1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৯ অপরাহ্ন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ‘শ্রমিক জাগরণ মঞ্চ’র উগ্যোগে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৪০ Time View

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষে “শ্রমিক জাগরণ মঞ্চ” এর উদ্যোগে নারায়ণগঞ্জে ৫২’র ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

মঙ্গলবার ২১ ফেব্রুয়ারী সকালে নারায়ণগঞ্জ শহরের চাষাড়াস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রমিক জাগরণ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সভাপতি বিপ্লবী শ্রমিক নেতা জাহাঙ্গীর আলম গোলক’র নেতৃতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, শ্রমিক জাগরণ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জেসমিন আক্তার, জেলা শাখার সভাপতি এস.এম. আবদুস সবুর, কৃষক জাগরণ মঞ্চের সভাপতি মুরাদ হাসান, শেখ সবুজ, শাহানাজ, মোরর্শেদ ও নারী জাগরণ মঞ্চের নেত্রী সেলিনা মুরাদ, বীনা আক্তার, রাফিয়া আক্তার শিল্পী, ফারুক, নজরুল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তবক অর্পণ শেষে শ্রমিক জাগরণ মঞ্চ কেন্দ্রীয় সভাপতি জাহাঙ্গীর আলম গোলক গণমাধ্যমের কাছে সংক্ষিপ্ত বিবৃতিতে বলেন, রক্ত ঝড়া অমর একুশে। আজ আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস। মায়ের ভাষায় কথা বলার অধিকার আদায় করতে গিয়ে আত্মদানের গৌরবময় দিন। ১৯৫২ সালের ২১ শে ফেব্রুয়ারী বাংলাকে এদেশের রাষ্ট্র ভাষার মর্যাদা আদায়ের দাবীতে কর্মসূচী করতে গিয়ে পুলিশের গুলিতে আত্মদান করেন সালাম, রফিক, বরকত, জব্বার, শফিকসহ নাম না জানা অনেকে।

তাদের রক্তের সেই পথ বেয়ে বাংলা এদেশের রাষ্ট্র ভাষার স্বীকৃতি পায়। আজ আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো ২১ শে ফেব্রুয়ারী, আমি কি ভুলিতে পারি। এই গান কন্ঠে ধারণ কওে গর্ব ও আত্মত্যাগের প্রতীক শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা অবনত চিত্তে ভাষা শহীদদেও স্মরণ করছি। যেন আমরা সকল অন্যায়ের বিরুদ্ধে লড়াই করে মাথা উঁচু কওে দাঁড়াতে পারি। শ্রমিক জাগরণ মঞ্চ শ্রমিকদেও নূন্যতম মজুরী ২৪ হাজার টাকা নির্ধারণের দাবীতে আন্দোলন গড়ে তোলার আহবান জানিয়ে কৃষক, শ্রমিক ও নারী জাগরণ মঞ্চের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL