষন, গুম, খুন, দুর্নীতির মহা উৎসব চলছে সেখানে তাদের কোন প্রতিবাদ দেখছি না। এভাবে একটি দেশ চলতে পারে না।

মেধাবী ছাত্র ত্বকীকে হত্যাকরা হয়েছে, সাগর রুনীর হত্যার বিচার হচ্ছে না, বিডির বিদ্রোহের নামে ন্যাক্কার জনক হত্যা সংগঠিত হলো সব কিছুই মাটি চাপা পরছে বিচার ব্যবস্থাকে নিয়ন্ত্রনের কারনে।

এখন চাকুরী পেতেহলে হয় গোপালগঞ্জের হতে হবে নতুবা ছাত্রলীগের সদস্য হলেই চলবে কোন ইন্টারভিউর প্রয়োজন নাই। আর যারা মেধাবী ছাত্র তাদের ভবিষ্যত্ব শুন্য।

দেশের জনগণের সাথে প্রত্যারোনা করা হচ্ছে, সরকার এখন সেনাবাহিনীদের দিয়ে ব্রীজ নিমার্ণের কাজ করাচ্ছে তাহলে দেশের জন্য যুদ্ধ করবে কে। এ সব কিছুই প্রতিবেশী সরকারের সিদ্ধান্তে হচ্ছ্ বড় লজ্জা লাগে যখন দেশের মন্ত্রী বলে ভারত হচ্ছে স্বামী আর আমরা হচ্ছি স্ত্রী।

এই অবস্থা থেকে উত্তোলন শুধু বিএনপির দায়িত্ব নয় এটা দেশের প্রতিটা নাগরিকের দায়িত্ব। আপনার দেশ আপনাকেই রক্ষা করতে হবে। যে দেশে গণতন্ত্র থাকে না সে দেশের মানুষের কোন মূল্য থাকে না।

প্রধানবক্তা হিসেবে ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাড. আব্দুস সালাম আজাদ বলেন, ৭১ থেকে ৭৫ সালে যেভাবে এ দেশের মানুষকে শোষন করা হয়েছে। ঠিক এই ভাবে দেশেরমানুষকে শোষন করা হচ্ছে। এই সরকার জানে এই দেশের গণতন্ত্রকে ধ্বংস করতে হলে খালেদা জিয়াকে কারাগারে রাখতে হবে। তাই মিথ্যা মামলা দিয়ে আপোষহীন নেত্রীকে বন্দি করা হয়েছে। এর জবাব এই দেশের মাটিতেই দিতে হবে সেই দিন বেশি ধুরে নয়।

কারন এটা লাখ শহীদের রক্তের বিনিময় গড়া দেশ আর যার জন্ম না হলে এ দেশে স্বাধীন হতো না তিনি হলেন বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। তার উত্তসূরি হিসেবে দেশের জনগণকে নিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনতে আবার একটি যুদ্ধ করবো।

মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ এ্যাড. আবুল কালামের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক এ্যাড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় এ বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু।

এ সময় আরও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির উপদেষ্টা মজিদ খন্দকার, সহ-সভাপতি এ্যাড. সাখাওয়াত হোসেন খান, এ্যাড. জাকির হোসেন, ফখরুল ইসলাম মজনু, আতাউর রহমান মুকুল, হাজী নুরুউদ্দিন, এ্যাড. রিয়াজুল ইসলাম আজাদ, এ্যাড. রফিক আহম্মেদ, হাজী ফারুক হোসেন, মনির খান, এ্যাড. সরকার হুমায়ুন কবির, আয়সা সাত্তার, যুগ্ম-সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবুল কাউছার আশা, দপ্তর সম্পাদক ইসমাইল মাষ্টার,

প্রচার সম্পাদক আনোয়ার হোসেন আনু, আইন বিষযক সম্পাদক এ্যাড. আনিছুর রহমান মোল্লা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা.মুজিবুর রহমান, স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক শহীদ মেম্বার, যুববিষযক সম্পাদক মনোয়ার হোসেন শোখন, সহ-দপ্তর সম্পাদক মাহমুদ, সহ-প্রচার সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু, মহানগর বিএনপি নেতা আল-মামুন, আনোয়ার হোসেন বকুল,

মহানগর যুবদলের আহবায়ক মমতাজ উদ্দিন মন্তু, যুগ্ম-আহবায়ক মোয়াজ্জেম হোসেন মন্টি, শাহেদ আহমেদ, নাজমুল হক রানা, আলী ইমরান শামীম, শহীদুজ্জামান, আলম, ফয়েজ উল্লাহ সজল, মানিক বেপারী, খোকন মিয়া, ,সোহেল প্রধান,সোহেল, জাকির হোসেন, জেলা যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহীন আহমেদ, সম্রাট হোসেন সুজন, রাজু আহমেদ, জেলা মৎসজীবি দলের আহবায়ক এ্যাড. আনোয়ার প্রধান,

মহানগর স্বেচ্ছাসেব দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, সিনিয়র সহ-সভাপতি ফারুক চেীধুরী, মোস্তাফিজুর রহমান পাবেল, সাংগঠনিক সম্পাদক অহিদুল ইসলাম ছক্কু, প্রচার সম্পাদক দুলাল হোসেন, জেলা মহিলা দলের সভানেত্রী রহিমা শরীফ মায়া, সাধারণ সম্পাদক সুমি আক্তার,

মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়না, সাধারণ সম্পাদক আয়সা আক্তার দিনা,  সাংগঠনিক সম্পাদক ডলি আক্তার, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবু, সহ-সভাপতি শাহিন, অনিক, অন্তু, শফিক সহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL