1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
ফতুল্লা মডেল রিপোর্টার্স ক্লাবের সভাপতি-রফিকুল্লাহ রিপন,সম্পাদক-এএস মনিকা ইসলামপুর পৌর মেয়রের বরখাস্ত স্থগিতে হাইকোর্টের আদেশ বহাল ডিজিটাল পদ্ধতিতে ভূমি জরিপ ও ভূমি ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রশাসন বদ্ধপরিকরঃ জেলা প্রশাসক এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ অর্জন করেছেন রাশেদ কন্যা আফরিন সোনারগাঁ গোপেরবাগ পশ্চিমপাড়া হতে সনমান্দি আমিন মার্কেট সংযোগ সড়কের বেহাল দশা! এসএসসি পরীক্ষায় সাংবাদিক কন্যার জিপিএ ৫ অর্জন নাসিক ২৬নং ওয়ার্ড কাউন্সিলর সামসুজ্জোহা বরখাস্ত আয়বহির্ভূত সম্পদের অভিযোগে দুদকের মামলায় শ্রীঘরে সাবেক এমপি গিয়াস সোনারগাঁয়ে অ্যাম্বুলেন্স থেকে ৬০ হাজার ইয়াবাসহ আটক ১

৮ দফা দাবীতে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশনের মানববন্ধন

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ৬৩ Time View
manub bhondon

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ও পূর্নাঙ্গ উৎসব ভাতা সহ ০৮ দফা দাবি পূরনের দাবিতে নারায়ণগঞ্জ শহরে মানববন্ধন ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করা হয়েছে।

মঙ্গলবার(১৫ ফেব্রুয়ারি)সকাল ১১টায়  নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশনের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন,শিক্ষা নীতি প্রণয়ন, প্রতি উপজেলায় একটি স্কুল ও কলেজ সরকারিকরণ, বছরের প্রথম দিন বিনামূল্যে কোটি কোটি বই বিতরণ, ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ, কল্যাণ ট্রাস্ট ও অবসর বোর্ডের জন্য ১৭০০ কোটি টাকা বরাদ্দ, বিপুল সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠানে অবকাঠামো নির্মাণ বিশেষভাবে উল্লেখযোগ্য।

এত কিছুর পরও দেশের মাধ্যমিক ও উচ্চ শিক্ষায় ৯৮% বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালিত শিক্ষক কর্মচারীরা এখনো অনেক বৈষম্যের শিকার। যেমন বেসরকারি শিক্ষকগণ মাসিক মাত্র ১০০০ (এক হাজার) টাকা বাড়ি ভাড়া, ৫০০ টাকা চিকিৎসা ভাতা এবং মাত্র ২৫% উৎসব ভাতা পেয়ে থাকেন, যা খুবই অপ্রতুল ও অসম্মানজনক। এছাড়া বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ব্যবস্থাপনা কমিটির অযাতিত হস্তক্ষেপ ও নিপীড়ন শিক্ষার মানোন্নয়নে অন্যতম প্রতিবন্ধক।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আপনার সাহসী নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে চলা বাংলাদেশের উনয়নের ধারা অব্যাহত রাখতে বিশেষ করে করোনায় বিপর্যস্থ শিক্ষাকে শক্ত ভিতের উপর দাড় করাতে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ এখন সময়ের দাবিতে পরিনত হয়েছে। শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ করা হলে এদেশের গরীব দুঃখী খেটে খাওয়া মানুষের সন্তানরা স্বল্প খরচে লেখা পড়া করার সুযোগ পাবে।

অভিন্ন মনন ও চেতনার দেশ প্রেম এবং মানবিকতা সম্পন্ন আধুনিক প্রজন্ম তৈরী হবে। এতে করে শিক্ষার মান বৃদ্ধি, ব্যবস্থাপনা কমিটির অযাতিত হস্তক্ষেপ বন্ধ হবে এবং শিক্ষকদের মর্যাদা ও আর্থিক সুবিধা বৃদ্ধি পাবে। শিক্ষক সমাজ দৃঢ়ভাবে বিশ্বাস করে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের সাহসী পদক্ষেপ এক মাত্র আপনার পক্ষেই নেয়া সম্ভব।

স্বাধীনতা শিক্ষক পরিষদ নারায়ণগঞ্জ জেলার সাধারন সম্পাদক আব্দুল গনির সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি বোজেন্দ্র নাথ সরকার,সহ-সভাপতি মনি শংকর হালদার,যুগ্ম সাধারন সম্পাদক মোঃরেজাউল করিম,মহানগরের সাধারন সম্পাদক শাখাওয়াত হোসেন,স্বাধীনতা শিক্ষক পরিষদ নারায়ণগঞ্জ মাদ্রাসা সাধারন সম্পাদক মাওলানা মোঃ আব্দুর সাকুর,সদরের সভাপতি মোঃরফিকুল ইসলাম,বন্দরের সভাপতি মোঃহাসান আলী,রুপগঞ্জের সভাপতি মেহেদী হাসান,আড়াইহাজারের সভাপতি মোঃগিয়াস উদ্দিন প্রমূখ।

মানববন্ধনে বক্তব্য শেষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে একটি স্মারকলিপি প্রদান করা হয় ডিসি বরাবর।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL