1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
মোবাইল চোরের ৭ সদস্য র‌্যাবের জালে শিশু রাফিন হত্যা: সিদ্ধিরগঞ্জে জামিনে এসে মামলা তুলে নিতে বাদীকে আসামী ফারুক গংয়ের হুমকী ধর্ষণের অভিযোগ মিথ্যা ও বানোয়াট বলে ডিশ বাবুসহ পরিবারের সংবাদ সম্মেলন ফতুল্লা মডেল রিপোর্টার্স ক্লাবের সভাপতি-রফিকুল্লাহ রিপন,সম্পাদক-এএস মনিকা ইসলামপুর পৌর মেয়রের বরখাস্ত স্থগিতে হাইকোর্টের আদেশ বহাল ডিজিটাল পদ্ধতিতে ভূমি জরিপ ও ভূমি ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রশাসন বদ্ধপরিকরঃ জেলা প্রশাসক এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ অর্জন করেছেন রাশেদ কন্যা আফরিন সোনারগাঁ গোপেরবাগ পশ্চিমপাড়া হতে সনমান্দি আমিন মার্কেট সংযোগ সড়কের বেহাল দশা! এসএসসি পরীক্ষায় সাংবাদিক কন্যার জিপিএ ৫ অর্জন

সমালোচনা করে শুধু সমালোচক হওয়া যায়, দেশের উন্নয়নের সহযোগী না-লিপি ওসমান

এস এ মনিকা নারায়ণগঞ্জ প্রতিনিধি
  • Update Time : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
  • ৭৩ Time View
lipiXosman

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ নারায়ণগঞ্জ সদর উপজেলায় সর্বজনীন পেনশন স্কিম অবহিতকরণ সভায় সালমা ওসমান লিপি বলেন,ধৈর্য এর সাথে প্রত্যেকটি ধাপ এগিয়ে যেতে হবে। আমাদের প্রতিটি ধাপে ধাপে হাটতে হবে।আমাদের জীবনে এক আসে শয়তানের  প্ররোচনা আরেক আসে আল্লাহর পরীক্ষা। তাই আপনাকে ধৈর্য সহকারে হাটতে হবে।আমাদের দূরসময়ে উছিলা হিসেবে কাজ করে সেটা হতে পারে কোন মানুষ বা আমাদের সরকার শেখ হাসিনা।

আপনাদের উচিত এই উছিলাকে সহযোগিতা করার তাহলে দেশের ও নিজের উন্নয়ন করা সম্ভব হবে। শুধু সমালোচনা করে শুধু সমালোচক হওয়া যায় কিন্তু দেশের উন্নয়নের সহযোগি হওয়া যায় না। তাই সরকারকে উন্নয়ন করতে ও মানুষের উপকার করতে পাশে দাঁড়ান।

সোমবার (২৯ এপ্রিল) বিকেল সাড়ে ৩ টায় নারায়ণগঞ্জ উপজেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত হয় এ অনুষ্ঠানটি।

এ অনুষ্ঠানটি নারায়ণগঞ্জ জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থা নারায়ণগঞ্জ জেলার চেয়ারম্যান সালমা ওসমান লিপি।

এসময় প্রধান অতিথির বক্তব্যে সালমা ওসমান লিপি বলেন, আমি নাজির ভাই, ফজর আলী ভাই,জাকির ভাইকে ধন্যবাদ জানাবো কারন সদরে কোন কাজ হলে উনারা আমাকে ডাকেন। ভালো কাজের সাথে থাকতে পারা, ভালো কাজের অংশ হতে পারাও একটা ভাগ্যের ব্যাপার। তাই আমি তাদেরকে ধন্যবাদ জানাই। সারা বাংলাদেশের মধ্যে নারায়ণগঞ্জ সদর উপজেলা তাদের কাজের মধ্যে প্রথম হয়েছে তার জন্য সাধুবাদ জানাই।

তিনি আরো বলেন,আপনার শেষ বয়সে যখন আপনাকে কেউ দেখবে না, আপনার বিভিন্ন চাহিদা,  আপনার সকল সুযোগ সুবিধার জন্য মাননীয় সরকার এই সর্বজনীন পেনশন স্কিম চালু করেছে। আমাদের বিভিন্ন সময় দেশের উন্নয়নের জন্য বিভিন্ন প্রচেষ্টা বা প্রকল্প গ্রহন করতে হয় কখনো তা ফেইল হয় আবার কখনো তা সাকসেস হয়। সার্বজনীন পেনশন তারমধ্যে একটি। সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা যদি আমরা কাজে লাগাতে না পারি তাহলে ভবিষ্যৎ উন্নয়ন থেকে আমরা পিছিয়ে পড়বো।সমাজে যখন একটা ভালো কাজ সরকার করে তখন কিছু মানুষ সমালোচনা করে তা কারা করে যারা সমাজের সবচেয়ে বেশি অলস তারাই।তারাই না শুনে না বুঝে মানুষের ক্ষতি করার জন্য এই সমালোচনা করে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে দেদারুল ইসলাম বলেন,আমরা যারা সরকারি চাকুরীজীবী তারা এই সর্বজনীন পেনশন স্কিমের আওতায় আসবে না।আবার যারা বিভিন্ন ভাতাভুক্ত তারাও এই পেনশন স্কিমের আওতায় আসবে না। সরকারি চাকুরীজীবী ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের সম্পৃক্ত তারা বাদে সাধারণ মানুষ যারা পেনশন পাবার যোগ্য কেবল মাত্র তারাই এই সর্বজনীন পেনশন স্কিম পাবে।

প্রবাসী যারা এবং বার্ষিক যাদের ৬০ হাজার টাকা আয় তারা আবেদন করতে পারবেন এবং তারা এই সার্বজনীন স্কিমে ব্যাংকে ৫০০ একাউন্ট খুলবে তারা পরবর্তীতে ১০০০ টাকা পাবেন।আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিনির্মাণের জন্য কাজ করছে এবং বাংলাদেশের উন্নয়নে কাজ করছে। 

উপজেলা পরিসংখ্যান অফিসার রিমা খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক শাহ নিজাম, ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফাইজুল ইসলাম,আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন, গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজর আলী প্রমূখ।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL