সোমবার, জুন ২১, ২০২১
প্রচ্ছদ লিড কেন্দ্রীয় নেতাদের কাছে এ্যাড. সাখাওয়াতের অবস্থান শুন্যের কোঠায়

কেন্দ্রীয় নেতাদের কাছে এ্যাড. সাখাওয়াতের অবস্থান শুন্যের কোঠায়

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ নারায়ণগঞ্জ বিএনপির মুলধারার রাজনীতি থেকে সাংগঠনিক ভাবে ছিটকে পরছেন এ্যাড. সাখাওয়াত হোসেন খান। বৈশি^ক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে নেতাকর্মীদের স্বাাস্থ্যের কথা মাথায় রেখে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও কেন্দ্রীয় নেতৃবৃন্দরা ধারাবাহিকতার সহিত বিভিন্ন জেলা ও মহানগরের নেতাকর্মীদের দিকনির্দেশনা দিচ্ছেন ভার্চ্যুয়াল আলোচনার মাধ্যমে।

আর যেখানে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত থেকে ভার্চ্যুয়াল আলোচনার মাধ্যমে নিজেদের সমস্যা গুলো তুলে ধরছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান থেকে শুরু করে কেন্দ্রীয় নেতৃবৃন্দদের কাছে। এছাড়াও বিভিন্ন কর্মসূচির সময় ঠিক এইকপথ অবলম্বন করছেন দলটির কর্ণধাররা।

এদিকে, এইকধারায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও কেন্দ্রীয় নেতৃবৃন্দদের সাথে রাজনৈতিক ও সাংগঠনিক অবস্থান নিয়ে একাধিকবার ভার্চ্যুয়াল আলোচনা করেছেন সাবেক সাংসদ ও মহানগর বিএনপির সভাপতি এ্যাড. আবুল কালামের নেতৃত্বে মহানগর বিএনপির নেতৃবৃন্দরা।

শুক্রবার ৪ জুন দলটির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ঢাকা জেলা, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দদের সাথে ভার্চ্যুয়াল আলোচনা সভার আয়োজন করেন কেন্দ্রীয় বিএনপি। সেখানে মহানগর বিএনপির বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়নের নেতাকর্মীরা তাদের বর্তমান অবস্থান তুলে ধরেছেন ভার্চ্যুয়াল আলোচনার মাধ্যমে।

আর সেই আলোচনা সভায় ওয়ার্ড পর্যায়ের একজন তৃণমূল নেতাকেও যথেষ্ট সম্মান দেখানো হয়েছে। এই ভার্চ্যুয়াল আলোচনা সভায় তাদের কথা গুলো খুব মনোযোগ সহকারে শুনেছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দরা। অথচ নিজেকে হাইপ্রোফাইল নেতা ভাবা এ্যাড. সাখাওয়াত হোসেন খাঁন কর্মদোষে সেখানে স্থান পায়নি। কারন বর্তমান নারায়ণগঞ্জ বিএনপির রাজনীতিতে ক্ষমতাশীনদের সাথে আতাঁত করে বিভক্তি সৃষ্টি করার অভিযোগ রয়েছে এ্যাড. সাখাওয়াতের বিরুদ্ধে।

এ বিষয় নারায়ণগঞ্জ বিএনপির কয়েকজন নেতাকর্মী বলেন, নারায়ণগঞ্জ বিএনপির রাজনীতি থেকে শুরু করে  এই জেলার আদালত পাড়ায় বিভিন্ন সময় নানা সমালোচনার জন্ম দিয়েছেন তিনি।

এছাড়াও মহানগর বিএনপির মুলধারার রাজনীতির বাহিরে গিয়ে কিছু দল ছুট নেতাদের ঘাড়ে ভর করে নিজের অবস্থান জাহির করতে বারংবার ব্যর্থ চেষ্টা চালিয়ে যাচ্ছেন এই গুণধর নেতা। এতে রাজনৈতিক ভাবে তেমন সুফল না আসলেও দলে বিভক্তি সৃষ্টির কারনে ক্ষমতাশীনদের আ¯্রয়ে রয়েছেন বেশ দিব্বি আরামে।

যার ফলশ্রুতিতে দীর্ঘ প্রায় ১৪ বছর বিএনপি ক্ষমতাচুত্য থাকলেও ক্ষমতাশীন দলের সাথে আতাঁত করে গড়ে তুলেছেন সীমাহীন সম্পাদের পাহাড়। তবে নারায়ণগঞ্জ বিএনপির রাজনীতিতে সমালোচিত এ্যাড. সাখাওয়াত হোসেন খাঁন নিজের অসাংগঠনিক কর্মকান্ডের কারনে কেন্দ্রীয় নেতৃবৃন্দদের তার অবস্থান করেছেন শুন্যের কোঠায়।

এছাড়াও বিগত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনের সময় দলের সমর্থন পেয়ে নির্বাচনে অংশ গ্রহন করে দলের সাথে বৈঈমানী করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। যার ফলে আলোচিত এই মেয়র প্রার্থীর উপস্থিতি না থাকার পরও তার বিষয় কোন খোজ খবর জানতে চাননি কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

কেন্দ্রীয় নেতৃবৃন্দদের সাথে ভার্চ্যুয়াল আলোচনা সভায় “মহানগর স্বেচ্ছাসেবক দল”

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে আয়োজিত ভার্চ্যুয়াল আলোচনা সভায় অংশ গ্রহন করে...
0
Would love your thoughts, please comment.x
()
x