1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
নিতাইগঞ্জে ১৫০০পানির বোতল  বিতরন করেন আমরা নাঃগঞ্জবাসী সাংবাদিক মুন্নার পক্ষ থেকে পাগলা এলাকায় শরবত বিতরণ ইসলামপুর  তীব্র তাপদাহ থেকে রক্ষা ইস্তিসকা নামাজ বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাংস্কৃতিক প্রতিযোগিতার বাছাই পর্ব অনুষ্ঠিত পথচারী ও শ্রমজীবি মানুষের মাঝে “ মডেল রিপোর্টার্স ক্লাবে”র শরবত বিতরন সোনারগাঁয়ে কালামের পক্ষে নির্বাচনী প্রচারণা ও কর্মী সভা লালমনিরহাটে প্রচণ্ড দাপদাহে রাশেদুলের মৃত্যু তাপপ্রবাহ থেকে মুক্তির আশায় গোসল করতে গিয়ে দুই শিশুর মৃত্যু মুকুলের পক্ষে নির্বাচনী প্রচারোনায় আল মামুন ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কাগজে কলমে ৫০ শয্যা বাস্তবতায় ?

২১নং ওয়ার্ডে টিসিবি পন্য বিতরনে নানা অনিয়মের অভিযোগ

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৬৬ Time View
ncc

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ডস্থ ছালেনগর এলাকায় সড়ক বন্ধ করে স্বল্পমূল্যে জনসাধারনের মাঝে টিসিবির পন্য বিতরনে অনিয়ম ও জনভোগান্তি সৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে। সোমবার সকাল থেকেই ছালেনগর এলাকার জনসাধারনের একমাত্র সড়কটি বাশ দিয়ে বন্ধ করে টিসিবির পন্য বিতরন করছে স্থানীয় জনপ্রতিনিধিরা। পাশাপাশি জনসাধরনের টিসিবি পন্য বিতরনেও চরম স্বেচ্ছাচারিতা লক্ষ করা গেছে।

জানাগেছে,ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ(টিসিবি)’র মাধ্যমে ফ্যামিলি কার্ড করে কিছু ভর্তুকি দিয়ে চাল,ডাল,চিনি,তেল ও পিয়াজের মতো কিছু পন্য খোলা বাজারে বিক্রি চলছে। অথচ নাসিক ২১নং ওয়ার্ডে ছালেনগর এলাকার একমাত্র সড়কটি বন্ধ করে টিসিবি পন্য বিতরনে অনিয়ম ও যাতায়াতে জনসাধারনের চরম ভোগান্তি সৃষ্টি হয়েছে। সোমবার ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত ওই সড়কটিতে বাশ দিয়ে আটকিয়ে টিসিবির পন্য নিতে জনসাধারনের দীর্ঘ লাইন ধরিয়ে পন্য দিচ্ছে স্থানীয় কাউন্সিলরা।

এই পন্য সরবরাহে স্থানীয় কাউন্সিলর ঘনিষ্ট জনদের সুবিধা দিতে স্বেচ্ছাচারিতারও খবর পাওয়া গেছে। একদিকে ছালেনগর এলাকাটি বন্ধ থাকায় যানবাহনে চলাচলরত ওই রোডে যাত্রিদের চরম হয়রানি শিকার হতে হয়েছে তেমনি টিসিবি পন্য নিতে আসা স্বল্প আয়ের মানুষগুলোও প্রখর রৌদ্রে দাড়িয়ে সঠিকভাবে নিত্য প্রয়োজনীয় পন্য সামগ্রী পেতেও চরম ভোগান্তির সৃষ্টি হয়েছে। লাইন ভেঙ্গে সাধারন মানুষদের সরিয়ে দিয়ে কাউন্সিলরদের লোকজন পন্য নিচ্ছে। ফলে লাইনে থাকা সাধারন মানুষের মাঝে কাউন্সিলরের লোকজনের মাঝে বিশৃঙ্খলা দেখা দেয়। ওই সময় পন্য নিতে আসা এক ব্যাক্তি পুলিশে ফোন দিলে খবর পেয়ে বন্দর থানার এএসআই নজরুল এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং লাইনে দাড়িয়ে পন্য নেয়ার জন্য নির্দেশ দেন।  এতে করে সেবার নামে অপসেবাই স্থান পেয়েছে বলে মনে করেন স্থানীয়রা।

ছালেহনগর এলাকায় যাতায়াতরত এক যাত্রি বলেন,সরকারের এমন এক মহতি উদ্যোগকে সাধুবাদ জানাই। তবে রাস্তা বন্ধ করে জনভোগান্তি সৃষ্টি করে নয়। তারা অনেক খোলা জায়গা ছিল ২১নং ওয়ার্ডে। ওখানে টিসিবি পন্য বিতরন করলে জনগনের ভোগান্তি হত না পাশাপাশি পন্য নিতে আসা মানুষগুলোও নির্বিঘেœ স্বল্পমূল্যের পন্য পেত। এমন অনিয়মগুলো কিছু দায়িত্ব জ্ঞানহীন অনভিজ্ঞ জনপ্রতিনিধির কারনে হচ্ছে। 

এ সময় টিসিবির কার্ড নিয়ে পন্য কিনতে আসা এক গৃহিনী জানান,শেখ হাসিনা সরকার দেশের স্বল্প আয়ের মানুষের কথা খেবে এমন মহতি উদ্যোগ নেওয়ায় ধন্যবাদ জানাই। টিসিবির পন্য পেয়ে অনেকদিন নিশ্চিন্তে চলতে পারব। তবে পন্য নিতে এসে স্থানীয় কাউন্সিলরদেও লোকজন যে স্বেচ্ছচারিতা করছে তা খুবই দুঃখজনক। আমরা প্রখর রৌদ্র অপেক্ষা করে লাইন ধওে দাড়িয়ে আছি অথচ কাউন্সিলরদের কতিপয় লোকজন লাইন ভেঙ্গে আগে পন্য নিয়ে যাচ্ছে। এটা মুটেই ঠিক নয়।

নাসিক ১৯,২০ ও ২১নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর শিউলী নওশাদ বলেন,কোথাও জায়গা পাচ্ছিনা তাই রাস্তা আটকে টিসিবি পন্য দিচ্ছি। যদিও সাময়িক ভোগান্তি হচ্ছে তবে সাধারন মানুষ স্বল্পমূল্যে টিসিবি পন্য পাচ্ছে এটাই বড় কথা। পন্য বিতরনে কাউন্সিলরদের স্বেচ্ছাচারিতার বিষয়টি সত্য নয় বলে তিনি জানান।  

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL