1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : chaslegge226479 :
  3. [email protected] : christelgalarza :
  4. [email protected] : faustochauvel0 :
  5. [email protected] : gabrielewyselask :
  6. [email protected] : Jahiduz zaman shahajada :
  7. [email protected] : lillieharpur533 :
  8. [email protected] : minniewalkley36 :
  9. [email protected] : sheliawaechter2 :
  10. [email protected] : Skriaz30 :
  11. [email protected] : Skriaz30 :
  12. [email protected] : The Bangla Express : The Bangla Express
  13. [email protected] : willierounds :
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

মেননের উপর হামলার ৩১ বছর: বিচার না হওয়ায় ক্ষোভ

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩
  • ১৫০ Time View
basod

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের উপর হামলা ও হত্যাচেষ্টার ৩১ বর্ষপূর্তিতে বিক্ষোভ সমাবেশ করেছে দলটির জেলা কমিটির নেতারা।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ শেষে নগরীর বঙ্গবন্ধু সড়কে মিছিল করেন নেতা-কর্মীরা।

১৯৯২ সালের ১৭ আগস্ট রাশেদ খান মেননকে হত্যার উদ্দেশে করা হামলার বিচার দীর্ঘ বছরে না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তারা।

সমাবেশে সভাপতিত্ব করেন ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির সভাপতি হাফিজুর রহমান। সাধারণ সম্পাদক হিমাংশু সাহার সঞ্চালনায় এই সময় বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য ও জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিরুল হক, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য সাব্বাহ আলী খান কলিন্স, জাতীয় সমাজতান্ত্রিক দলের মহানগর কমিটির সভাপতি মোসলেহ উদ্দিন, ন্যাশনাল আওয়ামী পার্টির জেলা কমিটির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির সদস্য এইচ রবিউল চৌধুরী, মাইনুদ্দিন বারী, গোলাম মোস্তফা সাচ, ওয়ার্কার্স পার্টির ছাত্র সংগঠন ছাত্র মৈত্রীর জেলা কমিটির আহ্বায়ক রায়হান শরীফ প্রমুখ।

বক্তারা বলেন, এই দিবসটিকে সন্ত্রাসবিরোধী দিবস হিসেবে ওয়ার্কার্স পার্টি পালন করে থাকে। দুর্বৃত্তরা এই দিনে রাশেদ খান মেননকে হত্যার চেষ্টা করেছিল। একটা মানুষকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করা যায় না। জামায়াত-শিবির সেই সময় ক্ষমতায় ছিল। তখন জামায়াত-শিবির হত্যাকারীদের বিচারের কাঠগড়ায় দাঁড় করায়নি। তখন দায়সারা একটি মামলা নিয়ে নিষ্পত্তি করার চেষ্টা হয়েছে। আসামিরা নির্বিঘেœ ঘুরে বেরিয়েছে। কিন্তু দীর্ঘ ১৫ বছর আমরা সরকারের একটি অংশ। তারপরও আমাদের কেন বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করতে হবে?

তারা আরও বলেন, বিগত ১৪ বছর যাবৎ দুঃশাসন চলছে। আমরা গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছি। মানুষ গণতন্ত্র চায়। আজকে বামপন্থীদেরও লক্ষ্য ঠিক করা উচিত। যে ক্ষয়িঞ্চু অবস্থায় আমরা আছি, এ থেকে উদ্ধার করতে হবে। নাহলে মুক্তিযুদ্ধের যে চেতনা- সমাজতন্ত্র, বৈষম্যহীন অর্থনীতি, অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠিত করা যাবে না। জোটকে শক্তিশালী করতে জোটের নেতাদের একত্রে বসতে হবে।

বক্তারা বলেন, বাংলাদেশের রাজনীতির অভ্যন্তরে এখনও অনেকে নাগ গলাচ্ছে। আমেরিকার রথী-মহারথীরা আসছে। এই সরকারকে সরিয়ে তারা তাদের মতো সরকার বাংলাদেশে প্রতিষ্ঠিত করতে চায়। তারা বাংলাদেশকে হুকুমের দাস, আমেরিকার দালাল বানাতে চায়। এর বিরুদ্ধেও আমাদের রুখে দাঁড়াতে হবে।

নারায়ণগঞ্জের মেধাবী কিশোর তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার বিচারও বিগত সাড়ে দশ বছরে না হওয়ার ক্ষোভ প্রকাশ করেন বক্তারা। তারা এই হত্যাকান্ডেরও বিচার দাবি করেন।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL