1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শনিবার, ১১ মে ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
দলীয় সিদ্ধান্ত অমান্য করায় সোনারগাঁয়ে বিএনপি নেতা বহিষ্কার আজ আমাদের ক্লাস থ্রী, ফোরের বাচ্চারা বাংলা পড়তে পারে না : ডিসি র‌্যাবের জালে মানব পাচার চক্রের মূলহোতাসহ  ৩ ৮ মার্চ ভোটাধিকার প্রয়োগে-কে হচ্ছে বন্দর উপজেলার উন্নয়ন কর্ণধার ইসলামপুরে মাটি চাপায় এক শ্রমিক না ফেরার দেশে দেশের উন্নয়নের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে সেনাবাহিনীঃ সেনা প্রধান রূপগঞ্জে সাংবাদিক লিটনের উপর হামলা: তদন্ত কর্মকর্তার সাথে আসামীর সখ্যতায় প্রকাশ্যে! মুরগি রান্নাকে কেন্দ্র আড়াইহাজারে গৃহবধূ খুন সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার সোনারগাঁয়ে বাড়িতে প্রবেশ করে হামলা-ভাংচুর

বাংলাদেশ মহিলা পরিষদের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২
  • ৭৬ Time View
mohila porisod

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: “সমতার চেতনা প্রতিষ্ঠা করি, নারীর প্রতি সহিংসতা বন্ধে শক্তিশালী নেতৃত্ব গড়ে তুলি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বুধবার ১৩ এপ্রিল ২০২২ তারিখ সকাল ১১ টায় বাংলাদেশ মহিলা পরিষদের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা কমিটির উদ্যোগে এক আলোচনা সভা সংগঠনের জেলা  কার্যালয়ে অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় সহ সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা লক্ষ্মী চক্রব্রর্তী। 

আলোচনা সভায় বক্তারা বলেন- নারীর অধিকার প্রতিষ্ঠা ও গনতান্ত্রিক, অসাম্প্রদায়িক রাষ্ট্র, যে  সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৭০ সালের ৪ এপ্রিল বাংলাদেশ মহিলা পরিষদ গড়ে উঠে। প্রতিষ্ঠালগ্ন থেকে আজ পর্যন্ত ৫২ বছর ধরে সংগঠনটি বিভিন্ন ইস্যুতে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে।

নারী-পুরুষের বৈষম্য দূর করার লক্ষ্যে জেন্ডার সমতা, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, শিক্ষা-স্বাস্থ্য, নারীর রাজনৈতিক ক্ষমতায়ন ও অর্থনৈতিক মুক্তি, সম্পত্তিতে সম-অধিকার প্রতিষ্ঠা, বাল্য বিবাহ প্রতিরোধ প্রভৃতি বিষয়ে কাজ করে চলেছে। মহিলা পরিষদ এবার অভিন্ন পারিবারিক আইন চালু করার জোর দাবী জানাচ্ছে। হিন্দু-মুসলিম, বৌদ্ধ-খৃষ্টান সকল সম্প্রদায়ের এক ও অভিন্ন পারিবারিক আইন চালু করতে হবে। সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকীতে এবার এই আহ্বান জানানো হয়।

এভাবেই সংগঠনটি চ্যালেন্জ মোকাবেলা করে এগিয়ে চলেছে। সমাজ ও রাষ্ট্রের সকল পর্যায়ের আস্থা ও গ্রহণযোগ্যতা বৃদ্ধি পেয়েছে।       

সভায় বক্তব্য প্রদান বলেন- বাংলাদেশ মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলা’র সাধারণ সম্পাদক এডভোকেট হাসিনা পারভীন, সহ-সাধারণ সম্পাদক রহিমা খাতুন, সংগঠন সম্পাদক প্রীতিকনা দাস, লিগ্যাল এইড সম্পাদক সাহানারা বেগম, শহর সদস্য নীলা আহমেদ।

সংগীত পরিবেশন করেন, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক লায়লা ইয়াসমিন ও সদস্য সবিতা দত্ত। অনুষ্ঠানে জেলা ও পাড়া কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL