1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:২৭ অপরাহ্ন
সর্বশেষ আপডেট

আ’লীগ নেতা কফিল উদ্দিন হত্যাকান্ড : ১৯ বছর পর আসামী গ্রেফতার

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ৭১ Time View
RAB

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকার বহুল আলোচিত ও চাঞ্চল্যকর আওয়ামী লীগ নেতা হাজী কফিল উদ্দিন হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ তোফাজ্জল হোসেন (৫৫) কে দীর্ঘ ১৯ বছর পলাতক থাকার পর অবশেষে গ্রেফতার করেছে র‌্যাব-১১’র সদস্যরা।

রবিবার (১৬ অক্টোবর) রাত পৌনে ২টায় ঢাকা জেলার আশুলিয়া থানার গাজীরচট এলাকায় র‌্যাব-১১’র একটি আভিযানিক দল তথ্যপ্রযুক্তির সহায়তায় বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এসময় তার হেফাজত হতে ০১টি মোবাইল ও সীমকার্ড উদ্ধার করা হয়। একই দিন দুপুরে র‌্যাব-১১’র সদর দপ্তর থেকে মিডিয়া অফিসার মোঃ রিজওয়ান সাঈদ জিকু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গত ২০০৩ সালের ১৬ ডিসেম্বর সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জ থানার সানারপাড় এলাকায় হাজী কফিল উদ্দিনকে নিজ মার্কেটের সামনে সন্ত্রাসী কর্তৃক পিস্তল দিয়ে গুলি করে হত্যার ঘটনা ঘটে। উক্ত হত্যাকান্ডের ঘটনায় নিহতের স্ত্রী মোছাঃ আম্বিয়া খাতুন বাদী হয়ে ১৬ জন আসামীর বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করে। যার মামলা নং-১৫(১২)০৩, ধারা- ৩০২/৩৪ পেনাল কোড ১৮৬০।

উক্ত ঘটনার পরপরই এই নৃশংস হত্যাকান্ডের সাথে জড়িত এজাহারনামীয় আসামীগণ আত্মগোপনে চলে যায়। দীর্ঘ ১৯ বছর ধরে পলাতক থাকার পর এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীদের গ্রেফতারে র‌্যাব-১১’র ধারাবাহিক কার্যক্রমের প্রক্রিয়ায় উপরোক্ত হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মোঃ তোফাজ্জল হোসেন এর বিষয়ে র‌্যাব-১১’র সদর কোম্পানীর একটি চৌকস গোয়ান্দা দল ছায়াতদন্ত  শুরু করে।

এরই ধারাবাহিকতায় মাঠ পর্যায়ে গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধি ও তথ্যপ্রযুক্তির সহায়তায় এই নৃশংস হত্যার সাথে জড়িত দীর্ঘ ১৯ বছর ধরে পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মোঃ তোফাজ্জল হোসেন কে সনাক্ত ও তার অবস্থান নিশ্চিত হয়ে আজ রাত আনুমানিক পৌনে ২টায় ঢাকা জেলার আশুলিয়া থানার দক্ষিণ গাজীরচট এলাকায় র‌্যাব-১১’র একটি আভিযানিক দল বিশেষ অভিযান পরিচালনা করে আসামী মোঃ তোফাজ্জল হোসেনকে গ্রেফতার করতে সক্ষম হয়। এসময় তার হেফাজত হতে একটি মোবাইল ও সীমকার্ড উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ এর নিকট হস্তান্তর করা হয়েছে বলেও র‌্যাব নিশ্চিত করেছে।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL