1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
বুধবার, ০১ মে ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন

মুজিববর্ষ উপলক্ষে না’গঞ্জে ১০০ পরিবার পেলো নতুন ঘর

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২
  • ৪৯ Time View
gor

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’এ লক্ষ্য বাস্তবায়নে মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশের ৫২টি উপজেলার ২৬ হাজার ২২৯ টি ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও ঘরের চাবি তুলে দিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় নারায়ণগঞ্জ জেলায় ১০০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝেও জমির দলিল ও ঘরের চাবি তুলে দেওয়া হয়।

বৃহস্পতিবার(২১ জুলাই) বেলা ১১টায় গণভবন থেকে ভারচুয়ালি সভার মাধ্যমে সরাসরি এ জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন প্রধানমন্ত্রী।

এসময় নারায়ণগঞ্জ জেলার সদর উপজেলা পরিষদ ও আড়াইহাজার উপজেলা পরিষদ থেকে ভারচুয়ালি সভার মাধ্যমে যুক্ত হোন অনুষ্ঠানে।নারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগর ইউনিয়ন পরিষদে ১টি, আলীরটেক ইউনিয়ন পরিষদে ৫টি ও কাশিপুর ইউনিয়ন পরিষদে ১টি ও আড়াইহাজার উপজেলার ৯৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও চাবি বুঝিয়ে দেওয়া হয়।

ভূমিহীন ও গৃহহীনদের জমির দলিল ও ঘরের চাবি বুঝিয়ে দেবার পর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রিফাত ফেরদৌস বলেন,বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এই অঙ্গিকার বাস্তবায়নে ও আমার দেশের প্রতি মানুষ খাদ্য পাবে,আশ্রয় পাবে,শিক্ষা পাবে,উন্নিত জীবনেত অধিকারী হবে জাতির জনক পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরনের লক্ষ্যে আজ বাংলাদেশে ৫২ টি উপজেলায় ২৬ হাজার ২২৯ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী জমির দলিল ও চাবি তুলে দিয়েছেন।

তিনি বাংলাদেশকে একটি সাম্প্রদায়িক দেশ গড়ে তুলার লক্ষ্যে কাজ করছে। আজকে প্রধানমন্ত্রীর জন্য ছিন্নমূল,অসহায়, বিধবা,রাস্তাঘাটে থাকে যাদের নিজেদের কোন ঘর বাড়ি নেই হাতের হাতে ঘর তুলে দিয়েছেন। সেই সাথে বিদ্যুৎ ও পানির ব্যবস্থা করে দিয়েছেন। তিনি অসহায়দের স্বপ্ন দেখিয়েন তাদের সুন্দর একটি ভবিষ্যৎ করে দিয়েছেন।

নারায়ণগঞ্জ জেলায় এই পর্যন্ত ১৭৪২ টি পরিবারের মধ্যে ৫৯১টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়ে।যার ১৭.৮২ একর জমিতে ৪৪ কোটি ৫৫ লক্ষ টাকা সমপরিমাণ  ব্যয় করা হয়েছে।

এসময় নারায়ণগঞ্জ সদর উপজায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও ঘর হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর ইউএনও মোঃ রিফাত ফেরদৌস,নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.আবুল কালাম আজাদ বিশ্বাস,গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজর আলী,আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন,কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু প্রমূখ।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL