1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
কাজিম উদ্দিন প্রধানের মৃত্যুতে মুকুলের শোক অর্থ কেলেঙ্কারীতে সাখাওয়াত ধোয়া তুলসি পাতা! সোনারগাঁয়ে ফয়সাল হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড, খালাস ৩ সিদ্ধিরগঞ্জে কিশোর গ্যাং ‘টেনশন’ ও ‘ডেভিল এক্সো’ গ্রুপের ১৭ সদস্য আটক পুলিশ প্রশাসন চাইলে সবকিছু পারে এটা সত্য নয়ঃ এএসপি সোহান সরকার বুড়িগঙ্গা নদীকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিচ্ছে ফতুল্লা বাজারের ময়লা ও আজাদ ডাইং! রাষ্ট্রপতির পুলিশ পদক পি পি এম সেবায় ভূষিত ইসলামপুরের অফিসার ইনচার্জ সুমন তালুকদার হিফজুল কোরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ায় সংবর্ধনা প্রদান রবিউল হোসেনের ৫৭ তম জন্মদিন আজ সামসুজ্জোহার ৩৭তম মৃত্যুবার্ষিকী পালন

না’গঞ্জে উত্তর-দক্ষিন কোন্দলে আঃলীগ ঘরকুণে বিএনপি

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ৯৮ Time View
narayanganj-aligebnp

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ নারায়ণগঞ্জ জেলায় আওয়ামী লীগ এখন দুই ভাগে বিভক্ত। রাজনৈতিক মাঠে নিজেদের প্রভাব ধরে রাখতেই উত্তর ও দক্ষিন মেরুর কোন্দল এখনও প্রকাশ্যে বিদ্ধমান। আর এই প্রভাব বিস্তারের কোন্দলের ফলে বিভিন্ন সময় সাংসদ শামীম ওসমান ও মেয়র আইভী পন্থিদের মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনাকে অতিক্রম করে মামলার দ্বারপ্রান্ত  পর্যন্ত অবস্থান নিয়েছে।

অপরদিকে, এই জেলায় বিএনপির কোন্দল প্রতিটি সংগঠনের মধ্যেই রয়েছে, তবে সেটা রাজনৈতিক প্রতিদন্ডিতার ফলেই হয়েছে। পাশাপাশি দীর্ঘদিন ধরে সম্মেলন না হওয়ায় এবং ক্ষমতার বাইরে থাকায় দলের নেতা-কর্মীরা নিষ্ক্রিয় অবস্থায় রয়েছেন। আবার তাদের মধ্যে অনেকেই চাপের মুখে বা কেউ আখের গোছাতে হাত মিলিয়েছেন ক্ষমতাসীনদের সঙ্গে।

এদিকে, নারায়ণগঞ্জে আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত হলেও সাংসদ শামীম ওসমানের বলয় উত্তর মেরু তার দিকনির্দেশনায় বেশ শক্তিশালী। তবে সাংগঠনিক ভাবে মেয়র আইভী বলয়ের দক্ষিন মেরু তেমন শক্ত অবস্থান গড়ে তুলতে সক্ষম হয়নি।

তবে এই জেলায় আওয়ামী লীগের সহযোগী সংগঠন গুলোর মধ্যে সবচেয়ে বেশী দীর্ঘ মেয়াদী কমিটির মধ্যে যুবলীগ অন্যতম। এই কমিটির দায়িত্বে থাকা  নেতারা এখন আর  যুবলীগে অবস্থান করছেন না  অঘোষিত ভাবে। কারন তারা প্রত্যেকেই জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটিতে গুরুত্বপুর্ন পদে দায়িত্ব পালন করছেন। আবার অনেকেই যুবলীগের কমিটি আকড়ে ধরে রাখতেই অন্য কোন সংগঠনের যাওয়ার চিন্তাও করছেন না।

এদিকে যোগ্যতা থাকা সত্ত্বেও অনেক সাংগঠনিক নেতা নিজের অবস্থান তুলে ধরতে পারছেন না কোন পদে না থাকায়। ফলে অনেক নেতাই পদহীন অবস্থায় ঝুলে রয়েছেন রাজনৈতিক মাঠে। সবচেয়ে মজার বিষয় ঢাকার পার্শ্বতী জেলায় নারায়ণগঞ্জ রাজনৈতিক অঙ্গন থেকে শুরু করে সর্বস্তরে দেশের জন্য বিশেষ অবদান রেখে চলছে। কিন্তু রাজনৈতিক ভাবে এই জেলায় আওয়ামী লীগ থেকে কোন নেতা পদাধিকার বলে কেন্দ্রীয় ভাবে বর্তমান কেউ নেতৃত্ব দেওয়ার কোন সুযোগ পায়নি।

অন্যদিকে, নারায়ণগঞ্জ জেলায় শুরু থেকে বিএনপি শক্তিশালী অবস্থানে থাকলেও সেটা দিন দিন দুর্বল হতে শুরু করেছে। তবে সবচেয়ে বেশী নিজেদের মধ্যে কোন্দলের কারণে দলের শক্তিশালী অবস্থান কমতে শুরু করেছে।

তাছাড়া দীর্ঘদিন ধরে দলের সম্মেলন না হওয়ায় হতাশা নেমেছে নেতা-কর্মীদের মাঝে। জেলা ও মহানগর নেতৃবৃন্দদের দলীয় কর্মসূচি পালন করতে রাজপথে দেখা গেলেও তারা এখন মামলা-হামলার কারণে অনেকটাই নীরব।  মামলা হামলা আর পুলিশি হয়রানীর অভিযোগ এনে বিএনপি এখন প্রায় ঘরবন্দি হয়ে পড়েছে। পাশাপাশি ক্ষমতাশীনদের সাথে আতাঁত করে নিজ দলের মধ্যে কোন্দল ও বিভক্তি সূচনা কারীরা এখনও ক্ষমতাশীনদের প্রেসক্রিপশনে চালিয়ে যাচ্ছে তাদের কর্মকান্ড বলে অভিযোগও রয়েছে।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL