1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার সোনারগাঁয়ে বাড়িতে প্রবেশ করে হামলা-ভাংচুর সোনারগাঁ, রূপগঞ্জ ও আড়াইহাজার  উপজেলায় প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম ইসলামপুরে মহান মে দিবস পালিত ফতুল্লায় কু-প্রস্তাবে রাজি না হওয়ায় গৃহবধূঁকে যুবদল সভাপতি মাসুমের মারধর বন্দরে চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাংচুর বকশীগঞ্জে ট্রাক থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার, শ্রীঘরে ৩ ৮ম দিনে তাপদাহে বিপর্যস্ত পশুপাখির পাশে দাড়ালো টিম খোরশেদ নাঃগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগে পানি ও খাবার স্যালাইন বিতরণ

মাদকের ভয়াল থাবায় ধ্বংসের পথে তরুন সমাজ, সচেতনতায় নাঃগঞ্জ বন্ধুসভা

এ এস মনিকা মনি, স্পেশাল প্রতিনিধি
  • Update Time : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ২৩৩ Time View
bondho soba

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ মাদকের ভয়াল থাবায় ধ্বংসের পথে তরুন ও যুব সমাজ। তাদের সচেতনতা বৃদ্ধিতে নারায়ণগঞ্জ বন্ধুসভার উদ্যোগে জেলার বিভিন্ন স্থানে মাদক বিরোধী সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

আগামী ৪ নভেম্বর প্রথম আলোর ২৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বন্ধুসভার একটি করে ভালো কাজের অংশ হিসেবে আজ ৩০ অক্টোবর সোমবার বেলা ১১ টা থেকে দুপুর ১টা পর্যন্ত নারায়ণগঞ্জ শহরের প্রান কেন্দ্র চাষাড়ার কেন্দ্রীয় শহীদ মিনার,দুই নং রেলগেইট ও দেওভোগ শেখ রাসেল পার্কে এ লিফলেট বিতরণ করে নারায়ণগঞ্জ বন্ধুসভার বন্ধুরা।

বর্তমান সমাজের মাদকাসক্তি একটি সামাজিক ব্যাধি যা সর্বগ্রাসী মরণনেশা। এ নেশার কারণে মারাত্মকভাবে আক্রান্ত দেশের লাখ লাখ মানুষ বিশেষ করে তরুন ও যুবসমাজ। মাদকের নীল দংশনে তরুণ সমাজ আজ বিপথগামী, বিপন্ন। এর বিষবাষ্প দ্রুত ছড়িয়ে পড়ছে দেশের শহর থেকে গ্রাম, গ্রাম থেকে প্রতিটি অলিগলি । মাদকের বিষাক্ত ছোবল গ্রাস করে চলেছে নতুন প্রজন্মকে, আসক্তে বুদ হয়ে পড়ছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থী থেকে ধরে বেকার যুব সমাজ । ফলশ্রুতিতে এর বিষাক্ত কামড়ে অকালে ঝরে পড়ছে বহু তাজাপ্রাণ। শূন্য হচ্ছে অনেক মায়ের বুক। সে সন্তান হারা মা-বাবার আহাজারিতে দিন দিন ভারি হচ্ছে বাতাস।

এই মাদকের কালো বিষাক্ত ভয়াবহ ছোবল থেকে নিজেকে ও আগামী প্রজন্মকে বাঁচাতে প্রয়োজন পারিবারিক, ব্যক্তিক, সামাজিক ও রাষ্ট্রীয় মূল্যবোধ। শুধু আইন বা বিপ্লবের মাধ্যমে এ কালো বিষাক্ত ভয়াবহ ছোবল থেকে যুব ও তরুন সমাজকে রক্ষা করা সম্ভব না। তার জন্য প্রয়োজন সমাজের সচেতন মানুষদের অঙ্গীকারবদ্ধ হয়ে সংস্কার ও সচেতনমূলক কার্যক্রমের মাধ্যমে যুবসমাজের মধ্যে মাদকবিরোধী চেতনাকে জোরদার করতে আন্দোলন গড়ে তুলা। এই মাদকবিরোধী আন্দোলন সফল হলেই সুস্থ, সুন্দর, সবল ও সমৃদ্ধ সমাজব্যবস্থা গড়ে উঠবে। তাই সচেতনতামূলক আন্দোলন ও  বন্ধুসভার ভালো কাজের অংশ হিসেবে নারায়ণগঞ্জ বন্ধুসভা মাদকবিরোধী সচেতনতামূলক লিফলেট করেছে বিতরণ।

নারায়ণগঞ্জের তিনটি সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজ, নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজ ও নারায়ণগঞ্জ কলেজের শিক্ষার্থীদের এবং জনসাধারণের বিনোদন ও আড্ডা স্থল নারায়ণগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনার, শেখ রাসেল পার্ক এবং দুই নং রেলগেইটে বন্ধুসভার বন্ধুরা মাদকবিরোধী সচেতনতামূলক এ লিফলেট বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ বন্ধুসভার সভাপতি মনিকা আক্তার, সাধারণ সম্পাদক নয়ন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু, দপ্তর সম্পাদক ইয়াছিন ইসলাম সাকিব, মুক্তিযুদ্ধ ও গবেষনা বিষয়ক সম্পাদক মোঃইমরান নাজির, সাধারণ সদস্য মাইনুল ইসলাম মাসুম, নুর ইসলাম প্রমূখ।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL