1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
মোবাইল চোরের ৭ সদস্য র‌্যাবের জালে শিশু রাফিন হত্যা: সিদ্ধিরগঞ্জে জামিনে এসে মামলা তুলে নিতে বাদীকে আসামী ফারুক গংয়ের হুমকী ধর্ষণের অভিযোগ মিথ্যা ও বানোয়াট বলে ডিশ বাবুসহ পরিবারের সংবাদ সম্মেলন ফতুল্লা মডেল রিপোর্টার্স ক্লাবের সভাপতি-রফিকুল্লাহ রিপন,সম্পাদক-এএস মনিকা ইসলামপুর পৌর মেয়রের বরখাস্ত স্থগিতে হাইকোর্টের আদেশ বহাল ডিজিটাল পদ্ধতিতে ভূমি জরিপ ও ভূমি ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রশাসন বদ্ধপরিকরঃ জেলা প্রশাসক এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ অর্জন করেছেন রাশেদ কন্যা আফরিন সোনারগাঁ গোপেরবাগ পশ্চিমপাড়া হতে সনমান্দি আমিন মার্কেট সংযোগ সড়কের বেহাল দশা! এসএসসি পরীক্ষায় সাংবাদিক কন্যার জিপিএ ৫ অর্জন

সোনারগাঁয়ে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচী

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ৬২ Time View
gatok nirmul

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচী পালন করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি সোনারগাঁ উপজেলা শাখা।

মঙ্গলবার দুপুর ১২ টায় সোনারগাঁও উপজেলা কার্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি সোনারগাঁ উপজেলা শাখার সভাপতি শেখ এনামুল হক বিদ্যুৎ এর সভাপতিত্বে  মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা সভাপতি বাবু চন্দ্রন শীল।

এসময় উপস্থিত ছিলেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি সোনারগাঁ উপজেলা শাখার সহ-সভাপতি সফিকুল ইসলাম ইমাম,সাধারণ সম্পাদক,গোলজার হোসেন ভুঁইয়া,সাংগঠনিক সম্পাদক,শওকত ওসমান সরকার রিপন সদস্য  নির্মল কুমার সাহাসহ কমিটির অন্যান্য সদস্য ও নারী নেত্রী বাংলাদেশ মহিলা পরিষদ এর সদস্য ও জেলা মহিলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদিকা নীলা আক্তার নিশি,শিশির প্রমুখ।

মানববন্ধন কর্মসূচির প্রতিপ্রাদ্য বিষয় ছিল ধর্ম নিরপেক্ষ মানবিক সমাজ গড়ে তুলুন সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সোচ্চার আমরা।

মঙ্গল শোভা যাত্রা ও পহেলা বৈশাখ উদযাপন নিয়ে উসকানিমূলক মন্তব্য ও ধর্ম নিরপেক্ষ সম্প্রতি নষ্ট করার জন্য সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সাংস্কৃতিক লড়াই চলবে বলে বক্তারা বলেন।

প্রধান অতিথি বাবু চন্দন শীল বলেন,সোনারগাঁয়ে সাম্প্রদায়িক অপশক্তির হাতকে ঘুরিয়ে দেওয়ার জন্য ধর্মনিরপেক্ষ মানবিক সমাজ গঠনে আজকে আমাদের এই মানববন্ধন। সাম্প্রতিক সময়ে সোনারগাঁয়ে পহেলা বৈশাখ উদযাপনকে কেন্দ্র করে উস্কানিমূলক মন্তব্য করে একটি কুচক্রী মহল মানুষের মধ্যে সম্প্রীতি নষ্ট করার পাঁয়তারা করছে তাদেরকে হুশিয়ার করে দিচ্ছি পরবর্তীতে যদি এমন কোনো উস্কানি দেওয়া হয় তাহলে তাদের দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে।

এসময় বাংলাদেশ মহিলা পরিষদ এর সদস্য ও জেলা মহিলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদিকা নীলা আহমেদ নিশি বলেন,সোনারগাঁয়ের মাটিতে মৌলবাদীদের কোন ঠাঁই নেই। জনৈক সাংবাদিক মনিরুজ্জামান মনির ধর্মান্ধতার পরিচয়ে ধর্মীয় সম্প্রীতি নষ্টের জন্য উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন, যা বাঙালি জাতির ঐতিহ্য মঙ্গল শোভাযাত্রা উদযাপন বিরোধী। আমরা সমাজের সুশীল সমাজের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সাংবাদিক মনির যে নিন্দিত কাজ করেছেন তার সুষ্ঠু বিচারের দাবী জানাই।

উল্লেখ্য গত ১৪ এপ্রিল প্রথম আলোর সোনারগাঁও প্রতিনিধি মনিরুজ্জামান মনির তার নিজস্ব ফেসবুক আইডির টাইম লাইনে একটি স্ট্যাটাস দেন। তাতে উল্লেখ করেন,পবিত্র রমজান মাস চলছে-আজ অনেকেই হয়তো ভুলেই গেছেন। নববর্ষ উদযাপনের নামে আজ যেভাবে অশ্লীলতা ও বেহায়াপনা করে রমজানে পবিত্রতা নষ্ট করা হলো তা দেখে মনটা ভীষণ খারাপ হয়ে গেল, সোনারগাঁয়ের কয়েকজন জনপ্রতিনিধি, শিক্ষক ও সরকারি কর্মকর্তার বেহায়াপনার ছবি আজ ভাইরাল হয়েছে। সর্বত্র চলছে সমালোচনার ঝড়” তারই প্রতিবাদে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি সোনারগাঁ উপজেলা শাখার মানববন্ধন কর্মসুচি পালন করে।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL