রবিবার, ফেব্রুয়ারি ২৮, ২০২১
প্রচ্ছদ লিড-১ অবশ্যই এখানে সুন্দর একটি হাসপাতাল করে দিতে চাই: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

অবশ্যই এখানে সুন্দর একটি হাসপাতাল করে দিতে চাই: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ ৩০০শয্যা বিশিষ্ট খানপুর হাসপাতাল পরিদর্শন করে নারায়ণগঞ্জ জুটিশিয়াল ম্যাজিষ্ট্রেট ভবনে হার্ট ইনস্টিটিউট করার আশ্বাস দিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রবিবার (১৪ ফেব্রুয়ারী) দুপুরে খানপুর হাসপাতাল পরিদর্শন শেষে এমনই আশ্বাস ব্যক্ত করেন স্বাস্থ্যমন্ত্রী।

পরিদর্শন শেষে শামীম ওসমান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেককে উদ্দেশ্য করে বলেন, জুটিশিয়াল ম্যাজিষ্ট্রেট ভবন। নারায়ণগঞ্জে ৩ বছর যাবৎ অব্যবহারীত অবস্থায় পড়ে আছে। ভবনটি নির্মাণে ৪০ থেকে ৫০ কোটি টাকা ব্যয় করা হয়েছে। জমির দামও প্রায় ৫০ কোটি টাকা হবে। আমাদের আইন মন্ত্রী মহদোয়কে সাংবাদিকরা প্রশ্ন করে ছিল, উনি তখন বলেছেন, যে কোন একটা মন্ত্রনালয়ের সাথে আলাপ করে ভবনটি হস্তান্তর করে দিবে।

আমি কালকে থাকবো কিনা জানি না। নারায়ণগঞ্জে যদি কারো হাটের কোন সমস্যা হয়, যদি আমারও সমস্যা হয়।  তাহলে আপনারা আমাকে কোথায় নিয়ে যাবেন? এমন কোন জায়গা নেই নারায়ণগঞ্জে। তাই আমরা চাই জুটিশিয়াল ম্যাজিষ্ট্রেট ভবনে হার্ট ইনস্টিটিউট।

শামীম ওসমান আরও বলেন, আইন মন্ত্রী কথা দিয়েছেন। আপনারাও (স্বাস্থ্য মন্ত্রী ও সচিব) আজ এখানে উপস্থিত। আশ্বাসটা দিয়ে যান। নারায়ণগঞ্জবাসী আপনাদের জন্য আর কিছু করতে না পারলেও মাননীয় প্রধামন্ত্রীর জন্য দোয়া করবেন। আপনাদের জন্যও দোয়া করবে। আমার আবেদন, এই টুকুই। আপনাদের কাছে হার্ট ইনস্টিটিউট ভিক্ষা চাচ্ছি।

দাবীর প্রক্ষিতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন,‘ঢাকার পরেই আমার কাছে মনে হয়, বৃহত্তর সিটি হচ্ছে নারায়ণগঞ্জ। অনেক ব্যবসা বানিজ্য এখানে, লোকজনের বসবাসও বেশি। তাই চিকিৎসা ব্যবস্থা ভালো হওয়া প্রয়োজন। শামীম ওসমান সাহেব যে ভবনের কথা বলেছেন, সেটা আইন মন্ত্রণালয়ের অধিনে। সেই ভবনটাকে হাট হাসপাতাল করার জন্য তাঁর অনুরোধ রয়েছে। আমরা এই বিষয়ে যথাযথ গুরুত্ব সহকারে প্রদক্ষেপ গ্রহণ করবো। আমরা আইন মন্ত্রণালয়ের সাথে আলাপ করে এই ভবনটি নেওয়ার চেষ্টা করবো। ভবনটি যদি নিতে পারি, তাহলে অবশ্যই এখানে একটি সুন্দর হাসপাতাল করে দিতে চাই।’

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ২ আসনের সাংসদ সদস্য নজরুল ইসলাম বাবু,৪ একেএম শামীম ওসমান,৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম,নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা.মোঃজাহিদুল ইসলাম,খানপুর হাসপাতালের আবাসিক চিকিৎসক তত্ত্বাবধায়ক আবুল বাসার প্রমূখ।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

ব্যর্থ হচ্ছে না’গঞ্জের সংশ্লিষ্ট অধিদপ্তর ॥ খেটে যাচ্ছে শ্রমিক

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: প্রাচীনকাল থেকেই শ্রমিকদের ন্যায দাবি আদায়ে বারংবার রাজপথে আন্দোলন সংগ্রাম করে আসলেও সেটা বাস্তবে কতটা সফলতা বয়ে এনেছে...
0
Would love your thoughts, please comment.x
()
x