1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : chaslegge226479 :
  3. [email protected] : christelgalarza :
  4. [email protected] : faustochauvel0 :
  5. [email protected] : gabrielewyselask :
  6. [email protected] : Jahiduz zaman shahajada :
  7. [email protected] : lillieharpur533 :
  8. [email protected] : minniewalkley36 :
  9. [email protected] : sheliawaechter2 :
  10. [email protected] : Skriaz30 :
  11. [email protected] : Skriaz30 :
  12. [email protected] : The Bangla Express : The Bangla Express
  13. [email protected] : willierounds :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন

যথাযথ মর্যাদায় নারায়ণগঞ্জে স্বাধীনতা দিবস পালিত

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ১৩৬ Time View
sadinota debos

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নানা আয়োজনের মধ্য দিয়ে নারায়ণগঞ্জ জেলায় যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত হয়েছে।

রবিবার (২৬ মার্চ) প্রথম প্রহরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে চাষাড়ায় নারায়ণগঞ্জ বিজয়স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ শুর“ হয়।

এসময় প্রথম প্রহরে ৫টা ৫৭ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে স্বাধীনতা দিবসের প্রথম সূচনা হয়। পরে  পুষ্পস্তবক অর্পণ করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মঞ্জুরুল হাফিজের নেতৃত্বে জেলা প্রশাসনের কর্মকর্তারা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) , অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) , অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) , সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রমুখ।

এর পরপরই নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেলের নেতৃত্বে শ্রদ্ধা জানায় জেলা পুলিশের কর্মকর্তাবৃন্দ। এসময় নারায়ণগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেলের নেতৃত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন),অতিরিক্ত পুলিশ সুপার(ডিবি),অতিরিক্ত পুলিশ সুপার(ডিএসবি),অতিরিক্ত পুলিশ সুপার(ক সার্কেল) সহ জেলা পুলিশ,ইন্ডাস্ট্রিয়াল পুলিশ,পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই),নৌ পুলিশ,ট্রাফিক পুলিশ।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়াও শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেছে মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ, মহানগর আওয়ামী লীগ, জাতীয় পার্টি,জেলা ও মহানগর বিএনপি, নারায়ণগঞ্জ প্রেস ক্লাব, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়ন, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি), নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স, বিকেএমইএ, জেলা ও মহানগর যুবলীগ, গণসংহতি আন্দোলন, বাসদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, ওয়ার্কার্স পার্টি, জেলা নির্বাচন অফিস, জেলা শিল্পকলা একাডেমী, জেলা লেডিস ক্লাব, জেলা মহিলা পরিষদ, উদীচি, নারায়ণগঞ্জ প্রথম আলো বন্ধুসভা সহ জেলার সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

এছাড়া স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে সকাল ৮টায় ওসমানী পৌর স্টেডিয়ামে পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং বিএনসিসির অংশগ্রহণে সমাবেশ, কুচকাওয়াজ ও জাতীয় সংগীত পরিবেশন, সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্বে এবং দেশের উন্নয়ন’ বিষয়ে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এবং শান্তি, সমৃদ্ধি দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনা করে নারায়ণগঞ্জ জেলার সকল মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে মোনাজাত করা হবে। স্থানীয় হাসপাতাল, জেলখানা, শিশুসদন, এতিমখানা ও সরকারি আশ্রয়কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

বিকাল ৫টায় জেলা শিল্পকলা একাডেমিতে নারায়ণগঞ্জ জেলার শহিদ মুক্তিযোদ্ধা পরিবার, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও নারায়ণগঞ্জ সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL