1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
দলীয় সিদ্ধান্ত অমান্য করায় সোনারগাঁয়ে বিএনপি নেতা বহিষ্কার আজ আমাদের ক্লাস থ্রী, ফোরের বাচ্চারা বাংলা পড়তে পারে না : ডিসি র‌্যাবের জালে মানব পাচার চক্রের মূলহোতাসহ  ৩ ৮ মার্চ ভোটাধিকার প্রয়োগে-কে হচ্ছে বন্দর উপজেলার উন্নয়ন কর্ণধার ইসলামপুরে মাটি চাপায় এক শ্রমিক না ফেরার দেশে দেশের উন্নয়নের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে সেনাবাহিনীঃ সেনা প্রধান রূপগঞ্জে সাংবাদিক লিটনের উপর হামলা: তদন্ত কর্মকর্তার সাথে আসামীর সখ্যতায় প্রকাশ্যে! মুরগি রান্নাকে কেন্দ্র আড়াইহাজারে গৃহবধূ খুন সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার সোনারগাঁয়ে বাড়িতে প্রবেশ করে হামলা-ভাংচুর

উইঘুর মুসলিমদের উপর চীনের নির্যাতন বন্ধ করার দাবিতে জাগ্রত মুসলিম জনতার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ৩৬ Time View

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: চীনে উইঘুর মুসলিম নির্যাতন বন্ধ করার দাবিতে  জাগ্রত মুসলিম জনতা নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার ১ অক্টোবর বাদ আসর ঢাকা নারায়ণগঞ্জ পুরাতন সড়কের পাগলা বাজার ওয়ালটন প্লাজার সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নুর মসজিদ কমিটির সভাপতি মোঃ রফিকুল ইসলাম রাহাত এর সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন মোঃ জাহাঙ্গীর আলম, পিয়াস আহমেদ সোহেল, গোলাম কিবরিয়া সাত্তার, নজরুল ইসলাম, শাহাদাৎ হোসেন সেন্টু প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, চীনের জিনজিয়াং প্রদেশে বসবাসরত উইঘুর মুসলমানদের ওপর চীন সরকারের বর্বরতা সীমা ছাড়িয়ে গেছে। মুসলিমদের বন্দি করা এখনো থামেনি। উইঘুর মুসলিম বন্দিদের মুক্তির দাবিতে কবিতা লেখার অপরাধে সম্প্রতি প্রখ্যাত হুই মুসলিম কবি কুই চুই হাউজিন (কবি ঈঁর ঐধড়ীরহ) কে গ্রেফতার করা হয়েছে। মুসলিম নির্যাতনের এসব তথ্য যাতে চীনের বাইরে যেতে না পারে সেজন্য তারা প্রতিনিয়িত মোবাইল ও ইন্টারনেট সংযোগে বিধি-নিষেধ আরোপ করছে। সরকারিভাবে দেশী-বিদেশী সাংবাদিকদের জন্য জিনজিয়াং প্রদেশে ভ্রমণও নিষিদ্ধ করা হয়েছে। এই বিষয়টি জাতিসংঘের দৃষ্টি গোচর হয়েছে।

জাতিসংঘের মানবাধিকার কমিশন মনে করে উইঘুর মুসলিমদের উপর চীন যে নির্যাতন নিপীড়ন অব্যাহত রেখেছে তা গুরুতর অপরাধ এবং মানবাধিকার লঙ্ঘন। উইঘুর মুসলিম নির্যাতনের দায়ে চীনকে অভিযুক্ত করা হয়েছে। বক্তারা, জাতিসংঘের মানবাধিকার কমিশনকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং উইঘুর মুসলিমদের উপর জুলুম, অত্যাচার, নির্যাতন বন্ধ করে মুসলিম হিসেবে তাদের শান্তিপূর্ণ ভাবে জীবন যাপন করার পরিবেশ নিশ্চিত করার আহবান জানান। যদি সেই পরিবেশ তৈরী করা না হয় তাহলে জুলুমবাজ চীন সরকারের বিরুদ্ধে কঠিন আন্দোলনের হুশিয়ারি উচ্চারণ করেন তারা।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলে জাগ্রত মুসলিম জনতা নারায়ণগঞ্জ জেলার পাশাপাশি বিভিন্ন মসজিদ মাদ্রাসা ও তৌহিদী জনতা অংশগ্রহণ করেন।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL