1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : chaslegge226479 :
  3. [email protected] : christelgalarza :
  4. [email protected] : faustochauvel0 :
  5. [email protected] : gabrielewyselask :
  6. [email protected] : Jahiduz zaman shahajada :
  7. [email protected] : lillieharpur533 :
  8. [email protected] : minniewalkley36 :
  9. [email protected] : sheliawaechter2 :
  10. [email protected] : Skriaz30 :
  11. [email protected] : Skriaz30 :
  12. [email protected] : The Bangla Express : The Bangla Express
  13. [email protected] : willierounds :
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

অবৈধ সরকারকে নিরপেক্ষ নির্বাচন দিতে আমরা বাধ্য করবো: মুকুল

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ১৬২ Time View
bnp

নিশিরাতে ভোটচুরি করে তারা ক্ষমতায় টিকে আছে: সেন্টু

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: বন্দর থানাধীন ধামগড় ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বৃহৎ অংশ।

বুধবার (২২ মার্চ) বেলা সাড়ে ১১ টায় ধামগড় ইস্পাহানি বাজার সংলগ্ন এলাকায় এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

বন্দর উপজেলা বিএনপির সহ-সভাপতি হাজী সোবহান এর সভাপতিত্বে ও বন্দর থানা বিএনপির যুগ্ম-আহবায়ক মোস্তাক আহম্মেদের সঞ্চালনায় অনুষ্ঠিত এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির যুগ্ম-আহবায়ক ও বন্দর উপজেলার সাবেক চেয়ারম্যান আলহাজ¦ আতাউর রহমান মুকুল, প্রধানবক্তা হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির যুগ্ম-আহবায়ক ও সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খঝান সেন্টু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির যুগ্ম-আহবায়ক হাজী নুরুউদ্দিন আহম্মেদ, সাবেক সহ-সভাপতি মনিরুজ্জামান মনির।

এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর থানা বিএনপির আহবায়ক হাজী ফারুক হোসেন, সদস্য সচিব আওলাদ হোসেন, সিনিয়র যুগ্ম-আহবায়ক সরকার আলম, যুগ্ম-আহবায়ক আবুল কালাম আজাদ, বন্দর থানা বিএনপির যুগ্ম-আহবায়ক ফারুক চৌধুরী, বন্দর উপজেলা বিএনপির আহবায়ক এ্যাড. বিল্লাল হোসেন, সদস্য সচিব এ্যাড. আনিছুর রহমান মোল্লা,

ধামঘড় ইউনিয়ন বিএনপি নেতা আব্দুল মতিন ভাষানী, মোসলেম উদ্দিন, আমজাদ মেম্বার, আমির হামজা, সফিকুল ইসলাম, আরিফ হোসেন আমির, গুলবক্স রাশেল, বাহউদ্দিন, নুরুজামান সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ সময়ে প্রধান অতিথির বক্তব্যে আতাউর রহমান মুকুল বলেন, দেশে যেভাবে নিত্য প্রয়োজনীয় দ্যব্যমূল্যের উর্ধ্বগতি হচ্ছে, এর প্রতিবাদে রাস্তায় দাড়িয়ে কথা বলতে পারি না। সরকার প্রশাসন দিয়ে আমাদের উপর হামলা করায়, মিথ্যা মামলা দেয়। প্রশাসনের কিছু করার ক্ষমতা নাই, তারা কিন্তু পাকিস্তান থেকে আসে নাই, তারা এই দেশেরই সন্তান। তাদের কাছে সরকারের যে নির্দেশ আসে সেটাই তাদের মানতে হয়।

কিন্তু প্রশাসনের ভাইদের কাছে আমাদের একটাই চাওয়া সরকার থেকে যে নির্দেশনাই আসুক না কেন আপনারা একটু বিবেক খাটান, তাহলে আমাদের উপর যে ইষ্ট্রিমরুলার চালান সেটা বন্দ হবে। কারন এই সরকার বেশি দিন ক্ষমতায় থাকবে না। তারা আপনাদের দিয়ে যে অন্যায় অত্যাচার করাচ্ছে, তখন সেটার ভার এই আওয়ামীলীগ সরকার নিবে না।

মনে রাখবেন ১৯৭১ সালে ২ শে মার্চ যখন বঙ্গবন্ধু গ্রেফতার হয়েছিলো তখন আওয়ামীলীগের কোন নেতাই ঘর থেকে বের হয় নাই। তারা স্বাধীনতা যুদ্ধের নেতৃত্ব দেয় নাই। সেই দু:সময়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষনা দিয়ে জীবন বাজি রেখে রনাঙ্গনে যুদ্ধ করেছিলো। সেই সময় দেশে অনেক দল ছিলো কোন দলই দেশের অসহায় মানুষের পাশে দাড়ায়নি।

সেই কারনেই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতি দেশের মানুষের এতো মায়া কান্না। এর কারন মানুষের বিবেক, তারা দেখেছে তাদের দু:সময়ে জিয়াউর রহমান ছাড়া আর কেউ পাশে ছিলো না। আমরা তার আদর্শে অনুপ্রানিত হয়ে দেশের মানুষের অধিকার আদায়ের জন্য রাজপথে আন্দোলন সংগ্রাম করে যাচ্ছি।

আজকে দেখেন বিএনপির পক্ষে দেশের আপামোর জনতা আছে। আওয়ামীলীগ ১৫ বছর যাবৎ ক্ষমতায় আছে একটি নিরপেক্ষ নির্বাচন দিয়ে দেখেন দেশের মানুষ কাদের পক্ষে রায় দেয়।

আপনারা নিরপেক্ষ নির্বাচন দিতে ভয়পান। এই অবৈধ সরকারকে নিরপেক্ষ নির্বাচন দিতে আমরা বাধ্য করবো ইনশাল্লাহ। আমরা গণতান্ত্রিক আন্দোলনে রাজপথে আছি রাজপথে থাকবো।

এসময়ে ধামগড় ইউনিয়ন বিএনপির কমিটির বিষয় উল্লেখ করে বলেন, যার যার যোগ্যতা অনুশারে সবাইকে নিয়ে একটি সুন্দর কমিটি উপহার দিবেন। যাতে করে আগামী দিনে আন্দোলন সংগ্রামে ধামগড় ইউনিয়ন বিএনপি নেতৃবৃন্দরা রাজপথে শক্তিশালী অবস্থান করতে পারে।

প্রধানবক্তা হিসেবে আব্দুস সবুর খান সেন্টু বলেন, ২০০৮ সালে নির্বাচনে কারচুপি করে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় টিকে আছে। এখন সর্বস্থানেই নিশিরাতে ভোটচুরি করে তারা ক্ষমতায় টিকে আছে। তাই আগামী দিনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে দেশে ফিরিয়ে আনতে এই অবৈধ সরকারের বিরুদ্ধে গণতন্ত্র পুর্ণউদ্ধার আন্দোলনে সকলে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে থাকবো এই আহবান জানাচ্ছি।

এসময়ে আরও উপস্থিত ছিলেন, বন্দর থানা বিএনপির সদস্য জান্নাতুল ফেরদাউস রাজীব, ধামগড় ইউনিয়ন বিএনপি নেতা আলী হোসেন আলী, কবির হোসেন, ইলিয়াছ, হামিদুল্লাহ দেলু, জসিম, সাকাতুল্লাহ, মজিবুর রহমান, আজিজুল, ডা. সজিব, জনি, মাসুম, তাওলাদ, আমান প্রধান, বাবু মোল্লা সহ ধামগড় ইউনিয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে সংক্ষিপ্ত বক্তব্য শেষে ধামগড় ইউনিয়ন বিএনপির ৪ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করেন বন্দর উপজেলা বিএনপির নেতৃবৃন্দরা। যেখানে আব্দুল মতিন ভাষানীকে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ডা. বাবুল হোসেন, সাধারণ সম্পাদক আমজাদ মেম্বার ও সাংগঠনিক সম্পাদক পদে আমির হামজাকে রেখে কমিটির অনুমোদন দেন। সেই সাথে নির্দেশ প্রদান করেন দ্রুত ৭১ সদস্য বিশিষ্ট পুর্নাঙ্গ কমিটি ঘোষনা করে নেতৃবন্দদের কাছে জমা দেয়ার জন্য।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL