1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : chaslegge226479 :
  3. [email protected] : christelgalarza :
  4. [email protected] : faustochauvel0 :
  5. [email protected] : gabrielewyselask :
  6. [email protected] : Jahiduz zaman shahajada :
  7. [email protected] : lillieharpur533 :
  8. [email protected] : minniewalkley36 :
  9. [email protected] : sheliawaechter2 :
  10. [email protected] : Skriaz30 :
  11. [email protected] : Skriaz30 :
  12. [email protected] : user_3042ee :
  13. [email protected] : The Bangla Express : The Bangla Express
  14. [email protected] : willierounds :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:১৮ অপরাহ্ন

শ্রম নীতি’র কারনে শ্রমিকরা ন্যায্য মজুরি পাচ্ছে না- মুফতী মাসুম বিল্লাহ

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪
  • ৪২ Time View
islamick

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর সভাপতি জননেতা মুফতী মুহাম্মদ মাসুম বিল্লাহ বলেছেন বৈষম্যমূলক শ্রম নীতি’র কারনে শ্রমিকরা ন্যায্য মজুরি পাচ্ছে না। কারন আমাদের সমাজে ২০% হচ্ছে মালিক শ্রেণির ধনী লোক আর বাকী ৮০% লোক হচ্ছে শ্রমিক।

তাই মালিক শ্রেণির ধনী লোকেরা শ্রমিক শ্রেণির উপর নির্যাতন চালায়। শ্রমিকদের ন্যায্য অধিকার তারা দিতে চায় না। শ্রমিকদের ন্যায্য পাওনা দিতে তালবাহানা করে। মালিক শ্রেণির ধনী লোকেরা শুধু আঙ্গুল ফুলে কলা গাছ হতে চায়। এটাই হচ্ছে মালিক ও শ্রমিক বৈষম্য বলে মন্তব্য করেন তিনি।

শুক্রবার ১১ অক্টোবর বাদ জুম্মা নারায়ণগঞ্জ চাষাড়াস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ শহর শাখা নারায়ণগঞ্জ মহানগর এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত র্্যালী ও সমাবেশের প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, মালিক শ্রেণির ধনী লোকেরা চায় না গরীব দুঃখী শ্রমিকের ছেলে মেয়েরা লেখা পড়া করুক অথচ তাদের ছেলে মেয়েরা বিদেশে উচ্চ শিক্ষার নামে বিলাসিতা করে কোটি কোটি টাকা নষ্ট করছে। এই কারন আমাদের দেশের সরকার যে শ্রমনীতি গটন করেছে তাতে ধনীরাই ধনী হয় আর শ্রমিকরা গরীব ও অসহায় থেকে যায়। সুতরাং এই শ্রম নীতিতে শ্রমিক বা তাদের সন্তানরা ধনী হবে, মিল ফ্যাক্টোরির মালিক হবে, ঐ রাস্তা কিভাবে যেন রূদ্ধ করে দেয়া হয়েছে। তাই শ্রমিকদের ন্যায্য অধিকার সংরক্ষণ ও প্রতিষ্ঠার জন্য পীর সাহেব চরমোনাই ২০০৪ সালে এই সংগঠনটির প্রতিষ্ঠা করেছেন।

ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ শহর শাখার সভাপতি মোহাম্মদ মোস্তফা তালুকদার এর সভাপতিতে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান বক্তা ছিলেন, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর সভাপতি অধ্যক্ষ মুফতি হাবিবুল্লাহ হাবিব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সাধারণ সম্পাদক হাজী মুহাম্মদ ফারুক হাওলাদার এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ শহর শাখার সভাপতি আলহাজ্ব মুহাম্মদ আবদুস সোবহান তালুকদার।

ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ শহর শাখা সাধারণ সম্পাদক মুহাম্মদ ইউসুফ মাহমুদী’র সঞ্চালনায় প্রতিষ্ঠা বার্ষিক সমাবেশে উপস্থিত ছিলেন, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ শহর শাখার সহ সভাপতি মুহাম্মদ আব্দুল হালিম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আমীন দেওয়ান, প্রচার সম্পাদক মুহাম্মদ মিজানুর রহমান প্রমুখ।

বর্ণাঢ্য র‍্যালীটি বাদ জুম্মা নারায়ণগঞ্জ শহরের ডিআইটি মসজিদ প্রাঙ্গণ হতে শুরু করে চাষাড়াস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে সংক্ষিপ্ত সমাবেশ ও মোনাজাত এবং দোয়ার মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিক কর্মসূচি পালন শেষ হয়।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL