1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার সোনারগাঁয়ে বাড়িতে প্রবেশ করে হামলা-ভাংচুর সোনারগাঁ, রূপগঞ্জ ও আড়াইহাজার  উপজেলায় প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম ইসলামপুরে মহান মে দিবস পালিত ফতুল্লায় কু-প্রস্তাবে রাজি না হওয়ায় গৃহবধূঁকে যুবদল সভাপতি মাসুমের মারধর বন্দরে চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাংচুর বকশীগঞ্জে ট্রাক থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার, শ্রীঘরে ৩ ৮ম দিনে তাপদাহে বিপর্যস্ত পশুপাখির পাশে দাড়ালো টিম খোরশেদ নাঃগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগে পানি ও খাবার স্যালাইন বিতরণ

শীতলক্ষা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় ৬ জনের লাশ উদ্ধার নিখোঁজ ২৫

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ৬৫ Time View
lunch

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ বন্দরে শীতলক্ষা নদীতে ওভার টেক করার সময় সিটি গ্রুপের এমভি রুপসী ৯ নামে এক কোষ্টারের ধাক্কায়  এম.এল. আশরাফ উদ্দিন নামে একটি যাত্রীবাহী লঞ্চ ডুবির ঘটনা ঘটেছে।  লঞ্চ ডুবির ঘটনার পর উদ্ধারকারী দল দুপুর থেকে সন্ধা পর্যন্ত শীতলক্ষা নদী থেকে নারী ও শিশুসহ ৬ জনের মরাদেহ উদ্ধার করলেও নিখোঁজ রয়েছে আরো ২০/২৫ জন যাত্রী।

নিহত ৬ জনের মধ্যে  তিন জনের নাম পরিচয় জানা গেছে। নিহতরা হলো মুন্সিগঞ্জ সদর থানার উত্তর ইসলামপুর এলাকার মৃত জুলফিকার আলী ভ’ইয়ার ছেলে জয়নাল ভ’ইয়া (৫৫) সাফায়েত (১৫) ও তার মা আরিফা (৩৮)। বাকি ৩ জনের লাশের নাম পরিচয় এখনো জানা যায়নি।

রোববার (২০ মার্চ)  দুপুর ২টা ১৫ মিনিটে বন্দর থানার মাহামুদনগরস্থ বাংলা সিমেন্টের সামনে শীতলক্ষা নদীতে এ নৌ-র্দূঘটনাটি ঘটে। নৌ-র্দূঘটনার সংবাদ পেয়ে বন্দর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা বি.এম. কুদরত-এ-খুদা ও বন্দর থানার অফিসার ইনর্চাজ দীপক চন্দ্র সাহা দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেছে। 

এ ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক শামীম বেপারীকে প্রধান করে ৬ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। শীতলক্ষা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় ঘাতক এমভি রুপসী ৯ কোষ্টারটিকে মুন্সিগঞ্জের একটি ডকইয়ার্ড থেকে আটক করার খবর পাওয়া গেছে।

সোমবার লঞ্চ ডুবির ঘটনার তদন্ত প্রতিবেদন পেশ করবে তদন্ত কমিটি।  এ ব্যাপারে এম.এল. আশরাফ উদ্দিন লঞ্চারে যাত্রী মুন্সিগঞ্জ জেলার নয়াগাও এলাকার সাত্তার দেওয়ান মিয়ার ছেলে আদর গনমাধ্যমকে জানান, দুপুর ২টায় নারায়নগঞ্জ লঞ্চঘাট থেকে এম.এল আশরাফ উদ্দিন নামে একটি যাত্রীবাহী লঞ্চ প্রায় ৫০ জন যাত্রী নিয়ে মুন্সিগঞ্জের উদ্দেশ্যে যাত্রা করে। পরে বেলা ২টা ১৫ মিনিটে আমাদের লঞ্চটি বন্দর থানার মাহামুদনগরস্থ বাংলা সিমেন্টের সামনে আসলে ওই সময় সিটি গ্রুপের এমভি রুপসী ৯ নামে একটি কোষ্টার জাহাজ যাত্রীবাহী লঞ্চ এম.এল আশরাফউদ্দিনকে ওভারটেক করতে গিয়ে সজুড়ে ধাক্কা দিলে সাথে সাথে যাত্রীবাহী লঞ্চটি পানিতে ডুবে যায়।

পরে আমিসহ লঞ্চে থাকা ১৫/২০ জন যাত্রী সাঁতার কেটে তীরে উঠতে পারলেও বাকিরা লঞ্চে আটকা পরে যায়। এ ব্যাপারে বন্দর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা বি.এম. কুদরত-এ-খুদা গনমাধ্যমে জানান, এম.এল. আশরাফউদ্দিন নামে  লঞ্চটি ৫০ জন যাত্রী নিয়ে নারায়ণগঞ্জ র্টামিনাল থেকে মুন্সিগঞ্জে উদ্দেশ্যে রওনা হয়। পরে একই পথ দিয়ে চলাচলরত এমভি রুপসী-৯ নামক একটি কোষ্টারওভারটেক করতে গিয়ে পিছন দিক থেকে সজুড়ে ধাক্কা দিলে যাত্রীবাহী লঞ্চটি সাথে সাথে পানিতে তলিয়ে যায়। এ পর্যন্ত ৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

বাকি মৃতদেহ উদ্ধারের জন্য নৌ-পুলিশ, বিআইডিব্লিইটিএ,  কোষ্টর্গাড ও ফায়ার সার্ভিসের দল উদ্ধার অভিযান চালাচ্ছে। আশরাফউদ্দিন  লঞ্চ ডুবির ঘটনার সংবাদ পেয়ে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত শীতলক্ষা নদীর দুই তীরে হাজার হাজার উৎসক জনতাদের ভীর করতে দেখা গেছে।   

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL