বৃহস্পতিবার, মে ১৩, ২০২১
প্রচ্ছদ রাজনীতি বিরোধী দল বন্দরের ঐতিহ্যবাহি ‘সোনা বিবি সড়কের’ নাম পরিবর্তন করায় মহানগর বিএনপির নিন্দা

বন্দরের ঐতিহ্যবাহি ‘সোনা বিবি সড়কের’ নাম পরিবর্তন করায় মহানগর বিএনপির নিন্দা

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বন্দর অংশে ঐতিহ্যবাহি ‘সোনা বিবি সড়কের’ নাম পরিবর্তন করে ‘আলী আহাম্মদ চুনকা’ সড়ক রাখায় এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে মহানগর বিএনপি।

রোববার (৫ জুলাই) এক বিবৃতিত্বে নিন্দা ও প্রতিবাদ জানান মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ এ্যাড. আবুল কালাম এবং সাধারণ সম্পাদক এটিএম কামাল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

বিবৃতিতে তারা আরও উল্লেখ্য করেন, সোনা বিবি হচ্ছেন বাংলার বার ভূঁইয়ার শ্রেষ্ঠ ভূঁইয়া ঈশা খাঁ’র স্ত্রী। তার নামেই ওই সড়কটির নাম করণ ছিল এতদিন।

কিন্তু আমরা মিডিয়ার মাধ্যমে জানতে পারি ২০১৫ সালে সড়কটির নাম পরিবর্তন করে আলী আহাম্মদ চুনকার নামে নামকরণের প্রস্তাব স্থানীয় সরকার মন্ত্রনালয়ে পাঠানো হয়। গত মার্চ মাসে সেই প্রস্তাব পাশ হয়।

চলতি বছরের জুলাই মাস থেকে হোল্ডিং ট্যাক্সের নোটিশ ওই এলাকার বাড়ির মালিকদের কাছে পাঠানোর সময় নোটিশে সড়কের নাম সোনা বিবি সড়কের পরিবর্তে আলী আহাম্মদ চুনকা সড়ক হিসেবে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যা আসলেই মেনে নেয়া যায় না। তাই নাসিক মেয়রকে আহবান জানাচ্ছি ‘আলী আহাম্মদ চুনকা’ সড়ক নাম পরিবর্তন করে পুর্বের ঐতিহ্যবাহি ‘সোনা বিবি সড়কের’ নামেই সড়কটির নাম করণ করুন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x